দেশবিরোধী অপশক্তির ষড়যন্ত্র প্রতিরোধে ঐক্যবদ্ধ থাকতে হবে

অনলাইন ডেস্ক

দেশবিরোধী অপশক্তির ষড়যন্ত্র প্রতিরোধে ঐক্যবদ্ধ থাকতে হবে

দেশবিরোধী অপশক্তির ষড়যন্ত্র ও অপতৎপরতা প্রতিরোধে আওয়ামী লীগসহ প্রগতিশীল সকল রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

শুক্রবার (১৬ জুলাই) প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারান্তরীণ দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ আহ্বান জানান।

এ সময় তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে দেশে গণতান্ত্রিক অভিযাত্রার যে সূচনা হয়েছিল, আজ তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তা বিকশিত হয়েছে।

সংগঠন এবং জাতির দুঃসময়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার অনবদ্য অবদানের কথা উল্লেখ করে মন্ত্রী আরো যোগ করেন, দেশের চলমান উন্নয়ন ও অগ্রযাত্রার ধারা বজায় রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প বাস্তবায়নে সরকারের পাশাপাশি আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সকল স্তরের নেতাকর্মীদের একসাথে কাজ করতে হবে। তৃণমূলে কর্মীরাই সংগঠনের মূল চালিকাশক্তি। আওয়ামী লীগ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য মাঠ পর্যায়ের নেতা-কর্মীদের সর্বোচ্চ মূল্যায়ন করা প্রয়োজন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কার্যকরী সভাপতি রফিকুল আলমের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক সুজন হালদারের সঞ্চালনায় ভার্চুয়াল আলোচনায় অংশ নেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, সাবেক মন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা ও যুগ্ম সাধারণ সম্পাদক তারিন জাহান, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ কমিটির সদস্য রফিকুল ইসলাম রনি প্রমুখ।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

জোট থেকে কোন শরীক বেরিয়ে গেলেও ক্ষতিগ্রস্থ হবে না বিএনপি

মারুফা রহমান

জোট থেকে কোন শরীক বেড়িয়ে গেলে সেটা বিএনপির ক্ষতি নয় বলে মনে করেন, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের সমন্বয়ক, নজরুল ইসলাম খান। এদিকে আগামী নির্বাচন কিংবা রাজপথের আন্দোলনে সফল হতে, বিএনপি এবং জোটের শরীকদের আত্ম সমালোচনার মাধ্যমে এই জোটকে পুনরুদ্ধার এবং পুনর্গঠন করে, সক্রিয় করার আহ্বান জানিয়েছেন, জোটে থেকে যাওয়া নেতারা। 

১৪ জুলাই ঘোষণা দিয়ে, ২০ দলীয় জোট ছেড়েছে জমিয়তে উলামায়ে ইসলামের একাংশ। জোট ছাড়ার কারণ প্রসঙ্গে দলটির মহাসচিব মাওলানা  জাকারিয়া বলেন, জোটের শরিক দলের যথাযথ মূল্যায়ন না করা, শরিকদের সঙ্গে পরামর্শ না করেই উপনির্বাচন এককভাবে বর্জন করা এবং  আলমদের গ্রেফতারের প্রতিবাদ না করায় জোট ছাড়ছেন তারা।

এ বিষয়ে ২০ দলীয় জোটের স্বমন্বয়ক বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, যে কোন দলের স্বাধীনতা আছে, জোটে থাকা বা না থাকার। তবে মুল্যায়ণ নিয়ে জমিয়তের অভিযোগ ভুল।

এদিকে জমিয়তে উলামার একাংশের বেড়িয়ে যাওয়া এবং শরীকদল গুলোর এ নিয়ে অবস্থান প্রসঙ্গে কথা বলেন, কল্যাণ পার্টির চেয়ারম্যান,  সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম। তিনি মনে করেন, সরকারের বিরুদ্ধে কোন আন্দোলন হোক বা আগামী নির্বাচনকে কেন্দ্র করে হোক, সম্মিলিত শক্তি বা সম্মিলিত প্রয়াসের কোন বিকল্প নেই।

