সতর্কতার পরেও ব্রাজিল-আর্জেন্টিনা নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় দুই গ্রামের সংঘর্ষ

অনলাইন ডেস্ক

সতর্কতার পরেও ব্রাজিল-আর্জেন্টিনা নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় দুই গ্রামের সংঘর্ষ

ফাইল ছবি

গত ১১ জুলাই ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যে হওয়া কোপা আমেরিকার ফাইনাল ম্যাচকে কেন্দ্র করে এতো সতর্কতার পরেও ব্রাহ্মণবাড়িয়ায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনায় অন্তত পাঁচজন আহত হয়েছেন। দুই সমর্থকের মধ্য তর্কাতর্কি ও হাতাহাতির ঘটনার রেশ ধরে এ সংঘর্ষ হয়।

বৃহস্পতিবার দিবাগত রাতে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের খেওয়াই গ্রামে দুই পক্ষের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। 

আহতরা হলেন, মিনার মিয়া, মো. আলম, রবিউল, জালাল মুন্সি ও ফুরকান মুন্সি। তাদের মধ্যে মিনার মিয়াকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মাছিহাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল আমিনুল হক পাভেল ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার ফাইনাল ম্যাচ নিয়ে গতকাল সন্ধ্যায় খেওয়াই গ্রামের সর্দার বাড়ির শিপন (১৯) ও মুন্সি বাড়ির হৃদয়ের (১৮) বাকবিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। হৃদয় আর্জেন্টিনা এবং শিপন ব্রাজিল দলের সমর্থক। এ ঘটনার জেরে রাত ৮টার দিকে উভয়পক্ষের লোকজন সংঘর্ষে লিপ্ত হয়। খবর পেয়ে সকালে এলাকায় পুলিশ আসে। তবে এলাকার পরিস্থিতি শান্ত আছে।

ব্রাহ্মণবাড়িয়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম জানান, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

নন্দীগ্রামে বজ্রপাতে বাবা-ছেলের মৃত্যু

অনলাইন ডেস্ক

নন্দীগ্রামে বজ্রপাতে বাবা-ছেলের মৃত্যু

বগুড়ার নন্দীগ্রামে বজ্রপাতে আব্দুস সামাদ (৪০) ও তার ছেলে হাবিবুর রহমানের (১৫) মৃত্যু হয়েছে। আজ সকাল সোয়া ১১টার দিকে উপজেলার বীরপলি গ্রামের শরিষাবাদ বাংলাবাজার মাঠে এ ঘটনা ঘটে।

স্থানীয় লোকজন জানান, সকাল থেকে আব্দুস সামাদ মাঠে পাওয়ার টিলার দিয়ে ধানের জমি চাষ করছিলেন। তার ছেলে হাবিবুর রহমান বাবাকে চাষে সহযোগিতা করছিল। এদিকে সকাল সোয়া ১১টার দিকে হঠাৎ বজ্রপাত হলে বাবা-ছেলে গুরুতর আহত হয়। মাঠের অন্যান্য কৃষকরা তাদেরকে উদ্ধার করে পার্শ্ববর্তী শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক দুই জনকেই মৃত ঘোষণা করেন।

নন্দীগ্রাম থানার ওসি আবুল কালাম আজাদ জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

নেত্রকোনায় গেল ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৫

সোহান আহমেদ কাকন, নেত্রকোনা

নেত্রকোনায় গেল ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৫

গত ২৪ ঘণ্টায় নেত্রকোনায় করোনায় ৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৯৫ জন। নেত্রকোনা সদর হাসপাতালে একজন ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে দুজন মৃত্যু বরণ করেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে,  ময়মনসিংহ ল্যাবে ১১৬ টি নমুনা পরীক্ষায় ১৬ জন শনাক্ত। জেলায় জিন এক্সপার্ট কোভিড ১৯  টেস্টে ৬ জনের মধ্যে শনাক্তকৃত ৩ জন।

জেলায় র্যাপিড এ্যান্টিজেন টেষ্ট করা হয়েছে ১৭৯ জনের মধ্যে শনাক্তকৃত ৭৬ জন। শনাক্তকৃতদের মধ্যে ৫০ জন পুরুষ ও ৪৫ জন নারী। এদের মধ্যে সদরে ৩৬, মোহনগঞ্জে ১৩, কেন্দুয়ায় ৪, দুর্গাপুরে ১৩, খালিয়াজুরীতে ৪, আটপাড়ায় ৭, বারহাট্টায় ৩, পুর্বধলায় ১১ ও কলমাকান্দায় ৪ জন।

আরও পড়ুন


‘ইরানের বিরুদ্ধে ট্রাম্পের চাপ প্রয়োগের নীতি শোচনীয়ভাবে ব্যর্থ হয়েছে’

বাগেরহাটে করোনায় আরো ২ জনের মৃত্যু, শনাক্ত ১০১

ঢাকায় এতো যে ‘ড্রাই ক্লিনার্স’ সেগুলোর কাপড় ধোওয়া হয় কোথায়?

