বিধিনিষেধে গার্মেন্টস খোলা না বন্ধ সিদ্ধান্ত শনিবার

অনলাইন ডেস্ক

বিধিনিষেধে গার্মেন্টস খোলা না বন্ধ সিদ্ধান্ত শনিবার

ঈদের পর আগামী ২৩ জুলাই থেকে শুরু হচ্ছে দুই সপ্তাহের কঠোর বিধিনিষেধ। এ সময়ের মধ্যে পোশাক, বস্ত্রসহ রপ্তানিমুখী শিল্পকারখানা চালু থাকবে কি না, সেই সিদ্ধান্ত আগামী শনিবার হতে পারে।

সেদিন সরকারের উচ্চপর্যায়ের একটি বৈঠক হওয়ার কথা।

এদিকে কঠোর বিধিনিষেধের মধ্যেও পোশাক কারখানাসহ রফতানিমুখী শিল্প কারখানাগুলো খোলা রাখতে চান মালিকরা।

বৃহস্পতিবার (১৫ জুলাই) সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সঙ্গে বিজিএমইএ, বিকেএমইএ, বাংলাদেশ টেক্সটাইল মিল অ্যাসোসিয়েশন, বাংলাদেশ গার্মেন্টস এক্সেসারিজ অ্যান্ড প্যাকেজিং ম্যান্যুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ টেরিটাওলে অ্যান্ড লিনেন ম্যানুফাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের নেতারা বৈঠকে করে এই দাবি জানান।

বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

তিনি বলেন, ‘সরকার নতুন করে লকডাউনের ঘোষণা দিয়েছে। আমরা সার্বিক পরিস্থিতি তুলে ধরেছি। মন্ত্রিপরিষদ সচিবের মাধ্যমে প্রধানমন্ত্রীকে জানানোর জন্য বলেছি। প্রধানমন্ত্রী ও মন্ত্রিপরিষদ সচিবকে আমরা চিঠি দিয়েছি। বিধিনিষেধের মধ্যে যে সময়টুকু কারখানা বন্ধ থাকবে, তার মধ্যে রফতানিমুখী শিল্পগুলো কীভাবে ক্ষতিগ্রস্ত হবে, সে বিষয়গুলো জানিয়েছি। আমরা সার্বিক পরিস্থিতি তুলে ধরে সে অনুযায়ী বিবেচনা করতে বলেছি।’

ফারুক বলেন, ‘আমাদের আবেদন শিল্প কারখানা যেন খোলা থাকে। কারণ আমরা জানি শিল্প কারখানা যদি খোলা না রাখা যায়, এটা মারাত্মকভাবে নেতিবাচক হিসেবে দেখা হয়। করোনার প্রথম ধাক্কায় শিল্প কারখানাগুলোর অনেক অর্ডার বাতিল হয়েছিল। আবার সেগুলো ফিরে এসেছে। এগুলো বাস্তবায়ন করছি। উইন্টার ও ফল সিজনের শিপমেন্টগুলো ১৫ আগস্টের মধ্যে শিপমেন্ট করতে হয়।’

আরও পড়ুন:


যেমন হবে এবারের এসএসসি-এইচএসসি পরীক্ষা

ঠাকুরগাঁওয়ে ট্রাকচাপায় গেল তিন প্রাণ

বিএনপির মিথ্যাচার সংক্রমণের মতো, মন্তব্য ওবায়দুল কাদেরের


news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

পাবনায় মেডিকেল ছাত্রীকে খালি সিরিঞ্জ পুশের অভিযোগ

অনলাইন ডেস্ক

পাবনায় মেডিকেল ছাত্রীকে খালি সিরিঞ্জ পুশের অভিযোগ

টিকা দেওয়ার ফাইল ছবি

এবার পাবনায় করোনার টিকা না দিয়ে এক মেডিকেল ছাত্রীর দেহে ‘খালি’ সিরিঞ্জ পুশ করার অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে শহরে ব্যাপক তোলপাড় শুরু হয়েছে। এর আগে টাঙ্গাইলেও এমন ঘটনা ঘটে।

