টেস্ট থেকে মাহমুদুল্লাহর অবসর নিয়ে এবার যা বললেন তামিম

অনলাইন ডেস্ক

টেস্ট থেকে মাহমুদুল্লাহর অবসর নিয়ে এবার যা বললেন তামিম

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের টেস্ট থেকে অবসর নেওয়া নিয়ে আলোচনা-সমালোচনা চলছেই। খোদ বিসিবি সভাপতিও এটা নিয়ে কথা বলেছেন। যদিও ৩৫ বছর বয়সী মাহমুদুল্লাহ এখনও আনুষ্ঠানিক কোন ঘোষণা দেননি। তবুও হারারেতে ক্যারিয়ারের শেষ টেস্ট খেলেছেন বলেই জানা যাচ্ছে। হারারেতে আউট না হয়ে ১৫০ রানের ইনিংস খেলে অবসরের ঘোষণা দিয়েছেন তিনি।

জিম্বাবুয়ের বিপক্ষে এই টেস্টই তার শেষ টেস্ট বলে ড্রেসিংরুরে আভাস দিয়েছিলেন রিয়াদ। ফর্মের তুঙ্গে থেকে তিনি কেন এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছেন তা নিয়ে বিস্মিত দেশের ক্রিকেটমহলের অনেকেই। তার অবসরের ঘোষণা শুরুতে মেনে নিতে পারেনি বিসিবিও।

এদিকে জিম্বাবুয়ের বিপক্ষে আজ প্রথম ওয়ানডে খেলতে মাঠে নামছে তামিম-রিয়াদরা। ম্যাচের আগে ভার্চুয়ালি গণমাধ্যমের মুখোমুখি হয়ে মাহমুদুল্লাহর অবসর বিষয়ে এক প্রশ্নের জবাবে তামিম বলেন, ‘আমার কাছে মোটেও এমন মনে হয়নি। এটা একজনের ব্যক্তিগত সিদ্ধান্ত, এটাকে সম্মান জানাতে হবে। এখানে হ্যাংওভার বা হতাশ হওয়ার কোনোকিছু নেই। আমরা এ ব্যাপারে খুব বেশি কথা বলতে চাই না। রিয়াদ ভাই আমাদের দলের গুরুত্বপূর্ণ সদস্য। আমরা এখন দলের পারফরম্যান্সেই মনোযোগ রাখছি। এটা শুধু বলার জন্য বলছি না। আমাদের সাথে থাকলে বুঝতেন আসলেই এটা নিয়ে আমরা একফোঁটা চিন্তিত না। এটা নিয়ে নতুন করে কিছু বলার নেই আর সামনেও বলার কিছু থাকবে না। যা হওয়ার হয়ে গেছে।’

আরও পড়ুন


রুশ জঙ্গিবিমানের ধাওয়ায় পালালো যুক্তরাষ্ট্রের ৩ বোমারু বিমান

শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

চীন-যুক্তরাষ্ট্র উত্তেজনা বাড়ছে, ‘রেড ফোন’ চালুর পরিকল্পনা

জিম্বাবুয়ের বিপক্ষে আজ মাঠে নামছে টাইগাররা, সম্ভাব্য একাদশ


টেস্ট শেষে বাংলাদেশ দল ২দিন প্র্যাকটিস করলেও, ছিলেন না মাহমুদুল্লাহ রিয়াদ। দলের একমাত্র প্রস্তুতি ম্যাচেও খেলেননি তিনি। এর কারণ কি? এমন প্রশ্নের জবাবে ওয়ানডে অধিনায়ক বলেন, ‘না না ভাই কোনো কারণ নেই। টেস্টে পাঁচটা দিন খুব কষ্ট করতে হয়েছে। এজন্য টেস্ট ম্যাচের পরের দিন কেউ প্র্যাকটিসে যায় না। যদি না টেস্ট ম্যাচটা কারও খুব খারাপ যায়। প্র্যাকটিস ম্যাচের সময় উনি বিশ্রাম নিতে চেয়েছেন বা আলাদাভাবে বিশেষ কোনো কাজ করতে চান। বুধবার অনেক লম্বা সময় নেটে প্র্যাকটিসও করেছেন। এটা তাই উনার ব্যক্তিগত ইচ্ছা ছিল। তবে কোনো সমস্যা নেই, সবকিছু ঠিক আছে।’

news24bd.tv এসএম

পরবর্তী খবর

শেষ সময়ে না খেলা সত্যি অর্থনৈতিকভাবে অনেক ক্ষতি: ভন

অনলাইন ডেস্ক

শেষ সময়ে না খেলা সত্যি অর্থনৈতিকভাবে অনেক ক্ষতি: ভন

নিরাপত্তার অজুহাত দেখিয়ে সফর স্থগিত করেছে নিউজিল্যান্ড। অথচ ম্যাচের আগে চার হাজার পুলিশ সদস্য, সেনাবাহিনীর স্পেশাল সার্ভিসেস গ্রুপের (এমএমজি) কমান্ডো নিয়োজিত ছিল। প্রথম ওয়ানডে ম্যাচ শুরু হওয়ার মাত্র কয়েক ঘণ্টা বাকি ছিল। 

