ইঞ্জিনিয়ার মোশাররফ

‘শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অদম্যগতিতে উন্নয়ন চালিয়ে যাচ্ছে’

অনলাইন ডেস্ক

‘শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অদম্যগতিতে উন্নয়ন চালিয়ে যাচ্ছে’

শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান বাংলাদেশ অদম্যগতিতে উন্নয়ন চালিয়ে যাচ্ছে জানিয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, উন্নয়নের সেই ধারা ত্বরান্বিত হচ্ছে প্রবাসীদের রেমিটেন্সে। এর ফলে করোনা পরিস্থিতি সত্বেও বাংলাদেশ তার উন্নয়ন অভিযাত্রা অব্যাহত রাখতে সক্ষম হয়েছে। 

ইঞ্জিনিয়ার মোশাররফ উল্লেখ করেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিপক্ষে থাকা নিক্সন প্রশাসনের এক মন্ত্রী বাংলাদেশের স্বাধীনতাকে সহ্য করতে না পেরে সে সময়েই মন্তব্য করেছিলেন তলাবিহীন ঝুড়ি হিসেবে। সময়ের পরিক্রমায় শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশকে এখন সেই মার্কিন প্রশাসনও উন্নয়ন আর সমৃদ্ধির অনন্য উদাহরণ হিসেবে উল্লেখ করছে। বাঙালিরা বিশ্ব দরবারে অহংকারের জায়গায় অধিষ্ঠিত হয়েছে। 

বুধবার সন্ধ্যায় বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে প্রবীণ এই রাজনীতিক ও সম্মুখ যোদ্ধাকে নাগরিক সংবর্ধনা সমাবেশে বক্তব্যকালে এ কথা বলেন।

সমাবেশে বিপুল করতালির মধ্যে ৩০ জন বীর মুক্তিযোদ্ধাকে লাল গোলাপ শুভেচ্ছা জানান এই সম্মুখ যোদ্ধা। এর মধ্যদিয়ে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সংবর্ধনা সমাবেশটি মুক্তিযোদ্ধা-জনতার সমাবেশে পরিণত হয়।

কন্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায়, শহীদ হাসান এবং কাদেরি কিবরিয়াসহ উপস্থিত সকলের সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীতের পর পবিত্র কোরআন এবং গীতা থেকে পাঠ করেন যথাক্রমে এম এ জলির এবং রথীন্দ্রনাথ রায়।

এরপর সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কমিউনিকেশন ডাইরেক্টর বীর মুক্তিযোদ্ধা লাবলু আনসার। ফাউন্ডেশনের আন্তর্জাতিক সম্পাদক কামাল হোসেন মিঠুর সঞ্চালনায় এ সমাবেশে বক্তব্য রাখেন নিউইয়র্কে বাংলাদেশের কন্সাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা, ফোবানার চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ এবং সেক্রেটারি বীর মুক্তিযোদ্ধা রেজাউল বারি, কন্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায়, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ও এ অনুষ্ঠানের হোস্ট আব্দুল কাদের মিয়া, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক নূরল আনোয়ার বাহার, চট্টগ্রাম সমিতির সাবেক সেক্রেটারি আশরাব আলী খান লিটন। 

অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা গান পরিবেশন করে সকলকে অভিভূত করেন শামীম আকতার শরিফ। 

আরও পড়ুন:


বাবরের রেকর্ড গড়া সেঞ্চুরির পরও হোয়াইটওয়াশের লজ্জায় পাকিস্তান

ইসরাইলের নয়া প্রেসিডেন্টের সঙ্গে এরদোগানের ফোনালাপ

ঈদযাত্রা: আজ পাওয়া যাবে যে তারিখের টিকিট


 

জয়-বাংলা, জয় বঙ্গবন্ধু ধ্বনিতে চলা এই সমাবেশে বীর মুক্তিযোদ্ধাগণের মধ্যে আরো ছিলেন আবু তাহের, আবুল বাশার চুন্নু, এনামুল হক, শহীদুল ইসলাম, জসীম চৌধুরী, মেজবাহউদ্দিন, কামরুজ্জামান, আব্দুর রহমান, এম এ আওয়াল, আবুল বাশার ভূইয়া, আবুল মনসুর খান, আব্দুস সাদেক, এ এফ এম শামসুজ্জোহা বেলাল, খুরশিদ আনোয়ার বাবলু। 