আরও পড়ুন:

আনন্দ ভ্রমণে গিয়ে মাদরাসাছাত্রের মৃত্যু

রাস্তায় ফেলে চলে যাওয়া চামড়াগুলোতে পচন ধরে দুর্গন্ধ ছড়াচ্ছে

মুনিয়ার মৃত্যুর সঙ্গে সায়েম সোবহান আনভীরের জড়িত থাকার প্রমাণ পায়নি পুলিশ


 

বিএনপি জানায়, করোনাকালে তারা আপাতত এককভাবে কর্মসূচি নিয়েই এগোবে। এ মুহূর্তে কৌশলগত কারণেই কোনো জোটের সঙ্গে বৈঠক করা হচ্ছে না। তবে, সময়ই বলে দেবে জোট আরও শক্তিশালী হবে না ভেঙ্গে দেয়া হবে।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

সুরক্ষায় মানুষের পাশে থাকার পরিকল্পনা সরকারি দলের

শাহ্ আলী জয়

শুক্রবার থেকে শুরু হতে যাওয়া কঠোর লকডাউনে ত্রাণ,খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী নিয়ে দুস্থদের পাশে থাকবে আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। দলটির ত্রাণ ও সমাজকলণ্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী জানিয়েছেন, দুর্যোগের এই সময়ে জীবনের ঝুঁকি নিয়ে হলেও মানুষের সেবায় কার্পণ্য করবেন না সংগঠনটির কর্মীরা। 

করোনার উর্ধমুখী সংক্রমণ ঠেকাতে শুক্রবার ভোর থেকে দেশ জুড়ে আবারো শুরু হচ্ছে কঠোর লকডাউন। বন্ধ থাকবে অফিস আদালত কল কারখানা যানবাহন এবং মানুষের চলাচল। মানুষের জীব বাঁচাতে এমন উদ্যোগে নেয়া হলেও এতে বিপাকে পরবেন নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষেরা। লকডাউনের সময়ে এইসব অসহায় এসব মানুষের পাশে ত্রাণ সহয়তা নিয়ে সরকারের পাশাপাশি মাঠে থাকবেন আওয়ামী লীগের নেতা কর্মীরাও।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক জানান শুধু খাদ্য এবং ত্রাণ সহায়তায়ই নয়, অসুস্থ রোগীদের হাসপাতালে নিয়ে যাওয়া এবং মৃতদের দাফন এবং সৎকারের কাজেও করবেন দল এবং সহযোগী সংগঠনের নেতা কর্মীরা।

আরও পড়ুন:

আনন্দ ভ্রমণে গিয়ে মাদরাসাছাত্রের মৃত্যু

রাস্তায় ফেলে চলে যাওয়া চামড়াগুলোতে পচন ধরে দুর্গন্ধ ছড়াচ্ছে

মুনিয়ার মৃত্যুর সঙ্গে সায়েম সোবহান আনভীরের জড়িত থাকার প্রমাণ পায়নি পুলিশ


 

ত্রাণ বিতরণের জন্য গেল বছর ওয়ার্ড পর্যায় পর্যন্ত ত্রাণ কমিটি গঠনের নির্দেশ দিয়েছিলেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলটির ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক জানালেন, কমিটি গুলো নতুন ভাবে তৎপরতা শুরু করবে লকডাউনের সময়ে এবং ত্রাণ বিতরণের ক্ষেত্রে দলমত নির্বিশেষে সকলকেই অন্তর্ভুক্ত করা হবে।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

খালেদা জিয়ার স্বাস্থ্যের সর্বশেষ জানালেন মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক

