বরিশালে দুটি বাস টার্মিনালে ৩ ঘন্টা বাস চলাচল বন্ধ
দুই গ্রুপ শ্রমিক দ্বন্দ্বে জের ধরে

বরিশালে দুটি বাস টার্মিনালে ৩ ঘন্টা বাস চলাচল বন্ধ

Other

দুই গ্রুপ শ্রমিকের হামলা-পাল্টা হামলার জের ধরে বরিশাল নগরীর দুটি বাস টার্মিনাল থেকে স্থানীয় ও অভ্যন্তরীন রুটের সকল বাস চলাচল ৩ ঘন্টা বন্ধ ছিল। এতে চরম ভোগান্তিতে পড়েন হাজার হাজার যাত্রী।  

শেষ পর্যন্ত হামলাকারীদের গ্রেপ্তারে পুলিশের আশ্বাসের পর দুপুর পৌঁনে ২টার দিকে ফের বাস চলাচল স্বাভাবিক হয়।  

আজ শুক্রবার সকাল সাড়ে ১০ টায় নগরীর রূপাতলী বাস টার্মিনাল থেকে এবং সকাল সোয়া ১১টার দিকে নগরীর নথুল্লাবাদ কেন্দ্রিয় বাস টার্মিনাল থেকে স্থানীয় ও অভ্যন্তরীন রুটের সকল বাস চলাচল বন্ধ করে দেয় পরিবহন শ্রমিকরা।

বরিশাল জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতারা জানান, গতকাল বৃহস্পতিবার রূপাতলী বাস টার্মিনালে পরিবাহন মালিক ও শ্রমিকদের উপর হামলা চালায় প্রতিপক্ষ শ্রমিক নেতা দাবিদার সুলতান মাহমুদের লোকজন।  

এ ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত রূপাতলী বাস টার্মিনাল থেকে ৩ ঘন্টা বন্ধ ছিল বাস চলাচল। হামলার ঘটনায় রূপাতলী পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মেয়র সাদিক আবদুল্লাহ অনুসারী শাহরিয়ার বাবু প্রতিপক্ষ শ্রমিক ইউনিয়নের ১২ জনকে আসামি করে বৃহস্পতিবার কোতয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের করেন।  

ওই মামলার আসামিদের গ্রেপ্তারে আজ শুক্রবার সকাল ৮টা পর্যন্ত আল্টিমেটাম দিয়েছিল মেয়র অনুসারী শ্রমিক ইউনিয়নের নেতারা।

কিন্তু বেঁধে দেয়া সময়ের মধ্যে পুলিশ ওই মামলার কোন আসামি গ্রেপ্তার না করায় আজ সকাল সাড়ে ১০টার দিকে রূপাতলী বাস টার্মিনাল থেকে এবং সকাল সোয়া ১১টার দিকে নথুল্লাবাদ কেন্দ্রিয় বাস টার্মিনাল থেকে স্থানীয় ও অভ্যন্তরীন সকল রুটের বাস চলাচল বন্ধ করে দেয় মেয়র সাদিক অনুসারী পরিবহন শ্রমিক নেতারা।  

দুটি বাস টার্মিনাল থেকে আকস্মিক স্থানীয় ও অভ্যন্তরীন রুটের বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েন হাজার হাজার যাত্রী। ঈদের আগ মুহূর্তে বাস চলাচল বন্ধ থাকায় ঘরমুখো মানুষ পড়েন চরম দুর্ভোগে। তারা থ্রি হুইলার, রিক্সা এবং অটো রিক্সায় ভাঙ্গা ভাঙ্গা পথে গন্তব্যে গিয়েছেন। শ্রমিক দ্বন্ধের জের ধরে সাধারণ মানুষকে দুর্ভোগে ফেলায় চরম ক্ষোভ প্রকাশ করেন ভূক্তভোগী যাত্রীরা।  

আরও পড়ুন


রাজধানীতে ট্রাকচাপায় দুই হোটেল কর্মচারী নিহত

নোয়াখালীতে মাটি চাপায় শিশু নিহত, আহত ৫

গণসংগীত শিল্পী ফকির আলমগীর আইসিইউতে

হাতিয়ায় ৩ কোটি ২০ লক্ষ টাকার চিংড়ি পোনা জব্দ


news24bd.tv / কামরুল