শিরোপা নিশ্চিত করলো বসুন্ধরা কিংস নারী দল

অনলাইন ডেস্ক

শিরোপা নিশ্চিত করলো বসুন্ধরা কিংস নারী দল

দাপুটে জয়ে শিরোপা নিশ্চিত করলো বসুন্ধরা কিংস নারী দল। কুমিল্লা ইউনাইটেডকে ৬-০ গোলে উড়িয়ে দুই ম্যাচ হাতে রেখেই লিগের মুকুট ধরে রাখল দলটি।

বৃহস্পতিবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে কিংসের এই জয়ে শামসুন্নাহার জুনিয়র ২টি এবং সাবিনা খাতুন, তহুরা খাতুন, মনিকা চাকমা ও রিতু পর্না একটি করে গোল করেন।

১২ ম্যাচের সবকটিতে জিতে ৩৬ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে কিংস।

আরও পড়ুন


দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু বাড়ল

খুলনা বিভাগে করোনায় আরও ৪৭ জনের মৃত্যু

বিয়ের চাপ দেয়ায় প্রেমিকাকে হত্যা


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

ঘরের মাঠে ২-১ গোলে পিএসজি'র জয়

অনলাইন ডেস্ক

ঘরের মাঠে ২-১ গোলে পিএসজি'র জয়

লিগ ওয়ানে জয়ের ধারা অব্যাহত রেখেছে ফরাসি জায়ান্ট পিএসজি। এমবাপ্পে-ইকার্দি ণৈপুন্যে ঘরের মাঠে লিওঁকে ২-১ গোলে হারিয়েছে ফরাসি জায়ান্টরা। এদিকে, লা লিগায় ভ্যালেন্সিয়ার মাঠ থেকে রোমাঞ্চকর জয় নিয়ে ফিরেছে রিয়াল মাদ্রিদ। শেষ মুহুর্তে ভিনিসিউস জুনিয়র ও বেনজামার গোলে তিন পয়েন্ট তুলে নিয়েছে আনচেলোত্তির শিষ্যরা।  

ঘরের মাঠে মেসি, নেইমার, এমবাপ্পেদের নিয়ে গড়া শক্তিশালী একাদশ নিয়ে লিওঁর বিপক্ষে মাঠে নামে পিএসজি। ম্যাচের শুরু থেকেই সফরকারীদের চেপে ধরে তারা। তারকায় ঠাসা দলটির আক্রমণ সামাল দিতেই ব্যাস্ত সময় পার করে লিওঁ। মুহুমুর্হু আক্রমণ সামলেও ভাগ্যদেবী সঙ্গ না দেওয়ায় প্রথমার্ধে গোলের দেখা পায়নি তারা।    

দ্বিতীয়ার্ধেও আক্রমণাত্মক শুরু করে পিএসজি। তবে, শ্রোতের বিপরীতে গিয়ে ৫৪ মিনিটে এগিয়ে যায় লিঁও। পাল্টা আক্রমণে টোকো একাম্বির কাছ থেকে বল পেয়ে কাছের পোস্ট দিয়ে বল জালে পাঠান লুকাস পাকেতা। 

এগিয়ে যাওয়ার পর আরও রক্ষণাত্মক হয়ে পড়ে লিঁও। গোল শোধে মরিয়া পপিএসজি বাড়ায় আক্রমণের ধার। সে আক্রমণ সামাল দিতে গিয়ে নেইমারকে ফাউল করে ফরাস জায়ান্টদের প্যানাল্টি উপহার দেয় সফরকারীরা। ফলে স্পট কিকে ব্যবধান ঘুচিয়ে দেন নেইমার।

আরও পড়ুন:


পাঁচ বিভাগে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টির আশঙ্কা

এই হচ্ছে বিএনপি, আর সব দোষ আওয়ামী লীগের?

রাজপথে নামার আহ্বান মোশাররফ-মান্নার


৮২ মিনিটে দি মারিয়ার জায়গায় ইকার্দিকে নামান কোচ। আস্থার দারুণ প্রতিদান দেন আর্জেন্টাইন স্ট্রাইকার। ৯৪তম মিনিটে এমবাপ্পের দারুণ ক্রসে হেডে জাল খুঁজে নেন তিনি। ফলে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

news24bd.tv রিমু  

পরবর্তী খবর

পিএসজি পেনাল্টি পেলে শট কে নেবে?

