জার্মানিতে বন্যায় ২০ জনের মৃত্যু
জার্মানিতে বন্যায় ২০ জনের মৃত্যু

জার্মানিতে বন্যায় ২০ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক

জার্মানির পশ্চিমাঞ্চলে বৃষ্টিপাত ও বন্যায় মৃতের সংখ্যা ২০ জনে দাঁড়িয়েছে। নিহতদের বেশিরভাগই নর্থ রাইন-ওয়েস্টফেলিয়া ও রাইনল্যান্ড-পালাটিনেট রাজ্যের বাসিন্দা। আজ বৃহস্পতিবার জার্মান পুলিশ এ তথ্য জানিয়েছে। প্রবল বৃষ্টিপাতের জেরে জার্মানির পশ্চিমাঞ্চলীয় রাজ্য রাইনল্যান্ড-পালাটিনেটে ছয়টি বাড়ি ভেঙে পড়ার পর অন্তত ৩০ জন নিখোঁজ রয়েছেন।

কবলেনজ পুলিশের এক মুখপাত্র বলেন, বাড়ির ছাদ থেকে আটকেপড়াদের উদ্ধার করতে হবে, তবে আটকেপড়া লোকের সংখ্যা সম্পর্কে আমরা এখনও নিশ্চিত নই। তবে খবরে বলা হচ্ছে, বন্যার কারণে অন্তত অর্ধশত লোক ছাদের ওপর আটকা পড়েছে। তিনি আরও বলেন, অনেক জায়গায় দমকল ও উদ্ধারকর্মীদের মোতায়েন করা হয়েছে। সেখানকার পরিস্থিতি সম্পর্কে আমাদের কাছে সুনিশ্চিত খবর নেই, কারণ উদ্ধার তৎপরতা এখনও চলছে।

আরও পড়ুন


স্বাভাবিক মৃত্যু না হওয়া পর্যন্ত কারাভোগ করতে হবে

২২ দিন পর আবার ট্রেন চলাচল শুরু

নৌপথে যাত্রী ও যানবাহনের প্রচণ্ড চাপ

অনলাইনে ট্রেনের টিকিট কাটার ভোগান্তি স্বাভাবিক: রেলমন্ত্রী


এদিকে, বন্যার্তদের উদ্ধার কাজে অংশ নেওয়া দুই কর্মী মারা গেছেন। গতকাল বুধবার দায়িত্বপালনকালে নর্থ রাইন-ওয়েস্টফেলিয়ার অ্যাল্টেনা ও উইডল শহরে ওই দুজন প্রাণ হারান বলে জানা গেছে। প্রবল বৃষ্টিপাতের জেরে গতকাল বুধবার থেকে জার্মানির পশ্চিমাঞ্চলে ভয়াবহ বিপর্যয় দেখা দিয়েছে। এতে বহু সম্পত্তির ক্ষয়ক্ষতি হয়েছে, সরিয়ে নিতে হয়েছে বিপুল সংখ্যক মানুষকে। বন্ধ হয়ে গেছে বেশ কয়েকটি সড়ক। বন্যার কারণে রাইনল্যান্ড-পালাটিনেটের ভলকানেফেল জেলায় জরুরি অবস্থা জারি করা হয়েছে।

সূত্র: ডয়েচে ভেলে

news24bd.tv/এমিজান্নাত