এই ঘটনাকে পাকিস্তান ক্রিকেটের লজ্জা বলে মনে করেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন।

গেল ১১ সেপ্টেম্বর পাকিস্তানে পৌঁছেছিল দলটি। তিনটি ওয়ানডে ও পাঁচ টি টি-টোয়েন্টি ম্যাচের খেলার কথা ছিল। 

কোয়ারেন্টিন শেষে অনুশীলনে শুরু করেছিল সফরকারীরা। দুই অধিনায়ক মিলে ট্রফিও উন্মোচন করেছিলেন। রাওয়ালপিন্ডিতে সব আয়োজন সম্পন্ন। একেবারেই শেষ মুহূর্তে এসে না খেলার সিদ্ধান্ত নেয় ব্ল্যাকক্যাপসরা।

টুইট পোস্টে মাইকেল ভন বলেন, ‘পাকিস্তান ক্রিকেটের জন্য লজ্জা... শেষ সময়ে এসে না খেলার সিদ্ধান্ত সত্যি অর্থনৈতিকভাবে অনেক ক্ষতি নিয়ে আসে। আশাকরি নিরাপত্তার সুনিশ্চিত করে পাকিস্তানে আবারও ফিরবে ক্রিকেট।’

এদিকে বিষয়টি নিয়ে মুখ খুলেন শ্রীলঙ্কার টেস্ট অধিনায়ক দিমুথ করুনারত্নেও। তার ভাষায়, ‘নিউজিল্যান্ডের পাকিস্তান সফর স্থগিত এটা সত্যি দুঃখজনক। দুই বছর আগে পিসিবির নিরাপত্তা ব্যবস্থা আমাদের আরও বেশি নিরাপদ রাখতে সক্ষম হয়েছিল। যেমনটা রাষ্ট্র প্রধানদের জন্য দেয়া হয়।’

করুনারত্নের সতীর্থ অ্যাঞ্জোলো পেরারার মুখেও একই সুর। টুইট করে লিখেছেন, ‘দুই বছর আগে পাকিস্তান গিয়েছিলাম। যতক্ষণ ছিলাম ততক্ষণ উপভোগ করেছি। সত্যি বলতে আতিথেয়তার সঙ্গে নিরাপদও মনে হয়েছে। কোনও ঝুঁকিও ছিল না। দেশটিতে আবারও ক্রিকেট ফিরুক।’

ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী অধিনায়ক ড্যারেন সামি হতাশা প্রকাশ করে লিখেছেন, ‘নিরাপত্তার কারণে পাকিস্তান-নিউজিল্যান্ডের সিরিজ বাতিল হয়েছে ঘুম থেকে এমন সংবাদ শোনাটা হতাশার। গেল ছয় বছর ধরে দেশটিতে যাতায়াত করছি। কখনও খেলতে কখনও বেড়াতে। যা জীবনের অন্যতম সেরা অভিজ্ঞতা। আমি সব সময় নিরাপদ মনে করি। পাকিস্তানের জন্য একটি বাজে সময়।’

আরও পড়ুন:


অবশেষে ব্রিটেনের লাল তালিকা থেকে বাদ পড়ছে বাংলাদেশ

বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ পানে দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যু

ছাত্রকে যৌন হয়রানি ২৭ বছরের তরুণীর, ২০ বছরের কারাদণ্ড

ইভ্যালির সঙ্গে আর সম্পর্ক নেই তাহসানের


NEWS24.TV / কামরুল

পরবর্তী খবর

হতাশায় নিউজিল্যান্ডকে হুমকি দিলেন পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা

অনলাইন ডেস্ক

হতাশায় নিউজিল্যান্ডকে হুমকি দিলেন পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে (১৭ সেপ্টেম্বর) টসের ঠিক আগ মুহূর্তে নিরাপত্তার অজুহাতে ম্যাচ বাতিল করেই দেশে ফিরে যায় নিউজিল্যান্ড। দেড় যুগ পর পাকিস্তানে খেলতে আসা অতিথিদের এমন আচরণে হতাশ সদ্যনিযুক্ত পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি) এক বিবৃতিতে জানায়, তাদের সরকারের ধারণা পাকিস্তানে অবস্থানরত জাতীয় দলের ক্রিকেটারদের নিরাপত্তা হুমকির মুখে রয়েছে। তাই দেশে ফিরে যেতে হচ্ছে তাদের।

