ওয়ানডে-টি-টোয়েন্টি সিরিজ না খেলেই দেশে ফিরছেন মুশফিক

ওয়ানডে-টি-টোয়েন্টি সিরিজ না খেলেই দেশে ফিরছেন মুশফিক

অনলাইন ডেস্ক

এক টেস্ট, তিন ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি খেলতে জিম্বাবুয়ে সফরে আছেন টাইগাররা। এরইমধ্যে শেষ হয়েছে টেস্ট সিরিজ। সেটিতে বিশাল জয়ও পেয়েছেন মুমিনুলরা। এখন পালা ওয়ানডে ও টিয়োন্টি সিরিজের।

কিন্তু তার আগেই ব্যক্তিগত কারণ দেখিয়ে দেশে ফিরছেন উইকেট রক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

বিসিবির সিনিয়র মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন। স্থানীয় সময় বুধবার হারারে থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হওয়ার কথা রয়েছে মুশফিকের।

সফরের মাঝে কেন তার এভাবে চলে আসা তা নিয়ে গুঞ্জন চলছে।

টেস্ট খেলে চলে আসায় জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলা হচ্ছে না মুশির। তবে তিনি টি-টোয়েন্টি খেলার আগ্রহ প্রকাশ করেছেন। কিন্তু তার এই চলে আসার কারণে সেই সুযোগও ক্ষীণ।

আগামী ১৬, ১৮ ও ২০ জুলাই জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে তিন ওয়ানডে খেলবে বাংলাদেশ। ম্যাচগুলি আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ।

টেস্ট ম্যাচে মুশফিক থাকলেও শুধুমাত্র প্রথম ইনিংসে ব্যাটিং করেছিলেন। বাকিটা সময় ড্রেসিংরুমে ছিলেন তিনি। ফিল্ডিং করতে পারেননি। তবে শেষ দুদিন নেটে পুরোদমে ব্যাটিং অনুশীলনের পাশাপাশি উইকেট কিপিংয়ে নিজেকে ঝালিয়ে নিয়েছেন। ফলে তার খেলা নিয়ে কোনো শঙ্কা ছিল না।

আরও পড়ুন


সভ্য দেশ হলে, সেজানের মালিকের আগে দায়িত্বপ্রাপ্তদের গ্রেপ্তার করা হতো

বগুড়ায় করোনায় আরও ১৪ জনের মৃত্যু, শনাক্ত ১৯২

ভারত থেকে অস্ত্র পাওয়ার খবর ভিত্তিহীন: আফগানিস্তান

‘ঈদকে ঘিরে অর্থনীতির প্রবাহ গতিশীল রাখতে সরকারের এই উদ্যোগ’


জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি খেলবেন না বলে টিম ম্যানেজমেন্টের কাছে ছুটি চেয়েছিলেন তিনি। কিন্তু জিম্বাবুয়েতে পুরো সফর না করলে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ মিস খেলতে পারতেন না। কারণ বাংলাদেশের ক্রিকেটারদেরও সিরিজ শুরুর আগের ১০ দিন বায়ো বাবলে থাকার শর্ত দিয়েছে অস্ট্রেলিয়া। তাই বাধ্য হয়ে সিদ্ধান্ত পরিবর্তন করেন মুশফিক। তবে তাকে দলে নেওয়া হতো কি না সেই বিষয়ে চূড়ান্ত করে কিছু বলতে পারেননি জাতীয় নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

অথচ আজই কিনা হুট করে দেশে ফিরে আসছেন মুশফিক! পারিবারিক জরুরী প্রয়োজনেই ফিরতে হচ্ছে তাকে। ফলে অস্ট্রেলিয়া বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তাকে নিয়ে শঙ্কা থেকেই গেল।

তবে এখনই এসব বিষয়ে মন্তব্য করতে রাজি হলেন না মিনহাজুল আবেদীন নান্নু, ‘মুশফিক পারিবারিক কারণে ফিরছে। তার সিদ্ধান্তকে সম্মান জানানো উচিত। অস্ট্রেলিয়া সিরিজে থাকতে পারবে কি না সেগুলি নিয়ে মন্তব্য করার সময় এখনও আসেনি। আমরা তাকে অবশ্যই চাইবো। ’

news24bd.tv এসএম