খালেদা জিয়ার স্বাস্থ্যের সর্বশেষ জানালেন মির্জা ফখরুল

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কোভিড-১৯ থেকে মুক্ত হওয়ার পর এখন মোটামুটি ভালো আছেন। তবে টিকা নেওয়ার কারণে তার সামান্য জ্বর এসেছে  বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের ভাড়া বাসা ফিরোজায় যান মির্জা ফখরুলসহ বিএনপির স্থায়ী কমিটির ছয় সদস্য। এক বছর পর ঈদের দিনে দলীয় চেয়ারপাসন খালেদা জিয়ার সঙ্গে দেখা হলো বিএনপির স্থায়ী কমিটির সদস্যদের।

খালেদা জিয়াকে দেখে আসার পর বিএনপি মহাসচিব সাংবাদিকদের বলেন, আমরা যেটা বরাবরই বলে আসছি এবং চিকিৎসকদের যেটা পরামর্শ, সেটা হলো তার উন্নত চিকিৎসা দরকার, উন্নত সেন্টারে। এটা খুবই বেশি প্রয়োজন তার।

রাত ৮টায় মহাসচিবের নেতৃত্বে স্থায়ী কমিটি সদস্য ড.  খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান ও সেলিমা রহমান গুলশানে খালেদার বাসা ‘ফিরোজা’য় ঢোকেন। এক ঘণ্টা তারা সেখানে ছিলেন। খালেদা জিয়ার চিকিৎসক অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেনও তাদের সঙ্গে ছিলেন।

সর্বশেষ গত বছরের কোরবানির ঈদের দিন খালেদা জিয়ার দেখা পেযেছিলেন দলের নেতারা।  এবছরে রোজার ঈদের সময়ে খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি থাকায় বিএনপি নেতাদের সঙ্গে তার সাক্ষাৎ হয়নি।

আরও পড়ুনঃ


দ. কোরিয়ার কোন গালিও দেয়া চলবে না উত্তর কোরিয়ায়

তালেবানের হাত থেকে ২৪ জেলা পুনরুদ্ধারের দাবি

কাছাকাছি আসা ঠেকাতে টোকিও অলিম্পিকে বিশেষ ব্যবস্থা


 

দেশবাসীর জন্য খালেদা জিয়ার কোনো বার্তা আছে কি না- জানতে চাইলে তিনি বলেন, দেশবাসীর কাছ থেকে তিনি দোয়া চেয়েছেন এবং ঈদের দিনে তিনি দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। করোনা থেকে যাতে দেশ মুক্ত হতে পারে, সেজন্য আল্লাহতালার কাছে তিনি দোয়া চেয়েছেন।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

আল্লাহর কাছে প্রার্থনা এ দেশে যেন গণতন্ত্র প্রতিষ্ঠা করেন : মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক

আল্লাহর কাছে প্রার্থনা এ দেশে যেন গণতন্ত্র প্রতিষ্ঠা করেন : মির্জা ফখরুল

আমরা জানি কোরবানির মাধ্যমে আমরা ত্যাগ করে মানুষের কল্যাণে কাজ করি। কিন্তু দুর্ভাগ্য আমরা এমন একটি সময় ঈদুল আজহা পালন করছি, যে সময়টা আমাদের প্রিয় দেশনেত্রী খালেদা জিয়া কারারুদ্ধ হয়ে আছেন। যিনি সারা জীবন দেশের কল্যাণে ত্যাগ করে গেছেন, গণতন্ত্রের জন্য কাজ করেছেন বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ।

বিএনপির এ নেতা বলেন, আল্লাহতায়ালার কাছে আমরা প্রার্থনা করেছি—আল্লাহতায়ালা যেন এ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেন। এ দেশের মানুষের ১৯৭১ সালের যে চেতনা, একটি সঠিক গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা, তা করতে যেন তিনি সুযোগ করে দেন।

ঈদুল আজহার দিনে বুধবার শেরে বাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে বিএনপির স্থায়ী কমিটির পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ, দোয়া ও মোনাজাত শেষে মির্জা ফখরুল ইসলাম সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আজ নির্বাসিত হয়ে আছেন। আজ মিথ্যা মামলায় মানুষ গুম হয়ে যাচ্ছে— এমন একটা অবস্থা বাংলাদেশে বিরাজ করছে।