বিশিষ্টজনদের মধ্যে আরো ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রবীণ নেতা হাজী শফিকুল আলম, লুৎফুল করিম, নিলুফা শিরিন, মাহমুদা বাশার, নাজিম উদ্দিন, সবিতা দাস, উইলি নন্দি, সুমাইয়া মাশফি, শুভ প্রমুখ।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

কানাডায় মুক্তিযোদ্ধাদের মিলনমেলার সমাপনী পর্ব

নিজস্ব প্রতিবেদক

কানাডায় মুক্তিযোদ্ধাদের মিলনমেলার সমাপনী পর্ব

স্বাধীনতার ৫০ বৎসর পূর্তিতে কানাডায় অবস্থানরত মুক্তিযোদ্ধাদের নিয়ে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, কানাডা সংসদের বিশেষ আয়োজন ভার্চুয়াল মিলনমেলা ‘মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ সমাপনী পর্ব (পর্ব -৪) অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার টরন্টোর স্থানীয় সময় সকাল ১১টায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সুভাষ দাশ এবং সার্বিক পরিচালনায় ছিলেন সাধারণ সম্পাদক মিনারা বেগম।  

অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা আজহারুল ইসলাম ভূঁইয়া, মুক্তিযোদ্ধা সৈয়দ আনোয়ারুল হক ও মুক্তিযোদ্ধা আকবর কবির।সঙ্গীত পরিবেশন করেন ড. মমতাজ মমতা, অরুনাভ ভট্টাচার্য্য ও জয় দাশ। আবৃত্তিতে ছিলেন হোসনে আরা জেমী ও বিথীকা বসাক।

চার পর্বের এই মিলনমেলায় কানাডায় অবস্থানরত ১৯ জন মুক্তিযোদ্ধা অংশগ্রহণ করেন। তাছাড়াও উত্তর আমেরিকার অনেক গণ্যমান্য শিল্পী ও ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এই অনুষ্ঠানের আলোচনা পর্বের সঞ্চালনায় ছিলেন সাংগঠনিক সম্পাদক ওমর হায়াত ও সাংস্কৃতিক অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন সহ -সভাপতি স্বপন বিশ্বাস।

আলোচনায় মুক্তিযোদ্ধারা ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহনের সময় রনাঙ্গনের নানা স্মৃতি নিয়ে কথা বলেছেন। তুলে ধরেছেন স্থানীয় জনগণের বিশেষ করে নারীদের সহযোগিতার কথা ও মুক্তিযুদ্ধে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর অবদানের কথা। 

আরও পড়ুন

আর্থিক সংকট মেটাতে বাড়ি ভাড়া দিচ্ছে পাকিস্তানের প্রধানমন্ত্রী

চিত্রনায়িকা পরীমণি আটক হচ্ছেন!

পরীমণির বাসায় অজ্ঞাত ব্যক্তিদের হামলার দাবি, আতঙ্কে নায়িকা


 

সংগঠনের সভাপতি সুভাষ দাশ উপস্থিত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে 'উদীচী এমনই এক আয়না' গানটি পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানটির সমাপ্তি টানেন।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

বাংলাদেশকে ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর দেবে সিঙ্গাপুর

অনলাইন ডেস্ক

বাংলাদেশকে ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর দেবে সিঙ্গাপুর

মহামারি করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশকে সহযোগিতা করতে এগিয়ে এসেছে সিঙ্গাপুর। সহযোগিতার প্রথম ধাপে বাংলাদেশকে ৫০টি স্বতন্ত্র উচ্চ ক্ষমতাসম্পন্ন অক্সিজেন কনসেনট্রেটর এবং ১৫ লাখ সার্জিকাল মাস্ক দিচ্ছে দেশটি।

