করোনা পরিস্থিতিতে মানুষের জীবন বাঁচাতে বিত্তবানদের এগিয়ে আসা উচিত: মেয়র মোঃ আতিকুল ইসলাম

অনলাইন ডেস্ক

করোনা পরিস্থিতিতে মানুষের জীবন বাঁচাতে বিত্তবানদের এগিয়ে আসা উচিত: মেয়র মোঃ আতিকুল ইসলাম

বর্তমান করোনা পরিস্থিতিতে মানুষের জীবন বাঁচাতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসা উচিত বলে বলেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন- ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মহাখালীতে ডিএনসিসি মেয়র এর সৌজন্যে দেশের সর্ববৃহৎ "ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল" এর পরিচালকের নিকট করোনা রোগীদের জীবন রক্ষাকারী হাই ফ্লো নজেল ক্যানোলা মেশিন, বাইপ্যাপ মেশিন এবং বাইপ্যাপ মেশিনের এক্সেসরিজ হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

ডিএনসিসি মেয়র সমাজের বিত্তবানদের প্রতি ত্যাগ ও কোরবানীর এই পবিত্র জিলহজ্জ্ব মাসেই নিজ নিজ অবস্থানে থেকে ত্যাগের মানসিকতা নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত মানুষের চিকিৎসায় আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার আহ্বান জানান।

মেয়র আতিকুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সার্বিক দিকনির্দেশনা ও আন্তরিক সহযোগিতার ফলেই অল্প সময়ের মধ্যো প্রস্তুতকৃত দেশের সবচেয়ে বড় এক হাজার শয্যাবিশিষ্ট "ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল" এ করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা কার্যক্রম শুরু হয়ে চলমান রয়েছে।

তিনি আরও বলেন, এই হাসপাতালের জমি, ভবন, বিদ্যুৎ ও পানির ব্যবস্থা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। সাত দশমিক এক সাত একর জমিতে তৈরি এক লাখ ৮০ হাজার ৫৬০ বর্গফুট আয়তনবিশিষ্ট ডিএনসিসির একটি বিপণীবিতানকে "ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল" এ রূপান্তর করা হয়েছে।

ডিএনসিসি মেয়র বলেন, এই ভবনটি মার্কেটের জন্যই করা হয়েছিল। এখানে দোকান বরাদ্দ থেকেই বছরে প্রায় একশ কোটি টাকা রাজস্ব আয় হওয়ার সম্ভাবনা ছিল। নগরবাসীকে সেবা দিতেই এটিকে হাসপাতালে রূপান্তর করা হয়েছে।
নগরবাসীর স্বাস্থ্যসেবায় বিনামূল্যে ব্যবহারের জন্য তাঁর পক্ষ থেকে ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালে অত্যাধুনিক দুইটি এ্যাম্বুলেন্স এবং একটি লাশবাহী গাড়িও দেয়া হয়েছে।

তিনি বলেন, মহামারী চলাকালীন এটি কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতাল হিসেবে করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসা দেবে। মহামারী শেষ হলে এটি সিটি করপোরেশনের জেনারেল হাসপাতাল হিসেবে পরিচালিত হবে। সেখানে সব ধরনের চিকিৎসা সেবা দেওয়া হবে।

ডিএনসিসি মেয়র আসন্ন ঈদুল আজহা উপলক্ষ্যে স্বশরীরে পশুর হাটে না গিয়ে অনলাইনে ডিএনসিসি ডিজিটাল হাট-২০২১ থেকে কোরবানীর পশু ক্রয় করার জন্য পরামর্শ দেন।

আরও পড়ুন


স্বাভাবিক মৃত্যু না হওয়া পর্যন্ত কারাভোগ করতে হবে

২২ দিন পর আবার ট্রেন চলাচল শুরু

নৌপথে যাত্রী ও যানবাহনের প্রচণ্ড চাপ

আফগানিস্তান থেকে সেনাদের প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়ে ব্যাপক সমালোচনা


