প্রস্তুতি ম্যাচে চোট পেয়েছিলেন মুস্তাফিজ

অনলাইন ডেস্ক

প্রস্তুতি ম্যাচে চোট পেয়েছিলেন মুস্তাফিজ

তাকাসিংঘা স্পোর্টস ক্লাবে বুধবার (১৪ জুলাই)  প্রথম ওভারে বল করতে এসে চোট পান টাইগারদের বোলিং ডিপার্টমেন্টের মুস্তাফিজুর রহমান। জিম্বাবুয়ে সিলেক্ট একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে চোট পান তিনি। ফলে আর আর বল করতে দেখা যায়নি দ্য ফিজ খ্যাত এই পেসারকে। তাই তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে তাকে না পাওয়ার শঙ্কা জেগেছে। 

শুক্রবার (১৫ জুলাই) তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে। বাংলাদেশ সময় দুপুর দেড়টায় শুরু হবে ম্যাচটি। হারারে স্পোর্টস ক্লাব থেকে সরাসরি সম্প্রচার করবে জিটিভি ও টি-স্পোর্টস।

বৃহস্পতিবার (১৫ জুলাই) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে কথা বলেছেন তামিম ইকবাল।

মুস্তাফিজের চোটের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘তাকে ফিজিও দেখছে। খেলার সুযোগ ফিফটি ফিফটি। আজকে আরও ভালোভাবে বুঝতে পারব। তবে এই মুহূর্তে ফিফটি ফিফটি।’

পারিবারিক কারণে সফরের বাকি অংশ খেলছেন না মুশফিকুর রহিম। প্রস্তুতি ম্যাচে মুশফিকের পজিশন চারে খেলতে দেখা গেছে লিটন দাসকে। কেমন হবে দলের ব্যাটিং অর্ডার?

তামিম বলেন, ‘ব্যাটিং অর্ডার নিয়ে মনে হয় না আলোচনার বেশি কিছু আছে। এটা এমন এক জিনিস যা দলের জন্য যেভাবে ভালো সেভাবেই সাজানো হয়। লিটন যদি মনে করি চারে খেলবে তাহলে খেলবে, যদি মনে করি ওপেন করবে, করবে। কাল সকালে ম্যাচ শুরু হলে বুঝতে পারবেন।’

বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড

তামিম ইকবাল (অধিনায়ক), নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিথুন, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও শরিফুল ইসলাম।

আরও পড়ুন


দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু বাড়ল

খুলনা বিভাগে করোনায় আরও ৪৭ জনের মৃত্যু

বিয়ের চাপ দেয়ায় প্রেমিকাকে হত্যা


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

জিম্বাবুয়ে সফল মিশন শেষ করে দেশে পৌঁছেছে টাইগাররা

অনলাইন ডেস্ক

জিম্বাবুয়ে সফল মিশন শেষ করে দেশে পৌঁছেছে টাইগাররা

জিম্বাবুয়ে সফর শেষে দেশে এসে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আজ (বৃহস্পতিবার) সকাল ৯টার দিকে রাজধানী ঢাকায় এসে পৌঁছেছে জাতীয় দলের বহর।

মঙ্গলবার দিবাগত রাত ভোর ৪টায় (বাংলাদেশে তখন বুধবার সকাল ৮টা) টিম হোটেল থেকে হারারে বিমানবন্দরের উদ্দেশ্যে টিম বাসে শুরু হয় যাত্রা।

তারপর জিম্বাবুয়ের ডমিস্টিক ফ্লাইটে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ। দুই ঘণ্টার ওই ভ্রমণ শেষে ৪ ঘণ্টার বিরতি। তারপর কাতার এয়ারওয়েজে করে জোহানেসবার্গ থেকে দোহার উদ্দেশ্যে যাত্রা করে টাইগারররা এবং বুধবার মধ্যরাতে দোহায় পৌঁছে।

আবার কয়েক ঘণ্টা বিরতি দিয়ে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করে সকাল ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রেখেছে টিম বাংলাদেশ।

আরও পড়ুন:


একসঙ্গে তিন ডোজ টিকা নেয়া সেই ব্যাক্তির পরিচয় মিলল

সম্পাদক পরিষদ থেকে পদত্যাগের কারণ জানালেন নঈম নিজাম

কভিড-১৯ টিকা উৎপাদনে বাংলাদেশকে অগ্রাধিকার দেবে যুক্তরাষ্ট্র

করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে যাওয়ার পথে পাঁচজনের মৃত্যু