একটি বেসরকারি প্রতিষ্ঠানের মানব সম্পদ বিভাগের সহকারী মহাব্যবস্থাপক আব্দুল হান্নান অভিযোগ করেন, তার মেয়ে ঢাকা কমিউনিটি মেডিকেল কলেজের শেষ বর্ষের ছাত্রী সাবা মারিয়াম অন্তিকা বুধবার সকাল সাড়ে ১০টার দিকে ২৫০ শয্যাবিশিষ্ট পাবনা জেনারেল হাসপাতালে মেডিকেল স্টুডেন্ট কোঠায় করোনার টিকা নিতে যান। 

দীর্ঘসময় লাইনে দাঁড়িয়ে থাকার পর দায়িত্বপ্রাপ্ত এক নার্স তাকে খালি সিরিঞ্জ দিয়ে শরীরে সুচ ফুটানোর চেষ্টা করেন। এতে তার শরীর থেকে রক্ত বের হয়। ওই মেডিকেল ছাত্রী ভ্যাকসিন না দিয়ে খালি সিরিঞ্জ ঢুকানোর প্রতিবাদ করলে কর্তব্যরত নার্স ক্ষমা প্রার্থনা করেন এবং পরে তাকে ভ্যাকসিন দেওয়া হয়। বিষয়টি নিয়ে শহরে ব্যাপক তোলপাড় শুরু হয়।

আব্দুল হান্নান বলেন, একজন মেডিকেল স্টুডেন্টের বেলায় যদি এ ঘটনা ঘটে। তবে গ্রামের সাধারণ মানুষের কী হবে ? তিনি আরও বলেন, ইচ্ছাকৃতভাবে এই ঘটনা ঘটানো হয়েছে। সরকারকে বেকায়দায় ফেলতে এটা একটা গভীর ষড়যন্ত্র। প্রয়োজনে এ বিষয়ে আদালতে মামলা করা হবে। তিনি এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

পাবনা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. কে এম আবু জাফর বলেন, ‘এ বিষয়ে আমাকে কিছু জানায়নি। তবে লিখিত অভিযোগ দিলে, কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

তিনি বলেন, ‘প্রতিদিন দুজন করে ভ্যাকসিন প্রদানের দায়িত্ব পালন করেন। তাদের চিহিৃত করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে।’

পাবনার সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী বলেন, ‘এ বিষয়ে খুব শিগগির তদন্ত কমিটি গঠন করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

আরও পড়ুন:


হলি আর্টিজানের ঘটনায় সিনেমা, জাহান কাপুরের অভিষেক

কাকরাইলে গ্যারেজের আগুন নিয়ন্ত্রণে

দ্বিতীয় টি-টোয়েন্টিতেও অস্ট্রেলিয়াকে হারালো টাইগাররা

রাজের বাসায় বিকৃত যৌনাচারের সরঞ্জামাদি,চলত পর্নোগ্রাফি (ভিডিও)


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

ভারতের সঙ্গে ফ্লাইট চলবে

অনলাইন ডেস্ক

ভারতের সঙ্গে ফ্লাইট চলবে

ভারতের সঙ্গে সীমিত পরিসরে আবার আকাশপথ চালুর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকার। তবে দিনক্ষণ এখনো চূড়ান্ত হয়নি। ভারতের সিদ্ধান্ত পেলে শিগরিগই দুই দেশের মধ্যে ফ্লাইট চালু হবে।

বুধবার (৪ আগস্ট) রাতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফি বিনতে শামস গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

মাশফি বিনতে শামস বলেন, ‘ভারত সীমিত আকারে ফ্লাইট চালুর প্রস্তাব দিয়েছিল, তা নিয়ে আজ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের মধ্যে আলোচনা হয়েছে। সেখানে সীমিত পরিসরে ফ্লাইট চালুর সিদ্ধান্ত হয়েছে। এই বিষয়ে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের পক্ষ থেকে আমরা ভারতকে চিঠি দেব। ওই চিঠির বিষয়ে ভারত মতামত জানানোর পর ফ্লাইট চালু হবে। তবে প্রাথমিকভাবে সপ্তাহে চারটির মতো ফ্লাইট চলতে পারে।’

news24bd.tv/আলী

পরবর্তী খবর

বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

অনলাইন ডেস্ক

বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ জয়লাভ করায় বাংলাদেশ ক্রিকেট দলের প্রতিটি সদস্যকে প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৮ বল হাতে থাকতেই পাঁচ উইকেটে জয় পায় বাংলাদেশ। 

