নোয়াখালীতে মাটি চাপায় শিশু নিহত, আহত ৫

নোয়াখালীতে মাটি চাপায় শিশু নিহত, আহত ৫

Other

নোয়াখালী জেলার কবিরহাট উপজেলায় খালের খননকৃত মাটি চাপা পড়ে ১ শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও অন্তত ৫জন আহত হয়েছে। নিহত মানতী (৪) উপজেলার ৬নং ধানশালিক ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের চরমন্ডলিয় গ্রামের অটোরিকশা চালক বাহারের মেয়ে।   

বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল ৯টার দিকে উপজেরার ৬নং ধানশালিক ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের চরমন্ডলিয় গ্রামের এ ঘটনা ঘটে।

  

আহতরা হলো, উপজেলার চরমন্ডলিয়া গ্রামের বাহারের স্ত্রী বেবি আক্তার (৩৫) নুরনবীর স্ত্রী মর্জিনা বেগম (৫০) মিলনের স্ত্রী খোতিজা (৪০), মিলনের মেয়ে মাহি (৬) ও ছেলে হৃদয় (৮)।   

স্থানীয় ইউপি সদস্য মো.সেলিম জানান, সরকাল নতুন করে খাল খনন করলে খাল থেকে উত্তোলনকৃত মাটি খালের পাশে স্তপ করে রাখে। স্তপকৃত মাটি ছোটখাট মাটির পাহাড়ের আকার ধারণ করে।  

ব্যাটারী চালিত অটোরিকশা চালক বাহারের স্ত্রী বেবি বৃহস্পতিবার সকালে বাড়ির পাশের ওই মাটির পাহাড় থেকে ঘরের উঠানে দেওয়ার জন্য মাটি কাটতে যায়।

একপর্যায়ে বেবি মাটির পাহাড়ের নিচে থেকে মাটি কাটা শুরু করলে ওপর থেকে মাটির পাহাড় ধসে পড়ে বেবীও তার মেয়ে মানতীসহ ৫ জন মাটির নিচে চাপা পড়ে।  

এ সময় স্থানীয়রা তাদের শৌরচিৎকার শুনতে পেয়ে এগিয়ে আসে। পরে এক ঘন্টা খন্তা, কোদাল দিয়ে মাটি সরিয়ে ৪ জনকে উদ্ধার করা হলেও বেবির মেয়ে মানতী ঘটনাস্থলে মাটি চাপা পড়ে মারা যায়।  
 
ইউপি সদস্য আরও জানান, আহতদের একজনকে নোয়াখালী সদর হাসপাতালে ভর্তি হয়েছে। কিন্তু অন্যান্য আহতদের পরিবার আর্থিকভাবে অস্বচ্ছল হওয়ায় তাদেরকে হাসপাতালে ভর্তি করাতে পারেনি।  
 
কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) টমাস বড়ুয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেন।  

আরও পড়ুন


গণসংগীত শিল্পী ফকির আলমগীর আইসিইউতে

ফেনীতে গরু ব্যবসায়ীর গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার

হাতিয়ায় ৩ কোটি ২০ লক্ষ টাকার চিংড়ি পোনা জব্দ

বন্যায় বিপর্যস্ত জার্মানি; নিহত ৫৫, নিখোঁজ ১৩০০


news24bd.tv / কামরুল