৭ মাসের বকেয়া বেতনের দাবিতে গাজীপুরে অবরোধ
৭ মাসের বকেয়া বেতনের দাবিতে গাজীপুরে অবরোধ

৭ মাসের বকেয়া বেতনের দাবিতে গাজীপুরে অবরোধ

Other

গাজীপুর সিটি করপোরেশনের লক্ষীপুরা এলাকায় বৃহস্পতিবার একটি পোশাক তৈরি কারখানার বকেয়া শ্রমিক ও স্টাফরা বিক্ষোভ ও সড়কে অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করেছে। শ্রমিকদের জুন মাসের এবং স্টাফদের সাত মাসের বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে ওই আন্দোলন করছে তারা। তারা সবাই রাস্তায় নেমে গেছে।

কারখানার কর্মকর্তা-কর্মচারীরা চলতি বছরের মার্চ, মে ও জুন মাসসহ গত সেপ্টেম্বর মাসের পূর্ণ বেতন ভাতাসহ ২০১৯ সালের ডিসেম্বর, ২০২০ সালের মার্চ ও আগস্ট মাসের শতকরা ৫০ ভাগ, অক্টোবর মাসের ৩৫ ভাগ, নভেম্বর মাসের ১৫-২০ ভাগ বেতন পাওনা রয়েছে।

কারখানার স্টাফ শাহিন আলম বলেন, ইনক্রিমেন্টসহ তাদের চার বছরের বাৎসরিক ছুটির ও ২ ঈদের বোনাসের টাকা পাওনা রয়েছে। তারা বেশ কিছুদিন ধরে এসব পাওনা পরিশোধের জন্য কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়ে আসছিল। কারখানা কর্তৃপক্ষ কর্মকর্তা-কর্মচারীদের পাওনা পরিশোধের জন্য একাধিকবার তারিখ ঘোষণা করলেও তা পরিশোধ করেনি।

কারখানার শ্রমিক রজত মিয়া বলেন, পাওনাদি টাকা ১৫ জুলাই পরিশোধের আশ্বাস দিয়েও ওদিন তাদের পাওনাদি পরিশোধে করেনি কারখানার মালিক। তারা বাধ্য হয়ে সিটি মেয়রের কাছে গেলেও কোনো লাভ হয়নি।

গাজীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, শ্রমিক ও স্টাফরা বেতন  না পাওয়ায় দ্বিতীয় দিনের মতো বেতনের দাবিতে তারা সড়কে অবস্থান নিয়েছে। যান চলাচল বন্ধ রয়েছে। মালিক পক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি মিমাংসার চেষ্টা করা হচ্ছে। দ্রুতই একটি সমাধান বের করা হবে।

আরও পড়ুন:


যেমন হবে এবারের এসএসসি-এইচএসসি পরীক্ষা

ঠাকুরগাঁওয়ে ট্রাকচাপায় গেল তিন প্রাণ

বিএনপির মিথ্যাচার সংক্রমণের মতো, মন্তব্য ওবায়দুল কাদেরের


news24bd.tv / তৌহিদ

সম্পর্কিত খবর