ঝিনাইদহে আজও ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭৩


এ পর্যন্ত পরীক্ষাগারে মোট নমুনার সংখ্যা ২৪০৩৯ টি। রিপোর্ট এসেছে ২৩৩৯২ টির। জেলায় শনাক্তকৃত সর্বমোট ৩০৯৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৭৫৪ জন।

এছাড়া সদর উপজেলার অজহর রোড নিবাসী ৩২ বছর বয়সের পুরুষ জেলা হাসপাতালে, বর্ণি নিবাসী ৬১ বছর বয়সের নারী ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ও পুর্বধলা উপজেলার বিষমপুর নিবাসী ৫২ বছর বয়সের নারী ময়মনসিংহে মুত্যুবরণ করেন। জেলায় করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৫ জনের।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

বগুড়ায় করোনা ও উপসর্গ নিয়ে ১১ জনের মৃত্যু

আব্দুস সালাম বাবু, বগুড়া

বগুড়ায় করোনা ও উপসর্গ নিয়ে ১১ জনের মৃত্যু

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ৬ জন এবং উপসর্গে ৫ জন মারা গেছেন। ​জেলার তিনটি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় তাদের মৃত্যু হয়। 

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহীন মঙ্গলবার সকালে এসব তথ্য নিশ্চিত করেন।

করোনায় মৃত ব্যক্তিরা হলেন, শাজাহানপুরের পারভীন (৩৫), শিবগঞ্জের ফজলুর রহমান (৬৫), সদরের যথাক্রমে দুলালী বেগম (৪০), ফেরদৌস আলম (৫৮), জয়নাল আবেদীন (৭৮) এবং হেলেনা (৪৮)। 

গত ২৪ ঘণ্টায় জেলায় ৫১৪টি নমুনায় নতুন করে আরও ১৩৫ জন শনাক্ত হয়েছেন। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) এর পিসিআর ল্যাবে ২৮২টি নমুনায় ৭২ জন, জিন এক্সপার্ট মেশিনে ১৩টি নমুনায় ৭ জন, এন্টিজেন পরীক্ষায় ১৭৫টি নমুনায় ৪১ জন এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪৪টি নমুনায় ১৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ২৬ দশমিক ২৬ শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ১৯২ জন।

আরও পড়ুন:

জিজ্ঞাসাবাদ শেষে ফেরি শাহজালালের চালকসহ চারজনকে ছেড়ে দেওয়া হয়েছে

লকডাউনে বিয়ে: প্রশাসনের উপস্থিতিতে পালাল বরযাত্রী

যারা নাটক বানাচ্ছেন তাদেরকে আরও সচেতন হতে হবে: দিলরুবা ইয়াসমিন রুহি

কুষ্টিয়ায় করোনা ও উপসর্গে মৃত্যু ২২, নতুন শনাক্ত ২৫৩

ডা. তুহীন জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৮ হাজার ৩৯৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন মোট ১৫ হাজার ৯৪৬ জন এবং ৫৪৫ জন মারা গেছেন। এছাড়া, জেলায় ১ হাজার ৯০৮ জন করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন।

news24bd.tv রিমু

পরবর্তী খবর

বাগেরহাটে করোনায় আরো ২ জনের মৃত্যু, শনাক্ত ১০১

শেখ আহসানুল করিম, বাগেরহাট

বাগেরহাটে করোনায় আরো ২ জনের মৃত্যু, শনাক্ত ১০১

বাগেরহাটে মঙ্গলবার করোনা আক্রান্ত আরও ২ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চিতলমারীতে এ দুজনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় সরকারী হিসেবে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু সংখ্যা দাঁড়ালো ১২০ জন।

জেলায় গত ২৪ ঘণ্টায় ৩৫৪ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১০১ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলায় করোনা সংক্রামণ হার এখন ২৮ দশমিক ৫৩ শতাংশ। জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে ৫ হাজার ৭৫২ জন। এসময় সুস্থ্য হয়েছেন ৪ হাজার ৮২৬ জন। জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলায় নতুন করে করেনা আক্রান্তদের মধ্যে রয়েছে, সদর উপজেলায় ৩৪ জন, মোল্লাহাটে ১৪ জন, রামপালে ১১ জন, মোংলায় ৯ জন,  শরণখোলায় ৯ জন, চিতলমারীতে ৮ জন, ফকিরহাটে ৮ জন, মোরেলগঞ্জে ৪ জন ও কচুয়া উপজেলায় ৪ জন।

আরও পড়ুন


ঢাকায় এতো যে ‘ড্রাই ক্লিনার্স’ সেগুলোর কাপড় ধোওয়া হয় কোথায়?