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

আজ বিকেলে ঢাকায় আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল

অনলাইন ডেস্ক

আজ বিকেলে ঢাকায় আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল

বাংলাদেশ-অস্ট্রেলিয়া প্রথম টি টোয়েন্টি ম্যাচ শুরু ৩ আগস্ট থেকে। আজ বিকেলে ঢাকায় এসে পৌঁছাবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ঢাকায় আসার পর তিন দিন কোয়ারেন্টাইনে থেকে ৩ আগস্ট টিম বাংলাদেশের সঙ্গে প্রথম টি টোয়েন্টি ম্যাচে মাঠে নামবে অসিরা। 

এরপর ৪ আগস্ট দ্বিতীয় ম্যাচ। তারপর একদিন বিরতি। আবার ৬ ও ৭ আগস্ট পরপর দুদিন আরও দুটি ম্যাচ। পরে ৮ আগস্ট বিরতি দিয়ে ৯ আগস্ট সফরের শেষ ম্যাচ।

আরও পড়ুন:


ব্যবসায়িক চুক্তিভঙ্গের অভিযোগে রাজ-শিল্পাকে জরিমানা

পবিত্র জুমার দিনের বিশেষ পাঁচটি বৈশিষ্ট্য

সূরা আল নাসের বাংলা অনুবাদ

এদিকে, অস্ট্রেলিয়ার নিয়মিত টি-টোয়েন্টি স্কোয়াডের বেশ কজন সদস্য আসবেন না বাংলাদেশ সফরে। শেষ দিকে ইনজুরির শিকার হয়ে বাংলাদেশ সফর থেকে ছিটকে পড়েছেন অধিনায়ক অ্যারন ফিঞ্চও।

news24bd.tv রিমু 

 

পরবর্তী খবর

দ্বিতীয় টি-টোয়েন্টিতে

ভারতকে হারিয়ে সিরিজে সমতা ফিরল শ্রীলংকা

অনলাইন ডেস্ক

ভারতকে হারিয়ে সিরিজে সমতা ফিরল শ্রীলংকা

সফরকারী ভারতকে ৪ উইকেটে হারিয়ে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে কলম্বোয় সমতা ফিরেছে স্বাগতিক শ্রীলংকা। 

টস হেরে ব্যাট করতে নেমে ভারত খুব বেশি রান তুলতে পারেনি। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩২ রান করে তারা। 

মিডল অর্ডারে শক্তি হারিয়ে ফেলা ভারত এই রান তুলতে পারে প্রথম তিন ব্যাটসম্যান রুতুরাজ গায়কোয়াড়, শিখর ধাওয়ান ও দেবদূত পাড়িক্কালের তিনটি ইনিংসে। 

সর্বোচ্চ ৪০ রান করেছেন ধাওয়ান। এই রান তিনি করেছেন ৪২ বলে ৫টি চারে। একটি করে ছয় ও চারে ২৩ বলে ২৯ রান করেছেন পাড়িক্কাল। আর একটি চারে ১৮ বলে ২১ রান গায়কোয়াড়ের।

শ্রীলংকার পক্ষে আকিলা ধনঞ্জয়া দুটি উইকেট শিকার করেন। একটি করে উইকেট শিকার করেন দুশমন্থ চামিরা, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও দাসুন শানাকা।

ভারতের একাদশে বোলার ছিলেন ৬ জন। জয়ের লক্ষ্যে খেলতে নেমে শ্রীলংকা রানের চাকা প্রত্যাশা অনুযায়ী এগিয়ে নিয়ে যেতে পারেনি। ভালো শুরুর পর ৩১ বলে ৩৬ রান করে বিদায় নেন মিনোদ ভানুকা।

কেউই যখন থিতু হতে পারছিলেন না, তখন দলের হাল ধরেন ধনঞ্জয়া ডি সিলভা। ১০৫ রানে ৬ উইকেট পড়ার পর ক্রিজে আসেন চামিকা করুনারত্নে। ধনঞ্জয়ার সমর্থনে তিনি চড়াও হন ভারতের বোলারদের ওপর। 

শেষপর্যন্ত ধনঞ্জয়ার ৩৪ বলে ৪০ ও চামিকার ৬ বলে ১২ রানের দুই অপরাজিত ইনিংসে ভর করে ২ বল ও ৪ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় লংকানরা।

আরও পড়ুন:


সম্পাদক পরিষদ থেকে পদত্যাগের কারণ জানালেন নঈম নিজাম

করোনায় ঝালকাঠির আদালতের বিচারকের মৃত্যু!

