অস্ট্রিয়ায় বঙ্গবন্ধু মেমোরিয়াল ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন সিলেট এক্সপ্রেস
অস্ট্রিয়ায় বঙ্গবন্ধু মেমোরিয়াল ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন সিলেট এক্সপ্রেস

অস্ট্রিয়ায় বঙ্গবন্ধু মেমোরিয়াল ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন সিলেট এক্সপ্রেস

Other

অস্ট্রিয়ায় ভিয়েনায় বঙ্গবন্ধু মেমোরিয়াল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলায় ভিয়েনা টাইগারসকে ২৮ রানে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে সিলেট এক্সপ্রেস। সোমবার এই ম্যাচ অনুষ্ঠিত হয়।

আট ওভারের ফাইনাল  খেলায় সিলেট এক্সপ্রেস প্রথমে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ১২৬ করে। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত আট ওভারে  ভিয়েনা টাইগার্স ৫ উইকেটে ৯৮ রানে করে।

টুর্নামেন্ট এবং ম্যাচসেরা হয়েছেন সিলেট এক্সপ্রেসের মোহাম্মদ জামিল শিমু।

উক্ত টুর্নামেন্টে সেরা বোলার নোয়াখালি কিংসের উজ্জ্বল মজুমদার, সেরা উইকেট কিপার ভিয়েনা টাইগার্সের মাসুদ রহমান, সেরা ক্যাপ্টেন সিলেট এক্সপ্রেসের শামীম মোহাম্মেদ, সেরা টিম ম্যানেজার নোয়াখালি কিংসের মোহাম্মদ সুমন এবং সিলেট এক্সপ্রেসের  শেখ জহুরুল ইসলাম, ফেয়ার প্লে দল যৌথভাবে সিলেট এক্সপ্রেস এবং বিক্রমপুর স্পোর্টিং ক্লাব।

ফাইনাল শেষে খেলোয়াড়দের মধ্যে পুরস্কার বিতরন করেন অস্ট্রিয়ায় বাংলাদেশ দূতাবাস এবং স্থায়ী মিশনের রাষ্ট্রদূত  মোহাম্মদ আবদুল মুহিত। এসময় উপস্থিত ছিলেন মিশন উপপ্রধান রাহাত বিন জামান, সর্ব ইউরোপীয় আওয়ামীলীগের সভাপতি এম নজরুল ইসলাম, বাংলাদেশ ক্রিকেট ক্লাব অস্ট্রিয়ার প্রেসিডেন্ট জাফর ইকবাল বাবলু, বাংলাদেশ ক্রিকেট ক্লাব অস্ট্রিয়ার সেক্রেটারি আরিফ খান, রাহাত বিন শহীদসহ প্রবাসি বাংলাদেশিরা।  

পুরস্কার বিতরনী অনুষ্ঠানের বক্তব্যে রাষ্ট্রদূত মোহাম্মদ আবদুল মুহিত বলেন, জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি অস্ট্রিয়ার তরুন প্রজন্মের মধ্যে ক্রিকেট প্রচারের লক্ষ্যে 

বঙ্গবন্ধু মেমোরিয়াল ক্রিকেট টুর্নামেন্টটি বার্ষিক ইভেন্ট হিসেবে অব্যাহত থাকবে।  তিনি আরও বলেন, দেশটির পাশাপাশি অস্ট্রিয়াতে বাংলাদেশ কমিউনিটির  জন্য এটি একটি সম্মানের বিষয় যে ২০২২ সালে বিসিসিএর একজন ক্রিকেটার - ইকবাল হোসেন - অস্ট্রিয়ান জাতীয় ক্রিকেট দলে খেলার জন্য নির্বাচিত হয়েছিলেন।   তিনি যুব ক্রিকেটারদের মধ্য ইউরোপীয় দেশগুলির মধ্যে একটি বিশ্বমানের ক্রিকেট দেশ হিসাবে বাংলাদেশকে উন্নীত করতে এবং খেলাটিকে জনপ্রিয় করার জন্য সর্বাত্মক সমর্থন ও সহযোগিতার আশ্বাস দিয়েছেন।  


আরও পড়ুনঃ

অক্সফোর্ডের দ্বিতীয় ডোজের টিকা আগস্ট থেকে: সেব্রিনা ফ্লোরা

যে ধরণের পশু ছাড়া কোরবানি হবে না

রূপগঞ্জে সেই কারখানার সামনে বিএনপির দুপক্ষের সংঘর্ষ, আহত ২৫

আজ থেকে শিথিল হচ্ছে লকডাউন, খুলছে গণপরিবহন-শপিংমল


উল্লেখ্য, অস্ট্রিয়া ক্রিকেট এসোসিয়েশনের পরিচালক কুইন্টন নরিস এবং অস্ট্রিয়া জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ টুর্নামেন্টের কয়েকটি খেলা উপভোগ করেন।  

news24bd.tv / নকিব

;