অনলাইন ডেস্ক

পিএসজি পেনাল্টি পেলে শট কে নেবে?

বর্তমান সময়ের সেরা কিছু তারকাদের সমাবেশ ঘটেছে ফরাসি ক্লাব পিএসজিতে। এবারের ট্রান্সফার উইন্ডোতে মেসি ও রামোস যোগ দিয়েছেন। আগে থেকেই ছিলেন নেইমার, এমবাপ্পে, ডি মারিয়ারা। 

এতোদিন বার্সেলোনাতে সব পেনাল্টি কিক নিতেন মেসি, রিয়াল মাদ্রিদে নিতেন রামোস। আর পিএসজিতে এর আগে পেনাল্টি কিক এমবাপ্পে ও নেইমার ভাগাভাগি করে নিতেন। প্রথমটি নিতেন নেইমার, পরেরটি ছিলো এমবাপ্পের!

কিন্তু দলে এতো পেনাল্টি কিক স্পেশালিস্ট নিয়ে এক মধুর সমস্যায় পড়েছে পিএসজি। মেসি, নেইমার, রামোস, এমবাপ্পে সবাই যে একই দলে! কে নেবেন পিএসজির পেনাল্টি শট? 

রও পড়ুন:

তৃতীয় স্বামীর কাছ থেকে মুক্তি পেতে মামলা করলেন শ্রাবন্তী

কুড়িগ্রামে ধর্ষণ মামলায় বিএনপি নেতা গ্রেপ্তার

অবশেষে ফুঁ দিয়ে আগুন ধরানো সেই সাধুবাবা গ্রেপ্তার

ইভ্যালি ধরলেও সমস্যা, ছাড়লেও সমস্যা! কোথায় যাবেন ফারিয়া?


এ বিষয়ে কথা বলেছেন পিএসজ ‘র খেলোয়াড় আন্দের হেরেরা। স্প্যানিশ গণমাধ্যম মার্কাকে দেওয়া এক সাক্ষাতকারে পিএসজি’র পেনাল্টি শট নেওয়া প্রসঙ্গে হেরেরা বলেন, ‘সত্যটা হচ্ছে এটা নিয়ে এখনো কোনো আলোচনাই হয়নি, আমরা এটা নিয়ে কথা বলিনি। তবে একটা কথা নিশ্চিত, আমি কিন্তু এটা নিব না (হাসি)। এটাই একমাত্র বিষয় যা আমি নিশ্চিত।’

তিনি আরো বলেন, ‘আমার মনে হয় পেনাল্টি নেওয়া নিয়ে কোনো সমস্যা হবে না। মেসি-নেইমার-এমবাপ্পের মধ্যে দারুণ সম্পর্ক। তবে এটা কে নিবে সেই সম্পর্কে আমার কোনো ধারণা নেই।’

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

'নতুন' ঘরের মাঠে অভিষেক হচ্ছে মেসির

অনলাইন ডেস্ক

'নতুন' ঘরের মাঠে অভিষেক হচ্ছে মেসির

আজ বাংলাদেশ সময় রাত একটায় লিগ ওয়ানে নিজেদের ষষ্ঠ ম্যাচে অলিম্পিক লিঁওর মুখোমুখ হবে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। 

লিগে পাঁচ ম্যাচের সবগুলোত জয় নিয়ে লিগে দারুণ ছন্দে রয়েছে পিএসজি। তারকা সমৃদ্ধ স্কোয়াড নিয়ে আধিপত্যের ধারাবাহিকতা অব্যাহত রাখার প্রতিজ্ঞা কোচ মাউরিসিও পচেত্তিনোর।

পচেত্তিনো বলেন, ‘আমরা চলতি মৌসুমে বড় বড় নামগুলোকে দলে ভিড়িয়েছি। তবে এখন সময়ে হয়েছে দল হিসেবে মাঠে নামার।’

এর আগে চ্যাম্পিয়নস লিগের সর্বশেষ ম্যাচে একসঙ্গে মাঠে নেমেছিলেন মেসি-নেইমার-এমবাপ্পে ত্রয়ী। তবে প্রথম ম্যাচে এই তিনজনের রসায়ন তেমন জমেনি। ম্যাচও জেতা হয়নি পিএসজির।

রও পড়ুন:

তৃতীয় স্বামীর কাছ থেকে মুক্তি পেতে মামলা করলেন শ্রাবন্তী

কুড়িগ্রামে ধর্ষণ মামলায় বিএনপি নেতা গ্রেপ্তার

অবশেষে ফুঁ দিয়ে আগুন ধরানো সেই সাধুবাবা গ্রেপ্তার

ইভ্যালি ধরলেও সমস্যা, ছাড়লেও সমস্যা! কোথায় যাবেন ফারিয়া?