তিনি আরও বলেন, আমরা আজ এই জিয়ারতের সময় পরম করুণাময় আল্লাহর কাছে এই দোয়া করেছি— আল্লাহতায়ালা যেন এই ভয়াবহ মহামারি থেকে, বিশেষ করে বাংলাদেশে এই সরকারের উদাসীনতায় মানুষের জীবন বিপন্ন হয়ে পড়েছে, সে সময় যেন মহান রব্বুল আল-আমিন মানুষকে এই মহামারি থেকে রক্ষা করেন।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান ও গয়েশ্বর চন্দ্র রায় উপস্থিত ছিলেন।

এরপর বিএনপির যুগ্ম মগাসচিব ও ঢাকা মহানগর বিএনপির সভাপতি হাবিব-উন নবী খান সোহেলের নেতৃত্বে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি, যুবদলের সভাপতি সাইফুল ইসলাম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর নেতৃত্বে যুবদলের কেন্দ্রীয় কমিটি, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েলের নেতৃত্বে স্বেচ্ছাসেবক দল জিয়ার মাজারে শ্রদ্ধা জানায়।

আরও পড়ুন:

সৌদির সঙ্গে মিল রেখে দেশের বিভিন্ন এলাকায় আগামীকাল ঈদ

ফাঁস হলো বিশ্বের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের স্মার্টফোনে আড়িপাতার ঘটনা

যে বাঙালি আলেম হজের খুতবা অনুবাদ করবেন


 

এ ছাড়া ঢাকা মহানগর উত্তরের যুবদলের সভাপতি এসএম জাহাঙ্গীর ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টনের নেতৃত্বে মহানগর উত্তর যুবদলের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

news24bd.tv/আলী

 

পরবর্তী খবর

কেমন ঈদ কাটলো খালেদা জিয়ার

অনলাইন ডেস্ক

কেমন ঈদ কাটলো খালেদা জিয়ার

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া গুলশানের বাসভবন ফিরোজায় এবারের ঈদুল আজহা উদযাপন করছেন। করোনার কারণে কারও সঙ্গে দেখা-সাক্ষাৎ করছেন না তিনি। তবে তার ভাই ও নিকটআত্মীয়দের সঙ্গে আজ ফিরোজায় দেখা করেছেন বলে জানা গেছে।

এর আগে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। তিনি দলীয় নেতা-কর্মীসহ সবাইকে স্বাস্থ্যবিধি মেনে ঈদ পালনের আহ্বান জানিয়েছেন।

আজ বুধবার বিএনপির চেয়ারপারসনের এক নিকটআত্মীয় এই সব তথ্য জানিয়েছেন। 

খালেদা জিয়া ঈদুল আজহা উপলক্ষে একটি গরু ও একটি ছাগল কোরবানি দিয়েছেন। এছাড়া গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে দুটি গরু কোরবানি দেওয়া হয়েছে।

আজ ঈদের দিন দুপুরে নিকটাত্মীয়দের সঙ্গে মধ্যাহ্নভোজ করেন খালেদা জিয়া। এসময় তার ভাই শামীম ইসকান্দার, তার পরিবারের সদস্য ও তার আরেক ভাই প্রয়াত সাঈদ ইসকান্দারের স্ত্রী ও পরিবারের অন্যরা খালেদা জিয়ার কাছে আসেন। 

লন্ডনে থাকা তার বড় ছেলে তারেক রহমান ও ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমানের পরিবারের সদস্য সঙ্গে ফোনে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

আরও পড়ুন


দুটি গরু ও ৬ টি ছাগল কোরবানি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঈদের নামাজ পড়ে ৪৮ বাংলাদেশি আটক

ভারতে অ্যান্টিবডি বাড়ছে

ঝামেলা এড়াতে বাসার পাশেই কোরবানি


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর