‘শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অদম্যগতিতে উন্নয়ন চালিয়ে যাচ্ছে’
ইঞ্জিনিয়ার মোশাররফ

‘শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অদম্যগতিতে উন্নয়ন চালিয়ে যাচ্ছে’

অনলাইন ডেস্ক

শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান বাংলাদেশ অদম্যগতিতে উন্নয়ন চালিয়ে যাচ্ছে জানিয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, উন্নয়নের সেই ধারা ত্বরান্বিত হচ্ছে প্রবাসীদের রেমিটেন্সে। এর ফলে করোনা পরিস্থিতি সত্বেও বাংলাদেশ তার উন্নয়ন অভিযাত্রা অব্যাহত রাখতে সক্ষম হয়েছে।  

ইঞ্জিনিয়ার মোশাররফ উল্লেখ করেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিপক্ষে থাকা নিক্সন প্রশাসনের এক মন্ত্রী বাংলাদেশের স্বাধীনতাকে সহ্য করতে না পেরে সে সময়েই মন্তব্য করেছিলেন তলাবিহীন ঝুড়ি হিসেবে। সময়ের পরিক্রমায় শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশকে এখন সেই মার্কিন প্রশাসনও উন্নয়ন আর সমৃদ্ধির অনন্য উদাহরণ হিসেবে উল্লেখ করছে।

বাঙালিরা বিশ্ব দরবারে অহংকারের জায়গায় অধিষ্ঠিত হয়েছে।  

বুধবার সন্ধ্যায় বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে প্রবীণ এই রাজনীতিক ও সম্মুখ যোদ্ধাকে নাগরিক সংবর্ধনা সমাবেশে বক্তব্যকালে এ কথা বলেন।

সমাবেশে বিপুল করতালির মধ্যে ৩০ জন বীর মুক্তিযোদ্ধাকে লাল গোলাপ শুভেচ্ছা জানান এই সম্মুখ যোদ্ধা। এর মধ্যদিয়ে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সংবর্ধনা সমাবেশটি মুক্তিযোদ্ধা-জনতার সমাবেশে পরিণত হয়।

কন্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায়, শহীদ হাসান এবং কাদেরি কিবরিয়াসহ উপস্থিত সকলের সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীতের পর পবিত্র কোরআন এবং গীতা থেকে পাঠ করেন যথাক্রমে এম এ জলির এবং রথীন্দ্রনাথ রায়।

এরপর সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কমিউনিকেশন ডাইরেক্টর বীর মুক্তিযোদ্ধা লাবলু আনসার। ফাউন্ডেশনের আন্তর্জাতিক সম্পাদক কামাল হোসেন মিঠুর সঞ্চালনায় এ সমাবেশে বক্তব্য রাখেন নিউইয়র্কে বাংলাদেশের কন্সাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা, ফোবানার চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ এবং সেক্রেটারি বীর মুক্তিযোদ্ধা রেজাউল বারি, কন্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায়, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ও এ অনুষ্ঠানের হোস্ট আব্দুল কাদের মিয়া, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক নূরল আনোয়ার বাহার, চট্টগ্রাম সমিতির সাবেক সেক্রেটারি আশরাব আলী খান লিটন।  

অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা গান পরিবেশন করে সকলকে অভিভূত করেন শামীম আকতার শরিফ।  

আরও পড়ুন:


বাবরের রেকর্ড গড়া সেঞ্চুরির পরও হোয়াইটওয়াশের লজ্জায় পাকিস্তান

ইসরাইলের নয়া প্রেসিডেন্টের সঙ্গে এরদোগানের ফোনালাপ

ঈদযাত্রা: আজ পাওয়া যাবে যে তারিখের টিকিট


 

জয়-বাংলা, জয় বঙ্গবন্ধু ধ্বনিতে চলা এই সমাবেশে বীর মুক্তিযোদ্ধাগণের মধ্যে আরো ছিলেন আবু তাহের, আবুল বাশার চুন্নু, এনামুল হক, শহীদুল ইসলাম, জসীম চৌধুরী, মেজবাহউদ্দিন, কামরুজ্জামান, আব্দুর রহমান, এম এ আওয়াল, আবুল বাশার ভূইয়া, আবুল মনসুর খান, আব্দুস সাদেক, এ এফ এম শামসুজ্জোহা বেলাল, খুরশিদ আনোয়ার বাবলু।  

বিশিষ্টজনদের মধ্যে আরো ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রবীণ নেতা হাজী শফিকুল আলম, লুৎফুল করিম, নিলুফা শিরিন, মাহমুদা বাশার, নাজিম উদ্দিন, সবিতা দাস, উইলি নন্দি, সুমাইয়া মাশফি, শুভ প্রমুখ।

news24bd.tv/আলী