আরও পড়ুন:

অবশেষে ব্রিটেনের লাল তালিকা থেকে বাদ পড়ছে বাংলাদেশ

বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ পানে দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যু

আর কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না, জানালেন কৃষিমন্ত্রী

ইভ্যালির সঙ্গে আর সম্পর্ক নেই তাহসানের


এমন সিদ্ধান্তের পর বিষয়টি আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) কাছে নিয়ে যাবেন বলে জানিয়ে রমিজ রাজা এক টুইটে বলেন, ‘দিনটি হতাশার। সমর্থক ও খেলোয়াড়দের জন্য খুব খারাপ লাগছে। নিরাপত্তার কারণ দেখিয়ে সিরিজ প্রত্যাহার করে নেয়া খুবই হতাশাজনক। বিশেষ করে যখন সিদ্ধান্তটি হঠাৎ করে আসে। নিউজিল্যান্ড আসলে কোন দুনিয়ায় বসবাস করছে। আইসিসিতেই এর জবাব দিতে হবে।’

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

শেষ মুহুর্তে নিউজিল্যান্ডের পাকিস্তান সফর বাতিল

অনলাইন ডেস্ক

পাকিস্তান বনাম নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজ প্রথম ম্যাচ শুরু হওয়ার কথা রাওয়ালপিন্ডিতে। তবে নির্ধারিত সময়ে মাঠে টস হওয়ার আগেই শোনা গেল সিরিজ হচ্ছে না। শুধু ওয়ানডে সিরিজ না নিরাপত্তাজনিত কারণে কিউইরা বাতিল করেছে টি-টোয়েন্টি সিরিজও।

সিরিজ বাতিলের খবর পাকিস্তান ও নিউজিল্যান্ড দুই ক্রিকেট বোর্ডই নিশ্চিত করেছে। নিরাপত্তা ইস্যুতে নিউজিল্যান্ড সরকার কিউই দলকে পাকিস্তান সফর বাতিলের নির্দেশ দিয়েছে। নিউজিল্যান্ড সরকার এবং এনজেডসি নিরাপত্তা উপদেষ্টাদের পরামর্শের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

যদিও পাকিস্তান ক্রিকেট বোর্ড দাবি, তারা পুরো সিরিজের কারণে নিখুঁত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছিলেন। এমনকি পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দ্রা আরডার্নকে নিরাপত্তার ব্যাপারে আশ্বস্ত করেছেন। 

আরও পড়ুন:


একবার বিদ্রোহী হলে আজীবন নৌকা থেকে বঞ্চিত

ফিফা র‍্যাঙ্কিংয়ে শীর্ষ পাঁচে নেই আর্জেন্টিনা

করোনায় স্কুল বন্ধ থাকায় শ্রেণিকক্ষে সপরিবারে বসবাস

রোহিঙ্গা ইস্যুতে কমনওয়েলথের সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী


 

বিশ্বের অন্যতম সেরা ইন্টিলিজেন্স সিস্টেম থাকার কথা উল্লেখ করলেও মন গলেনি নিউজিল্যান্ডের। তারা শেষ মুহুর্তে বাতিল করেছে পুরো সফর।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

ক্ষেপে রমিজের টুইট, নিউজিল্যান্ড কোন দুনিয়ায় বাস করে!

অনলাইন ডেস্ক

ক্ষেপে রমিজের টুইট, নিউজিল্যান্ড কোন দুনিয়ায় বাস করে!

নিউজিল্যান্ডের বিরুদ্ধে আইসিসির কাছে বিচার দেওয়ার হুমকি দিয়েছেন পাকিস্তানের ক্রিকেট বোর্ডের নবনির্বাচিত চেয়ারম্যান ও সাবেক অধিনায়ক রমিজ রাজা। রমিজ রাজার প্রশ্ন, নিউজিল্যান্ড কোন দুনিয়ায় বাস করে!