আগস্ট মাসের দুই দিন বন্ধ থাকবে ব্যাংক

২৯ জুলাই: ইতিহাসে আজকের এই দিনে


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

বাংলাদেশ-অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি সিরিজের পূর্ণাঙ্গ সূচি

অনলাইন ডেস্ক

বাংলাদেশ-অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি সিরিজের পূর্ণাঙ্গ সূচি

শেষ হয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের ওয়েস্ট ইন্ডিজ সফর। তবে ক্যারিবীয় দ্বীপে ওয়ানডে সিরিজ চলাকালে জৈব সুরক্ষা বলয়ে থেকেও দুয়েকজন স্টাফের করোনা শনাক্ত হওয়ায় অজিদের বাংলাদেশ সফর নিয়ে শঙ্কা দেখা দিয়েছিল। তবে সব শঙ্কার মেঘ কাটিয়ে নির্ধারিত সূচি অনুযায়ীই মাঠে গড়াতে যাচ্ছে বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ। 

আগামী ২৯ জুলাই অ্যালেক্স ক্যারের নেতৃত্বাধীন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া। বলা হচ্ছে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবেই বাংলাদেশ সফরে আসছে দলটি।

মাত্র ১০ দিনের এই সফরে অজিরা খেলবে ৫টি ম্যাচ। নেই কোনও অনুশীলন ম্যাচও। আগামী ৩ আগস্ট থেকে শুরু হবে সিরিজটি। সবগুলো ম্যাচই হবে হারারে মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে ফ্লাড লাইটের আলোয়।

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টির পূর্ণাঙ্গ সূচি

news24bd.tv এসএম

আরও পড়ুন


ঝিনাইদহে আরও ৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭৬

ইরান-আফগানিস্তান সীমান্তে পূর্ণ নিরাপত্তা বিরাজ করছে: আইআরজিসি

পাকিস্তানি তালেবান সদস্যদের লাশ গ্রহণ, অস্বীকার রেডক্রসের

কুষ্টিয়ায় এক মাসের মধ্যে সবচেয়ে কম মৃত্যু, শনাক্তের হার ৪৯ শতাংশ


 

পরবর্তী খবর

আজ হতে পারে ভারত-শ্রীলঙ্কা দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ

অনলাইন ডেস্ক

আজ হতে পারে ভারত-শ্রীলঙ্কা দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ

আজ শুরু হতে পারে ভারত-শ্রীলঙ্কার মধ্যকার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ। 

ভারতীয় অলরাউন্ডার ক্রিকেটার ক্রুনাল পান্ডিয়ার করোনা পজেটিভ ধরা পড়েছে। মঙ্গলবার সকালে রেপিড এন্টিজেন টেস্ট করা হয়েছিল ভারতীয় ক্রিকেটারদের। এতে ক্রুনাল পান্ডিয়ার করোনা পজেটিভ শনাক্ত হয়।

এমতাবস্থায় বাধ্য হয়েই সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি স্থগিত ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় কলম্বোয় শুরু হওয়ার কথা ছিল ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) জানিয়েছে, ক্রুনাল পান্ডিয়ার সংস্পর্শে এসেছিলেন ভারতের আরও আট জন ক্রিকেটার। তাদের প্রত্যেককেই হোটেল রুমে আইসোলেশনে পাঠানো হয়েছে।

আরও পড়ুন:


করোনাকালে ইমিউনিটি বাড়াবে মৌরি চা

বান্দরবানে ভারী বর্ষণে পাহাড় ধসের আশঙ্কা

পশ্চিমবঙ্গের নাম বদলে ‘বাংলা' রাখার অনুরোধ মুখ্যমন্ত্রী মমতার

টি-স্পোর্টসে আজকের খেলা

এদিকে, শ্রীলঙ্কার ক্রিকেটারদের কারও করোনা পজিটিভ আসেনি। তবে তাদের আবার বুধবার সকালে টেস্ট করানো হবে। দুই দলের টেস্টে নেগেটিভ হওয়া সাপেক্ষে আজকের ম্যাচটি বুধবার মাঠে গড়াতে পারে। অর্থাৎ বুধ এবং বৃহস্পতিবার টানা দুদিন দুটি ম্যাচ হবে এখন।

যদিও তাতে মূল শিডিউলের মধ্যেই খেলা শেষ করা যাবে। কিন্তু সব ঝামেলা শেষ করে পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী বৃহস্পতিবার দেশের বিমান ধরতে পারবে না ভারতীয় দল।

news24bd.tv রিমু 

পরবর্তী খবর