মোঃ আতিকুল ইসলাম বলেন, কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে আমাদের সকলকে সরকারের নির্দেশনাসহ স্বাস্থ্য বিধিসমূহ যথাযথভাবে মেনে চলতে হবে।

প্রধান অতিথি হিসেবে নিজের বক্তৃতাশেষে ডিএনসিসি মেয়র হাসপাতালের পরিচালকের নিকট ৮টি হাই ফ্লো নজেল ক্যানোলা মেশিন, ১৮টি বাইপ্যাপ মেশিন এবং ৪০ প্যাকেট বাইপ্যাপ মেশিনের এক্সেসরিজ হস্তান্তর করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে. এম. খালিদ, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজা এবং হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ নাসির উদ্দিন উপস্থিত ছিলেন।

news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর

ভারতের সঙ্গে ফ্লাইট চলবে

অনলাইন ডেস্ক

ভারতের সঙ্গে ফ্লাইট চলবে

ভারতের সঙ্গে সীমিত পরিসরে আবার আকাশপথ চালুর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকার। তবে দিনক্ষণ এখনো চূড়ান্ত হয়নি। ভারতের সিদ্ধান্ত পেলে শিগরিগই দুই দেশের মধ্যে ফ্লাইট চালু হবে।

বুধবার (৪ আগস্ট) রাতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফি বিনতে শামস গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

মাশফি বিনতে শামস বলেন, ‘ভারত সীমিত আকারে ফ্লাইট চালুর প্রস্তাব দিয়েছিল, তা নিয়ে আজ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের মধ্যে আলোচনা হয়েছে। সেখানে সীমিত পরিসরে ফ্লাইট চালুর সিদ্ধান্ত হয়েছে। এই বিষয়ে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের পক্ষ থেকে আমরা ভারতকে চিঠি দেব। ওই চিঠির বিষয়ে ভারত মতামত জানানোর পর ফ্লাইট চালু হবে। তবে প্রাথমিকভাবে সপ্তাহে চারটির মতো ফ্লাইট চলতে পারে।’

news24bd.tv/আলী

পরবর্তী খবর

বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

অনলাইন ডেস্ক

বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ জয়লাভ করায় বাংলাদেশ ক্রিকেট দলের প্রতিটি সদস্যকে প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৮ বল হাতে থাকতেই পাঁচ উইকেটে জয় পায় বাংলাদেশ। 

সিরিজের দ্বিতীয় ম্যাচে টিম টাইগারদের এই দুর্দান্ত জয়ে ২-০ ব্যবধানে এগিয়ে গিয়ে আগামী শুক্রবার সিরিজ নিশ্চিত করার হাতছানি সামনে।

আরও পড়ুন:

যতক্ষণ না পুলিশ আসবে, মিডিয়া আসবে লাইভ চলবে: পরীমনি

আবারও মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

একসঙ্গে দুই ছেলে ও দুই মেয়ের জন্ম

দরজা খুলল পরীমনি

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

চব্বিশ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা কমলো

অনলাইন ডেস্ক

চব্বিশ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা কমলো

ক্রমেই এডিস মশার প্রকোপে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। গত চব্বিশ ঘণ্টায় সারাদেশে ২৩৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। যা গতকালের তুলনায়  কম ছিল।

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য মতে, গতকাল মঙ্গলবার ২৬৪ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছিল এবং আজ  আক্রান্ত হয়েছে ২৩৭ জন।

আরও পড়ুন

প্রসূতিদের টিকা নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন তথ্য

আর্থিক সংকট মেটাতে বাড়ি ভাড়া দিচ্ছে পাকিস্তানের প্রধানমন্ত্রী

চিত্রনায়িকা পরীমণি আটক হচ্ছেন!