নিউজিল্যান্ড এভাবে সফর বাতিল করায় যাঁদের সবচেয়ে বেশি খারাপ লাগছে, তাঁদের মধ্যে রমিজ রাজার একজন হওয়ার কথা।

গুঞ্জন সত্যি করে দিন তিনেক আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তিনি।

এরপর নিউজিল্যান্ডের পাকিস্তান সফরই ছিল রমিজের সময়ে প্রথম কোনো দলের পাকিস্তানে যাওয়া।

আর ও পড়ুন: 


সমুদ্রে নামতে মানতে হবে এই ১০ নির্দেশনা

হাতিয়ায় দেশীয় বন্দুক, তাজা গোলা ও পাইরোটেকনিক উদ্ধার

তিন কিউই ক্রিকেটারের করোনা শনাক্ত, পাকিস্তান সিরিজ বাতিল

ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থতার অভিযোগে মেয়র তাপসের কুশপুত্তলিকা দাহ


তা পাকিস্তানে তো নিরাপত্তা নিয়ে শঙ্কা সব সময়ই থাকে, আফগানিস্তানে তালেবানের ক্ষমতা দখলের পর আফগানিস্তানের প্রতিবেশী দেশ হওয়ায় পাকিস্তানকে নিয়ে শঙ্কাটা আরও বেড়েছে।

সেই নিরাপত্তা নিয়ে শঙ্কাকেই কারণ দেখিয়ে সরে গেল নিউজিল্যান্ড।

পিসিবির নবনির্বাচিত চেয়ারম্যান  বলেছেন, ‘অনেক পাগলাটে একটা দিন গেল! সমর্থক ও আমাদের খেলোয়াড়দের জন্য খুব খারাপ লাগছে।’

তবে নিউজিল্যান্ডের এভাবে হঠাৎ করে একপক্ষীয় সিদ্ধান্তে সফর বাতিল করা নিয়েও প্রশ্ন তুলেছেন রমিজ।

‘নিরাপত্তাহুমকির ব্যাপারে একপক্ষীয় সিদ্ধান্ত নিয়ে এভাবে সফর থেকে সরে যাওয়া খুবই হতাশাজনক। বিশেষ করে যখন (হুমকির ব্যাপারে পাকিস্তানকে) কোনো কিছু না জানিয়েই তা করা হলো।’

নিউজিল্যান্ডের এমন আচরণে বিস্মিত রমিজ পরে টুইটে প্রশ্ন করেন, নিউজিল্যান্ড কোন দুনিয়ায় বাস করে!

সবশেষে নিউজিল্যান্ডকে আইসিসির দরবারে নিয়ে যাওয়ার হুমকিও দিয়ে রেখেছেন রমিজ, ‘আইসিসির দরবারে নিউজিল্যান্ড আমাদের জবাব পাবে।’

আজ রাওয়ালপিন্ডিতে হওয়ার কথা ছিল তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। এরপর লাহোরে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল কিউইদের। রাওয়ালপিন্ডির এ ম্যাচে থাকার কথা ছিল দর্শকেরও।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

নিরাপত্তা ঝুঁকিতে পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজ স্থগিত

অনলাইন ডেস্ক

নিরাপত্তা ঝুঁকিতে পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজ স্থগিত

নিরাপত্তার ঝুঁকিতে পাকিস্তান-নিউ জিল্যান্ড সিরিজ স্থগিত হয়েছে। আজ শুক্রবার (১৭ সেপ্টেম্বর) ওয়ানডে ম্যাচ দিয়ে মাঠে নামার কথা ছিল দুই দলের। খেলা শুরুর কয়েক ঘণ্টা আগে নিরাপত্তার ঝুঁকিতে স্থগিত হয়ে যায় সিরিজ।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক বিবৃতিতে জানিয়েছে, নিউ জিল্যান্ড ক্রিকেট পিসিবকে নিশ্চিত করেছে, তারা নিরাপত্তাজনিত বিষয়ে হুমকি পেয়েছে। এর পরেই নিউজিল্যান্ড এক তরফাভাবে সিরিজ স্থগিতের সিদ্ধান্ত নেয়। 

আরও পড়ুন:


কিশোরীকে আটকে রেখে পতিতাবৃত্তিতে বাধ্য করায় নারী আটক

করোনায় স্কুল বন্ধ থাকায় শ্রেণিকক্ষে সপরিবারে বসবাস

বগুড়ায় বাসের ধাক্কায় অটোরিকশার দুই নারী যাত্রী নিহত

যশোরের ১৮টি রুটে দাপিয়ে বেড়াচ্ছে


প্রায় ১৮ বছর পর পাকিস্তান সফর করছিল নিউজিল্যান্ড। ২০০৩ সালে শেষবার পাকিস্তানে সিরিজ খেলেছিল কিউইরা। এবারের সফরে ৩টি ওয়ানডে ও ৫টি-টোয়েন্টি খেলার কথা ছিল। 

আজ রাওয়ালপিন্ডিতে শুরু হওয়ার কথা ছিল তিন ওয়ানডের প্রথম ম্যাচ। বাকি দুটি ম্যাচ হওয়ার কথা ছিল ১৯ ও ২১ সেপ্টেম্বর। ২৫ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর লাহোরে হওয়ার কথা ছিল পাঁচটি টি-টোয়েন্টি। 

NEWS24.TV / কামরুল

পরবর্তী খবর