ঝিনাইদহে আজও ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭৩

গায়ে আগুন দিয়ে হত্যা, যুবলীগ নেতা এখনও অধরা

খুলনার চার হাসপাতালে আরও ১১ জনের মৃত্যু


বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির জানান, গত ২৪ ঘণ্টায় বাগেরহাট চিকিৎসাধীন অবস্থায় করোনা আক্রান্ত হয়ে আরও ২ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু সংখ্যা দাঁড়ালো ১২০ জন।

মঙ্গলবার জেলায় ৩৫৪ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১০১ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলায় করোনা সংক্রামণ হার এখন ২৮ দশমিক ৫৩ শতাংশ। এনিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ৭৫২ জন। করোনা থেকে মোট সুস্থ্য হয়েছেন ৪ হাজার ৮২৬ জন। বর্তমানে বাগেরহাটে ৭০ বেডের করোনা ডেডিকেটেড হাসপাতালে ৩৯ জন চিকিৎসাধীন রয়েছেন।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

বরিশাল শেবাচিমের করোনা ওয়ার্ডে ২৪ ঘন্টায় ১৬ জন রোগীর মৃত্যু

রাহাত খান, বরিশাল

বরিশাল শেবাচিমের করোনা ওয়ার্ডে ২৪ ঘন্টায় ১৬ জন রোগীর মৃত্যু

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘন্টায় ১৬ জন রোগীর মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার সকাল পর্যন্ত করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলো ২৫৭ জন রোগী। এদিকে মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে নমূনা পরীক্ষায় করোনা শনাক্তের হার আবারও বেড়েছে।

হাসপাতালের পরিচালক কার্যালয় থেকে জানা যায়, আজ মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় চিকিৎসায় সুস্থ হয়ে করোনা ওয়ার্ড ত্যাগ করেছেন ৫৬ জন রোগী। একই সময়ে নানা উপসর্গ নিয়ে করোনা ওয়ার্ডে ভর্তি হয়েছেন ৪৬ জন রোগী। যার মধ্যে ২২ জন করোনায় আক্রান্ত। আজ সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় ১৬ জন রোগীর মৃত্যু হয়েছে। যার মধ্যে ৫ জনের করোনা পজেটিভ। আজ সকাল পর্যন্ত করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলো ২৫৭ জন রোগী। যার মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১১৭ জনের। অন্যদের করোনা রিপোর্টের অপেক্ষায় রয়েছে কর্তৃপক্ষ।

গত ২৪ ঘন্টায় ১৬ জন সহ গত বছরের মার্চ থেকে এ পর্যন্ত করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় ১ হাজার ৩৩ জন রোগীর মৃত্যু হয়েছে। যার মধ্যে করোনা শনাক্ত হয়েছে ২৮৮ জনের।

এদিকে মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে নমূনা পরীক্ষায় করোনা শনাক্তের হার আবার কিছুটা বেড়েছে। গতকাল সোমবার রাতে প্রকাশিত রিপোর্টে ১৮৮ জনের নমূনা পরীক্ষায় ৯৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫০ ভাগ।


আরও পড়ুন:

অবশেষে ঘুচলো ৯৭ বছরের সোনার আক্ষেপ

রাজশাহী মেডিকেলে করোনায় ১০ ও উপসর্গে ১১ জনের মৃত্যু

কখন লকডাউন বাড়ানো লাগবে না জানালেন তথ্যমন্ত্রী

১০ আগস্ট থেকে বিদেশি মুসল্লিদের জন্য চালু হচ্ছে পবিত্র ওমরাহ


এর আগে গত রবিবার রাতের রিপোর্টে করোনা শনাক্ত হয়েছে ৪৬.৮৪ ভাগ, শনিবারের রিপোর্টে ৬২.৩৩ ভাগ, শুক্রবার ৫২ ভাগ, বৃহস্পতিবার ৫২.৬৫ ভাগ, বুধবার ৪২.৬৫ ভাগ, মঙ্গলবার ৪৬.৮০ ভাগ এবং গত সোমবার শনাক্তের হার ছিলো ৩৫.৯৭ ভাগ।

গত বছরের ৮ এপ্রিল বরিশালে পিসিআর ল্যাব প্রতিষ্ঠার পর গত ৫ জুলাই সর্বাধিক ৭৩.৯৪ ভাগ করোনা শনাক্ত হয়।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর