আসন্ন ঈদে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে চলবে না স্পিডবোট
আসন্ন ঈদে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে  চলবে না স্পিডবোট
স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে চলবে লঞ্চে

আসন্ন ঈদে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে চলবে না স্পিডবোট

Other

আসন্ন ঈদ-উল-আযহার আগে ও পরে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে স্পিডবোট চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে প্রশাসন। তবে, স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে লঞ্চ চলাচল করবে। এর ব্যতয় ঘটলে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে ঘাট পরিচালনা ব্যবস্থাপনা কমিটির সভায় সিদ্ধান্ত শেষে সাংবাদিকদের জানান কমিটির সভাপতি ও জেলা প্রশাসক ড. রহিমা খাতুন।

বাংলাবাজার ঘাট ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক ড. রহিমা খাতুন জানান, গত ঈদ-উল-ফিরত-এ অতিরিক্ত যাত্রীর বহনে স্পিডবোট দুর্ঘটনায় ২৬ জনের প্রাণহানি হয়।

পরে ফেরিতে দুর্ঘটনায় মারা গেছে আরো ৫জন। সেই পরিস্থিতি বিবেচনা নিয়ে এবারের ঈদ- উল-আযহায় কঠোর অবস্থানে প্রশাসন।

 ঈদের আগে ও পরে কি করনীয় সে ব্যাপারে বৃহস্পতিবার জেলা প্রশাসকের কার্যলয়ে এক জরুরি সভার আয়োজন করা হয়। এতে বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিএ, ফায়ার সার্ভিস, পুলিশ, র‌্যাব, আনসার বাহিনীর কর্মকর্তা, জনপ্রতিনিধিসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা অংশ নেয়। সভায় বেশকিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে।  

এরমধ্যে আসন্ন ঈদ-উল-আযহার আগে ও পরে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে স্পিডবোট চলাচলে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে লঞ্চ চলাচল করবে। এমন কি গণপরিবহনেও থাকবে অর্ধেক যাত্রী। ইতোমধ্যে এ ব্যাপারগুলো দেখার জন্য নিয়োগ দেয়া হয়েছে একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেট। এর ব্যতয় ঘটলে জেলা জরিমানা করে শাস্তি দেয়া হবে।

আরও পড়ুন


খুলনা বিভাগে করোনায় আরও ৪৭ জনের মৃত্যু

বিয়ের চাপ দেয়ায় প্রেমিকাকে হত্যা

অনলাইনে ট্রেনের টিকিট কাটার ভোগান্তি স্বাভাবিক: রেলমন্ত্রী

আওয়ামী লীগ ভাঙ্গা গড়ার রাজনীতিতে বিশ্বাসী না: হানিফ


news24bd.tv / কামরুল