কাশিমপুর কারাগারে জেএমবি সদস্যের মৃত্যুদন্ড কার্যকর

কাশিমপুর কারাগারে জেএমবি সদস্যের মৃত্যুদন্ড কার্যকর

Other

গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে জেএমবি সদস্য আসাদুজ্জামান পনির এর মৃত্যুদন্ড কার্যকর করা হয়েছে।   বৃহস্পতিবার  রাত ১১টায় কারা কর্তৃপক্ষ ওই জেএমবি সদস্যের ফাঁসি কার্যকর করে।

এসময় গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট, সিভিল  সার্জনের প্রতিনিধি, গাজীপুর মেট্টোপলিটন পুলিশের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

জেএমবি সদস্য আসাদুজ্জামান পনিরের বাড়ি ময়মনসিংহের ফুলবাড়িয়া থানার রাধা কানাই গ্রামে।

কারাগার সূত্রে জানা গেছে, ২০০৫ সালে ৮ ডিসেম্বর নেত্রকোনায় উদীচী কার্যালয়ে বোমা হামলার মামলায় আসাদুজ্জামান চৌধুী পনিরকে মৃত্যুদন্ড দেন আদালত। ওই বোমা হামলায় ৮ জন নিহত এবং আহত হয় অন্তত ৪০ জন। এ ঘটনায় জেএমবি সদস্য আসাদুজ্জামান পনির ওরফে আসাদের বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইনে একাধিক মামলা হয়। এর মধ্যে নেত্রকোনা থানায় মামলা নং- ০৮(১২)২০০৫ ধারা-১২০ বি/৩০২/৩৪/১০৯, ঢাকা দ্রুত টাইবুনাল আদালত ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি তাকে মৃত্যুদণ্ড দেন।

আদালতের আদেশে আইনি প্রক্রিয়া শেষে জেএমবি সদস্য আসাদুজ্জামান পনিরকে বৃহস্পতিবার রাত ১১টার দিকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হয় ।  

এছাড়াও তার বিরুদ্ধে ২০০৫ সালে নেত্রকোনা থানায় বিস্ফোরক দ্রব্য আইনে আরেকটি মামলায় ২০ বছরের কারাদণ্ড, কোতয়ালী থানায় বিস্ফোরক দ্রব্য আইনের দুটি মামলায় একটিতে ১০ বছর অন্যটিতে ২০ বছরের কারাদণ্ড দেন আদালত। এ ফাঁসি কার্যকর হয় জল্লাদ শাহজাহানের হাতে।


আরও পড়ুনঃ

যেসব এলাকায় বৃষ্টিপাত আরও বাড়বে

টেস্ট থেকে মাহমুদুল্লাহর অবসর নিয়ে এবার যা বললেন তামিম

রুশ জঙ্গিবিমানের ধাওয়ায় পালালো যুক্তরাষ্ট্রের ৩ বোমারু বিমান

শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ


কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. গিয়াস উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের পর আইনি প্রক্রিয়া শেষে মরদেহ স্বজনদের নিকট হস্তান্তর করা হলে  সাড়ে ১২টা দিয়ে লাশবাহী এম্বুলেন্সে ময়মনসিংহে উদ্দেশ্যে রওনা হয়।

news24bd.tv / নকিব