দৌলতদিয়ায় পশুবাহী ট্রাকের সারি

দৌলতদিয়ায় পশুবাহী ট্রাকের সারি

Other

চলছে লকডাউন বিরতি। ঈদের পর আবারও শুরু হবে। লকডাউন বিরতি হওয়ায় ঘর মুখি হচ্ছে সাধারণ মানুষ। কিন্ত  ঈদ উপলক্ষে রাজধানী মুখি হচ্ছে গবাদি পশুবাহী ট্রাক।

এতে উভয় ঘাটে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।  

দুর্ভোগ হচ্ছে ঘর ও রাজধানী মুখি যাত্রী এবং চালকদের। গবাদি পশুগুলোও তীব্র গরমের মধ্যে ফেরি পারের অপেক্ষায় রয়েছে। এমনি চিত্র দেখা যায় দৌলতদিয়া ফেরি ঘাটে।

সকালে দৌলতদিয়া ফেরি ঘাট এলাকায় গিয়ে সরেজমিন এবং সংশ্লিস্টদের সাথে কথা বলে জানা যায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমান ১৪টি ছোট বড় ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। দৌলতদিয়া পারে ৪টি ফেরি ঘাট সচল রয়েছে।   

ট্রাক (কুষ্টিয়া ড-১১-০২৪৯) চালক সাজ্জাদ বলেন, কুষ্টিয়া থেকে রাত ১২টার সময় দৌলতদিয়া ঘাটে এসেছি। ১২ ঘণ্টা কেঁটে গেল। তবে ফেরির দেখা এখনও পর্যন্ত পাইনি। ফেরিতে উঠতে আরো ২ঘণ্টা সময় লাগতে পারে। তিনি বলেন, তীব্র গরমে গবাদি পশুগুলো টানা ১০/১২ ঘণ্টা দাঁড়িয়ে রয়েছে। এতে গরুগুলো অসুস্থ্য পরছে। মাঝে মধ্যে শুয়ে পরছে।

চুয়াডাঙ্গা থেকে আসা মাহামুদ নামের এক খামারি বলেন, দুই গাড়ি গরু নিয়ে এসেছি। কিন্ত ঘাটেই সারারাত ফেরির অপেক্ষায়। আরও কত সময় যাবে বলতে পারছি না। গরুগুলো অসুস্থ্য হয়ে রয়েছে। তিনি বলেন, খামারে গরুগুলো ফ্যানের নিচে থাকতো। সময় মত খাবার দেওয়া হতো। সময় মত যন্ত্র নেওয়া হতো।  

ঢাকামুখি শরিফুল ইসলাম বলেন, ঢাকায় যাচ্ছি। কিন্ত সারারাত ফেরি ঘাটে। আর কত সময় ফেরিতে থাকবো বুঝতে পারছি না। তিনি বলেন, ফেরি ঘাটে যদি এত মত থাকতে হয় তাহলে ঢাকায় যাব কখন।   

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) মো. শিহাব উদ্দিন জানান, ঈদ উপলক্ষে ঘাটে গরুবাহী ট্রাকের চাপ পরেছে। যে কারণে ঘাটে একটু যানবাহনের সারি রয়েছে। তিনি বলেন, দৌলতদিয়া-পাটুরিযা নৌরুটে বর্তমান ১৪ টি ছোট বড় ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে।  

আরও পড়ুন


রাজধানীতে ট্রাকচাপায় দুই হোটেল কর্মচারী নিহত

নোয়াখালীতে মাটি চাপায় শিশু নিহত, আহত ৫

গণসংগীত শিল্পী ফকির আলমগীর আইসিইউতে

হাতিয়ায় ৩ কোটি ২০ লক্ষ টাকার চিংড়ি পোনা জব্দ


news24bd.tv / কামরুল