পরীমণির বাসায় অজ্ঞাত ব্যক্তিদের হামলার দাবি, আতঙ্কে নায়িকা

news24bd.tv/এমিজান্নাত 

পরবর্তী খবর

অক্সিজেন শুধু হাসপাতালের জন্য, বাড়ির জন্য না: শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক

অক্সিজেন শুধু হাসপাতালের জন্য, বাড়ির জন্য না: শিক্ষামন্ত্রী

চাঁদপুরের বহুল প্রত্যাশিত অক্সিজেন লিকুইড প্লান্টটি ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে চালু করা হয়েছে। আজ বুধবার  দুপুরে ভার্চ্যুয়ালি এটি আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। যার সভাপতিত্ব করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

এ সময় শোকের মাসের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেন, চাঁদপুর সদর হাসপাতালে অক্সিজেনের সর্বোচ্চ সাপোর্ট দেয়া হবে। তবে এটি বাড়ি বাড়ি গিয়ে দেয়া যাবে না। কেননা, অক্সিজেন সিলিন্ডার বিস্ফোরণ হয়ে দুর্ঘটনার সম্ভাবনা থেকে যায়। তবে উপজেলা কমপ্লেক্সের হাসপাতালগুলোতে অক্সিজেন দেয়ার ব্যাপারেও প্রস্তুতি চলছে।


আরও পড়ুন

চিত্রনায়িকা পরীমণি আটক হচ্ছেন!

পরীমণির বাসায় অজ্ঞাত ব্যক্তিদের হামলার দাবি, আতঙ্কে নায়িকা

পরীমণির বাসায় র‍্যাবের অভিযান, লাইভ শেষ


শিক্ষামন্ত্রী আরও বলেন, অক্সিজেনের জন্য হয়তো যেই ৫০টি মিটার সদর হাসপাতালে রয়েছে তা পর্যাপ্ত নয়। তাই আগামী ৪/৫দিনের মধ্যেই আরও ১'শ মিটার সরবরাহ করা হবে। তার জন্যও সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তিনি আশা ব্যক্ত করেন এতে চাঁদপুরবাসীর অক্সিজেন সঙ্কট হবে না।

news24bd.tv/এমিজান্নাত 

পরবর্তী খবর

ট্রেন চলাচল নিয়ে যা জানালো রেলমন্ত্রী

অনলাইন ডেস্ক

ট্রেন চলাচল নিয়ে যা জানালো রেলমন্ত্রী

করোনা সংক্রমণরোধে সারাদেশে চলছে কঠোর বিধিনিষেধ। যা শেষ হবে আগামী ১০ আগস্ট। এরপর ১১ আগস্ট থেকে শুরু হবে যাত্রীবাহী ট্রেন চলাচল। বুধবার (৪ আগস্ট) রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

রেলমন্ত্রী আরও বলেন, ১১ আগস্ট থেকে ৩৮ জোড়া আন্তঃনগর ও ১৯ জোড়া মেইল কমিউটার দিয়ে ট্রেন চলাচল শুরু হবে। তবে এ সময়ে কাউন্টারে টিকিট বিক্রি হবে না। ৫০ শতাংশ টিকিট বিক্রি করা হবে, যা অনলাইনে কিনতে হবে।

আরও পড়ুন


গুনাহ হয়ে গেলে যে দোয়া পড়বেন

যে দুটি খারাপ অভ্যাস ত্যাগের বিনিময়ে জান্নাত

আজ যাদের জন্মদিন


 

এদিকে সংক্রমণ ঠেকাতে চলমান কঠোর বিধিনিষেধের মেয়াদ ১০ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে। এরপর ১১ আগস্ট থেকে সড়কে পুনরায় গণপরিবহন চলাচল করবে। এছাড়াও বাসের ড্রাইভার ও হেলপারদের নিজ নিজ ওয়ার্ড থেকে টিকা নেওয়ার নির্দেশনাও দেওয়া হয়েছে।

news24bd.tv/আলী

পরবর্তী খবর