পিরোজপুরে ফ্রি অক্সিজেন ব্যাংক ও ঔষধ সেবা কার্যক্রমের উদ্বোধন
পিরোজপুরে ফ্রি অক্সিজেন ব্যাংক ও ঔষধ সেবা কার্যক্রমের উদ্বোধন

পিরোজপুরে ফ্রি অক্সিজেন ব্যাংক ও ঔষধ সেবা কার্যক্রমের উদ্বোধন

Other

পিরোজপুরে শহীদ শেখ ফজলুল হক মনি ফ্রি অক্সিজেন ব্যাংক ও ঔষধ সেবা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ জুলাই) সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে পিরোজপুর সংরক্ষিত-১ আসনের  সংসদ সদস্য শেখ এ্যানি রহমানের সার্বিক সহযোগীতায় এই অক্সিজেন ব্যাংক চালু করা হয়েছে।

শেখ ফজলুল হক মনি ফ্রি অক্সিজেন ব্যাংক ও ঔষধ সেবা কার্যক্রমের উদ্বোধন করেন সিভিল সার্জন হাসনাত ইউসুফ জাকী। এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ বশির আহম্মেদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থান্দার খায়রুল হাসান, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাকসুদুল ইসলাম লিটন।

অক্সিজেন ব্যাংক ও ঔষধ সেবা কার্যক্রমের পরিচালক জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাকসুদুল ইসলাম লিটন বলেন, যে কোন সময়ে ফোন করলে পৌঁছে দেয়া হবে অক্সিজেন, অক্সিমিটার ও ঔষধ। ২৪ ঘণ্টায় শহীদ শেখ ফজলুল হক মনি ফ্রি অক্সিজেন ব্যাংক ও ঔষধ সেবা কার্যক্রম খোলা থাকবে। যখনই কল করা হবে তখনই আমাদের স্বেচ্ছাসেবীরা পৌঁছে দিবে অক্সিজেন।

আরও পড়ুন


‘পরমাণু সমঝোতায় চলমান সংলাপ নিয়ে হতাশ হওয়ার কিছু নেই’

করোনা পরবর্তী জটিলতায় কী করণীয়

১৬ জুলাই: কারারুদ্ধ শেখ হাসিনা ও অবরুদ্ধ গণতন্ত্র

করোনা যতোদিন থাকবে খাদ্য সহায়তা দেয়া হবে: হানিফ


এসময় সিভিল সার্জন হাসনাত ইউসুফ জাকী বলেন, বর্তমান সময়ে ফ্রি অক্সিজেন ব্যাংক অত্যান্ত জরুরী। করোনা মহামারীতে শহীদ শেখ ফজলুল হক মনি ফ্রি অক্সিজেন ব্যাংক ও ঔষধ সেবা কার্যক্রমের জীবন বাঁচাতে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। সরকার করোনা মহামারীতে মানুষের জন্য সেন্টাল অক্সিজেন সার্ভিস, ফ্রি ঔষধসহ বিভিন্ন কার্যক্রম করে যাচ্ছে। আমাদের জেলা হাসপাতালে ৬০০ লিটারের সেন্টাল অক্সিজেন সার্ভিস চালু থাকলেও মাত্র ১৫ দিনে তা শেষ হয়ে যায়। তাই ফ্রি অক্সিজেন ব্যাংক এর কার্যক্রম অত্যান্ত জরুরী।

news24bd.tv এসএম