সিরিজের দ্বিতীয় ম্যাচে টিম টাইগারদের এই দুর্দান্ত জয়ে ২-০ ব্যবধানে এগিয়ে গিয়ে আগামী শুক্রবার সিরিজ নিশ্চিত করার হাতছানি সামনে।

আরও পড়ুন:

যতক্ষণ না পুলিশ আসবে, মিডিয়া আসবে লাইভ চলবে: পরীমনি

আবারও মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

একসঙ্গে দুই ছেলে ও দুই মেয়ের জন্ম

দরজা খুলল পরীমনি

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

চব্বিশ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা কমলো

অনলাইন ডেস্ক

চব্বিশ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা কমলো

ক্রমেই এডিস মশার প্রকোপে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। গত চব্বিশ ঘণ্টায় সারাদেশে ২৩৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। যা গতকালের তুলনায়  কম ছিল।

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য মতে, গতকাল মঙ্গলবার ২৬৪ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছিল এবং আজ  আক্রান্ত হয়েছে ২৩৭ জন।

আরও পড়ুন

প্রসূতিদের টিকা নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন তথ্য

আর্থিক সংকট মেটাতে বাড়ি ভাড়া দিচ্ছে পাকিস্তানের প্রধানমন্ত্রী

চিত্রনায়িকা পরীমণি আটক হচ্ছেন!

পরীমণির বাসায় অজ্ঞাত ব্যক্তিদের হামলার দাবি, আতঙ্কে নায়িকা

news24bd.tv/এমিজান্নাত 

পরবর্তী খবর

অক্সিজেন শুধু হাসপাতালের জন্য, বাড়ির জন্য না: শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক

অক্সিজেন শুধু হাসপাতালের জন্য, বাড়ির জন্য না: শিক্ষামন্ত্রী

চাঁদপুরের বহুল প্রত্যাশিত অক্সিজেন লিকুইড প্লান্টটি ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে চালু করা হয়েছে। আজ বুধবার  দুপুরে ভার্চ্যুয়ালি এটি আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। যার সভাপতিত্ব করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

এ সময় শোকের মাসের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেন, চাঁদপুর সদর হাসপাতালে অক্সিজেনের সর্বোচ্চ সাপোর্ট দেয়া হবে। তবে এটি বাড়ি বাড়ি গিয়ে দেয়া যাবে না। কেননা, অক্সিজেন সিলিন্ডার বিস্ফোরণ হয়ে দুর্ঘটনার সম্ভাবনা থেকে যায়। তবে উপজেলা কমপ্লেক্সের হাসপাতালগুলোতে অক্সিজেন দেয়ার ব্যাপারেও প্রস্তুতি চলছে।


আরও পড়ুন

চিত্রনায়িকা পরীমণি আটক হচ্ছেন!

পরীমণির বাসায় অজ্ঞাত ব্যক্তিদের হামলার দাবি, আতঙ্কে নায়িকা

পরীমণির বাসায় র‍্যাবের অভিযান, লাইভ শেষ


শিক্ষামন্ত্রী আরও বলেন, অক্সিজেনের জন্য হয়তো যেই ৫০টি মিটার সদর হাসপাতালে রয়েছে তা পর্যাপ্ত নয়। তাই আগামী ৪/৫দিনের মধ্যেই আরও ১'শ মিটার সরবরাহ করা হবে। তার জন্যও সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তিনি আশা ব্যক্ত করেন এতে চাঁদপুরবাসীর অক্সিজেন সঙ্কট হবে না।

news24bd.tv/এমিজান্নাত 

পরবর্তী খবর