পচেত্তিনো বলেন, ‘তাদের নিয়ে আরও কাজ করতে হবে। যাতে নিজেদের মধ্যে বোঝাপড়া আরও বাড়ে। এটাই স্পষ্ট। গেল কয়েকদিন ধরে এটি নিয়েই কাজ করছি। এখনও দল হিসেবে উন্নতি করার সুযোগ রয়েছে আমাদের।’

এদিকে ম্যাচ সহজে ছাড়তে চায় না অলিম্পিক লিঁও। জেরদান শাকিরি ও জেরোমে বোয়েটাংক দলে ভিড়িয়ে শক্তিও বাড়িয়েছে লিঁও।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

বোকহামের জালে বায়ার্নের ৭ গোল!

অনলাইন ডেস্ক

বোকহামের জালে বায়ার্নের ৭ গোল!

জার্মান ফুটবল লীগ বুন্দেসলিগায় বোকহামকে ৭-০ ব্যবধানে উড়িয়ে দিয়ে শীর্ষে উঠে এসেছে বায়ার্ন মিউনিখ। শনিবার (১৮ সেপ্টেম্বর) ম্যাচে দুই গোল করেছেন জসুয়া কিমিচ। একটি করে গোল করেছেন লেরয় সানে, সার্জ নাব্রি, রবার্ট লেভানডফস্কি ও এরিক ম্যাক্সিম চুপো মোটিং। অপর গোলটি আত্মঘাতী।

ঘরের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে শুরু থেকে শেষ পর্যন্ত ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণেই রেখেছিল বায়ার্ন। বর্তমান চ্যাম্পিয়নদের বিপক্ষে পাত্তাই পায়নি বোকহাম।

১৭ মিনিটে গোল তুলে দলকে এগিয়ে দেন জার্মান উইঙ্গার সানে। ২৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মিডফিল্ডার কিমিচ। ৩২ মিনিটে দলের পক্ষে তৃতীয় গোল তুলে নেন নাব্রি। অন্যদিকে বিরতিতে যাওয়ার দুই মিনিট আগে গ্রিক ডিফেন্ডার ভাসলিস ল্যাম্পোপৌলোসের ভুলে আত্মঘাতী আরেকটি গোল হয়।

একহালি গোল দিয়ে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগিতরা। দ্বিতীয়ার্ধে মাঠে নেমে আবারও চড়াও হয় তারা।

রও পড়ুন:

হাতিয়ায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ৬

তৃতীয় স্বামীর কাছ থেকে মুক্তি পেতে মামলা করলেন শ্রাবন্তী

কুড়িগ্রামে ধর্ষণ মামলায় বিএনপি নেতা গ্রেপ্তার

অবশেষে ফুঁ দিয়ে আগুন ধরানো সেই সাধুবাবা গ্রেপ্তার


পোলিশ স্ট্রাইকার লেভানডফস্কি ৬১ মিনিটে গোল তুল নেন। তিন মিনিট পর দলের ষষ্ঠ ও নিজের দ্বিতীয় গোল আদায় করেন কিমিচ। ৭৯ মিনিটে দলের পক্ষে সপ্তম গোলটি আদায় করেন ক্যামেরুন ফরোয়ার্ড চুপো মোটিং।

বড় ব্যবধানে জয়ের পর ১৩ পয়েন্ট তুলে সিংহাসন এখন মিউনিখের দলটির দখলে। ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উলফসবার্গ। পাঁচ ম্যাচে মাত্র ৩ পয়েন্ট তুলে ১৭তম স্থানে বোকাম।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে শীর্ষে লিভারপুল