জানা গেছে, গত কয়েক মাস ধরে বাংলাদেশ হাইকমিশন এ বিষয়ে সিঙ্গাপুর সরকারের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রণালয়ের মন্ত্রী, কর্মকর্তা ও অন্যান্য বেসরকারি দাতব্য সংস্থাগুলোর প্রধানদের সঙ্গে আলোচনা করে আসছিল। কয়েক দফা আলোচনার পর সিঙ্গাপুর রেড ক্রস সোসাইটি বাংলাদেশকে অক্সিজেন কনসেনট্রেটরসহ জরুরি চিকিৎসা সামগ্রী পাঠানোর বিষয়ে সম্মত হয়।

আরও পড়ুন:


১১ তারিখ থেকে যানবাহন চলবে যে নিয়মে

৭, ৮, ৯ আগস্ট ভ্যাকসিন নেওয়ার সুযোগ দিচ্ছি: মোজাম্মেল হক

১১ আগস্টের পর ভ্যাকসিন ছাড়া ঘোরাফেরা করলে শাস্তি


সোমবার (২ আগস্ট) সিঙ্গাপুরের বাংলাদেশ হাইকমিশন একটি প্রতীকী আয়োজনের মাধ্যমে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের ভার্চুয়াল উপস্থিতিতে প্রথম ধাপের এ চিকিৎসা সামগ্রী হস্তান্তর অনুষ্ঠিত হয়।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

সিঙ্গাপুরে বাংলাদেশির ঝুলন্ত লাশ উদ্ধার

অনলাইন ডেস্ক

সিঙ্গাপুরে বাংলাদেশির ঝুলন্ত লাশ উদ্ধার

সিঙ্গাপুরে আশীষ মন্ডল (৩২) নামে এক প্রবাসী বাংলাদেশির ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। আজ সকালে কর্মস্থল ‘কালাং এমআরটি’ স্টেশনের (ইডব্লিউ ১০) কাছাকাছি কনস্ট্রাকশন সাইটে তার লাশটি উদ্ধার করা হয়।

প্রবাসীরা জানিয়েছেন, কনস্ট্রাকশন সাইটে শ্রমিকদের আবাসিক ভবনে বসবাস করতেন আশীষ মন্ডল। সেখানে তারা তাকে ফ্যানের সঙ্গে ঝুলন্ত দেখতে পায়। পরে পুলিশকে ফোন দেয়া হলে তারা এসে লাশ উদ্ধার করে স্থানীয় হাসপাতালের মর্গে নিয়ে গেছে।

তারা জানান, আশীষ মন্ডল সিঙ্গাপুরে ‘হক গুয়ান চেং বিল্ডার প্রাইভেট লিমিটেড কনস্ট্রাকশন’ কোম্পানিতে সাইট সুপারভাইজর হিসেবে দীর্ঘদিন কর্মরত ছিলেন।

আরও পড়ুন:


আবারও বাড়ল লকডাউন

জানানো হলো দোকানপাট খোলার তারিখ

টিকা নেওয়া ছাড়া কেউ অফিস-দোকান-ব্যবসা প্রতিষ্ঠানে আসতে পারবে না


ঝালকাঠির রাজাপুর উপজেলার ব্যবসায়ী অরুণ মন্ডলের ছেলে আশিষ রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ২০০৫ সালে এসএসসি পাস করে নির্মাণ শ্রমিকের কাজ নিয়ে সিঙ্গাপুরে আসেন।

মৃতের চাচা বরুন কুমার মনি মন্ডল জানান, মরদেহের ময়নাতদন্ত শেষে সিঙ্গাপুর থেকে বাংলাদেশে আনার প্রক্রিয়া চলছে। 

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

যুক্তরাজ্যে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভা

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভা

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি যুক্তরাজ্য শাখার নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। 

৩১ জুলাই শনিবার এই সভা অনুষ্টিত হয়। সংগঠনের সেক্রেটারি রুবি হকের পরিচালনায় সভাপতিত্ব করেন প্রেসিডেন্ট সৈয়দ এনামুল ইসলাম।

সভায় সংগঠনের আগামী ১ বছরের কর্মপরিকল্পনা করা হয়। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালনের মধ্যে দিয়ে আগামী ১ বছরের কর্মপরিকল্পনার সূচনার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আরও পড়ুনঃ


