ইসকনকে ‘জঙ্গি সংগঠন’ বলায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা
ইসকনকে ‘জঙ্গি সংগঠন’ বলায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

ইসকনকে ‘জঙ্গি সংগঠন’ বলায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

অনলাইন ডেস্ক

আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘকে (ইসকন) জঙ্গি বলায় ডিজিটাল নিরাপত্তা আইনে চট্রগ্রামের পাঁচলাইশ থানায় মামলা করা হয়েছে। মামলায় আসামি করা হয়েছে- প্রবর্তক সংঘের সাধারণ সম্পাদক তিনকড়ি চক্রবর্তী, সহ-সভাপতি অধ্যাপক রণজিৎ দে’সহ অজ্ঞাত পরিচয়ের  ৪-৫ জনকে।  

বুধবার (১৪ জুলাই) রাতে থানায় মামলাটি করেন ইসকনের সেবাদাশ জুয়েল শীল। মামলায় ডিজিটাল সিকিউরিটি আইনের ২৫(২), ২৮(২), ২৯(১), ৩১(২) ও ৩৫ ধারা অন্তর্ভুক্ত করা হয়েছে।

  

মামলার বিষয়টি  নিশ্চিত করেছেন পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবীর।   

ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কৃষ্ণ কনশাসনেস বা আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ হল গৌড়ীয় বৈষ্ণব মতবাদের অনুসারী একটি হিন্দু ধর্মীয় প্রতিষ্ঠান। সংক্ষেপে এই প্রতিষ্ঠান ‘ইসকন’ হিসেবে পরিচিত।

ইসকনের আইনজীবী অ্যাডভোকেট শুভাশীষ শর্মা বলেন, ইসকন ধর্মীয় সংগঠন। ধর্ম প্রচারের পাশাপাশি ইসকন ফুড ফর লাইফ, অনাথ ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা ব্যবস্থা, ধর্মীয় শাস্ত্রের জ্ঞান প্রচারসহ বিভিন্ন মানবিক ও ধর্মীয় কার্যক্রম পরিচালনা করছে। কিন্তু গত ২৬ জুন চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে প্রবর্তক সংঘের সাধারণ সম্পাদক তিনকড়ি চক্রবর্তীসহ অন্য কর্মকর্তারা ইসকনকে একটি জঙ্গি সংগঠন এবং তাহারা সাধুবেশে জঙ্গি তৎপরতা চালায় বলে উল্লেখ করেন।  

যা বিভিন্ন গণমাধ্যমসহ ডিজিটাল মাধ্যমে প্রচার হয়। ধর্ম প্রচারের সংগঠন ইসকনকে জঙ্গি সংগঠন আখ্যায়িত করাসহ বিভিন্ন মানহানিকর শব্দ চয়ন ও লিখিতভাবে প্রচারে সংগঠনের ভাবমূর্তি চরমভাবে বিনষ্ট হয়েছে।


বাবরের রেকর্ড গড়া সেঞ্চুরির পরও হোয়াইটওয়াশের লজ্জায় পাকিস্তান

ইসরাইলের নয়া প্রেসিডেন্টের সঙ্গে এরদোগানের ফোনালাপ

ঈদযাত্রা: আজ পাওয়া যাবে যে তারিখের টি


 

যা বিভিন্ন মিডিয়ায় বহুল প্রচার ও শেয়ারের মাধ্যমে ভাইরাল হওয়ার কারণে বিশ্বের লাখো কোটি ভক্ত অনুরাগীর হৃদয়ে ও ধর্মীয় অনুভূতিতে মারাত্মক আঘাত হেনেছে।  

এর আগে বেআইনিভাবে প্রবর্তক সংঘের ভূমি আত্মসাৎ, মন্দিরের দানের অর্থ লোপাটসহ বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ডের কারণে ইসকনের সঙ্গে চুক্তি বাতিলের সিদ্ধান্ত নেয় প্রবর্তক সংঘ। মূলত এরপর থেকেই দুই পক্ষই প্রকাশ্য বিরোধে জড়িয়ে পড়ে।

news24bd.tv/আলী