যেসব এলাকায় বৃষ্টিপাত আরও বাড়বে

যেসব এলাকায় বৃষ্টিপাত আরও বাড়বে

অনলাইন ডেস্ক

বৃষ্টিপাত বাড়ার আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে আজ শুক্রবার থেকে সারা দেশে তিন দিন বৃষ্টি হতে পারে। আজ কোথাও কোথাও হালকা বৃষ্টি হলেও আগামীকাল শনিবার থেকে বৃষ্টিপাতের মাত্রা বাড়বে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

আগামী তিন দিনের বৃষ্টির পর মৌসুমি বায়ুর সক্রিয়তার ওপর নির্ভর করে বৃষ্টিপাত বাড়তে বা কমতে পারে।

তবে সারাদেশে বৃষ্টিপাত বাড়লেও চার বিভাগের কিছু জায়গায় তাপমাত্রা অপরিবর্তিত থাকবে।

আবহাওয়াবিদ ড. মুহম্মদ আবুল কালাম মল্লিক জানিয়েছেন, মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ রাজস্থান, উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

আরও পড়ুন


টেস্ট থেকে মাহমুদুল্লাহর অবসর নিয়ে এবার যা বললেন তামিম

রুশ জঙ্গিবিমানের ধাওয়ায় পালালো যুক্তরাষ্ট্রের ৩ বোমারু বিমান

শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

চীন-যুক্তরাষ্ট্র উত্তেজনা বাড়ছে, ‘রেড ফোন’ চালুর পরিকল্পনা


এ অবস্থায় শুক্রবার চট্টগ্রাম, সিলেট, বরিশাল ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেইসঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে।

বৃষ্টিপাত বাড়লে সিলেট, ময়মনসিংহ ও চট্টগ্রাম বিভাগে দিনের তাপমাত্রা হ্রাস পেতে পারে। এছাড়া দেশের অন্যত্র প্রায় অপরিবর্তিত থাকতে পারে। শনিবার (১৭ জুলাই) নাগাদ বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার উল্লেখযোগ্য কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই।

news24bd.tv এসএম

এই রকম আরও টপিক