দ. কোরিয়ার কোন গালিও দেয়া চলবে না উত্তর কোরিয়ায়

তালেবানের হাত থেকে ২৪ জেলা পুনরুদ্ধারের দাবি

কাছাকাছি আসা ঠেকাতে টোকিও অলিম্পিকে বিশেষ ব্যবস্থা


 

সভায় আরও বক্তব্য রাখেন অনারারি প্রেসিডন্ট নূর উদ্দিন আহমেদ, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় কমিটির সদস্য আনসার আহমেদ উল্লাহ, যুক্তরাজ্য কমিটির ভাইস প্রেসিডেন্ট মতিয়ার চৌধুরী, নিলুফা ইয়াসমীন হাসান, জামাল আহমেদ খান, ট্রেজারার এনামুল হক, অর্গানাইজিং সেক্রেটারী শাহ মোস্তাফিজুর রহমান বেলাল, এসিস্টেন্ট জেনারেল সেক্রেটারী স্মৃতি আজাদ, ইন্টারন্যাশনাল সেক্রেটারি কাউন্সিলার পুস্পিতা গুপ্তা, প্রেস সেক্রেটারি আ স ম মাসুম, পাবলিকেশন সেক্রেটারি জুয়েল রাজ, কালচারাল সেক্রেটারি সেলিনা আক্তার জোছনা, নির্বাহী সদস্য সুশান্ত দাশ প্রশান্ত ও জোছনা পারভীন।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

ভিয়েনায় এশিয়া-প্যাসিফিক গ্রুপের সভাপতি হলেন রাষ্ট্রদূত মুহিত

অনলাইন ডেস্ক

ভিয়েনায় এশিয়া-প্যাসিফিক গ্রুপের সভাপতি হলেন রাষ্ট্রদূত মুহিত

অস্ট্রিয়াতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এবং ভিয়েনাস্থ জাতিসংঘের সংস্থাসমূহ ও অন্যান্য আন্তর্জাতিক সংস্থায় নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মুহাম্মদ আবদুল মুহিত ২৯ জুলাই ভিয়েনায় এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় দেশসমূহের গ্রুপের (এপিজি) সভাপতির দায়িত্ব গ্রহণ করেছেন।

ভিয়েনায় জাতিসংঘের বিভিন্ন সংস্থাসমূহ ও অন্যান্য বৈশ্বিক প্রক্রিয়ায় ৫৪ সদস্য রাষ্ট্রের অনন্য ও বৈচিত্র্যময় এই গ্রুপের অবস্থান সমন্বয়ের ক্ষেত্রে গ্রুপটির সভাপতি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

এক ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশ সদ্য সাবেক সভাপতি আফগানিস্তানের কাছ থেকে সভাপতির দায়িত্বভার গ্রহণ করে যেখানে ভিয়েনায় নিযুক্ত এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় দেশসমূহের স্থায়ী প্রতিনিধি এবং অন্যান্য কূটনীতিকরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:


বিএনপি-জামায়াত-হেফাজত করোনার মতো বারবার রূপ পরিবর্তন করছে: বাহাউদ্দিন নাছিম

টিকা নেয়ার পরেও করোনা পজিটিভ ফারুকী

স্বামীর পর্নকাণ্ড: মানহানির মামলা নিয়ে শিল্পাকে আদালতের ভর্ৎসনা


অনুষ্ঠানে রাষ্ট্রদূত মুহিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি), জলবায়ু পরিবর্তন রোধ, পারমাণবিক প্রযুক্তির শান্তিপূর্ণ ব্যবহার, অন্তর্ভুক্তিমূলক ও টেকসই শিল্প উন্নয়ন, সন্ত্রাস মোকাবেলা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, দুর্নীতি দমন এবং চলমান করোনা মহামারি মোকাবেলা ও কোভিড-পরবর্তী সবুজ পুনরুদ্ধারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় দেশসমূহের স্বার্থ সংরক্ষণে তার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

news24bd.tv/আলী

পরবর্তী খবর