অনলাইন ডেস্ক

ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে শীর্ষে লিভারপুল

৩-০ গোলে ইংলিশ প্রিমিয়ার লিগে ক্রিস্টাল প্যালেসকে উড়িয়ে দিয়েছে লিভারপুল। দুর্দান্ত এই জয়ে তিন পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে উঠে এসেছে অল রেডরা।

আবারও জালের দেখা পেলেন মোহামেদ সালাহ। বর্তমান ক্লাবের হয়ে শত গোলের মাইলফলক স্পর্শ করলেন সাদিও মানে। তাদের নৈপুণ্যে দারুণ এই জয় নিশ্চিত করলো লিভারপুল।  

অ্যানফিল্ডে শনিবার লিগের পঞ্চম রাউন্ডে ৩-০ গোলে জিতে লিগ টেবিলের শীর্ষস্থান মজবুত করেছে ইয়ুর্গেন ক্লপের দল। একটি করে গোল করেন মানে, সালাহ ও নাবি কেইটা। বল দখলের পাশাপাশি আক্রমণেও আধিপত্য করা লিভারপুল ম্যাচে মোট ২৫টি শট নেয়, যার ১০টি ছিল লক্ষ্যে।

পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে লিভারপুল। 

৩৮তম মিনিটে ডিয়োগো জোটা দুর্দান্ত এক সুযোগ হাতছাড়া করলে হতাশা বাড়ে স্বাগতিকদের। থিয়াগো আলকান্তারা হেড গোলরক্ষক ভিসেন্তে গুয়াইতা দারুণ নৈপুণ্যে রুখে দিলেও বিপদমুক্ত করতে পারেননি, বল চলে যায় জোটার পায়ে। গোলমুখ থেকে কেবল পায়ের টোকা দিতে পারলেই বল জড়াত জালে। কিন্ত ফাঁকায় থাকা জোটা বল মারলেন গোলপোস্টের উপর দিয়ে।

তবে প্রথম সুযোগ হাতছাড়া করলেও এর মিনিট পাঁচেক পর গোলের দেখা পায় অল রেডরা। ৪৩তম মিনিটে কর্নার থেকে মোহাম্মদ সালাহর হেড ঝাঁপিয়ে পড়ে রুখে দেন ক্রিস্টালের গোলরক্ষক। তবে বল আটকে রাখতে না পারলে বল বল চলে যায় সাদিও মানের কাছে। গোলমুখে বল পেয়ে তা জালে জড়াতে একটুও ভুল করেননি স্নেগালের এই ফরোয়ার্ড।

বিরতির পর আরও বেশি আক্রমণাত্মক হয়ে খেলতে শুরু করে লিভারপুল। ম্যাচের ৭২তম মিনিটে প্রতি আক্রমণে গোল পেতে পারতো সফরকারীরা। কিন্তু তাদের ফ্রেঞ্চ ডিফেন্ডার ওদসোন এদুয়া গোলমুখে বল নিয়ন্ত্রণেই নিতে পারেননি।

আরও পড়ুন


দুই দিনের যাত্রাবিরতি শেষে আজ হেলসিংকি থেকে নিউ ইয়র্কে যাচ্ছেন প্রধানমন্ত্রী

শত কোটি টাকা আত্মসাৎ করে ঢাকায় বিলাসী জীবন

চীনকে ঠেকাতে অকাস চুক্তি তীব্র সমালোচনার মুখে

দেশের যেসব এলাকায় দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে


এরপর ম্যাচের ৭৮তম মিনিটে অলরেডদের ব্যবধান দ্বিগুণ করেন সালাহ। কর্নারে ভার্জিল ভ্যান ডাইক হেড করতে লাফিয়ে ঠিকমতো বলে মাথা ছোঁয়াতে পারেননি। তার কাঁধে লেগে বলে যায় ছয় গজ বক্সের মুখে সালাহর পায়ে। বিনা বাধায় ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন সালাহ। 

এই নিয়ে লিগে এখন পর্যন্ত হওয়া পাঁচ রাউন্ডের চারটিতে জালের দেখা পেলেন সালাহ। গত সপ্তাহে চ্যাম্পিয়নস লিগে এসি মিলানের বিপক্ষেও জালের দেখা পেয়েছিলেন তিনি।

খেলার একদম অন্তিম মুহূর্তে নাবি কেইটা গোল করলে ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে অল রেডরা।

news24bd.tv রিমু   

পরবর্তী খবর