শেরপুরে ১২ বছর বয়সী শিশু গণধর্ষণের অভিযোগ

জুবাইদুল ইসলাম, শেরপুর

শেরপুরে ১২ বছর বয়সী শিশু গণধর্ষণের অভিযোগ

শেরপুরের প্রত্যন্ত পল্লীতে ১২ বছর বয়সী এক শিশুকে গণধর্ষণের অভিযোগ উঠেছে। ১৫ জুলাই বৃহস্পতিবার রাতে সদর উপজেলার এ ঘটনা ঘটে।

ধর্ষিতা শিশু হতদরিদ্র কৃষক পরিবারের মেয়ে ও মাদ্রাসার তৃতীয় শ্রেণির ছাত্রী।

আর অভিযুক্তরা হচ্ছে উপজেলার ধলা ইউনিয়নের পাঞ্জরভাঙা উলাকান্দা গ্রামে গ্রামের মো. তমছের আলীর ছেলে মো. ফোরকান আলী (২০) ও মো. হারেজ আলীর ছেলে শাহীন মিয়া (১৮)।

ফোরকান আলী এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র। সে ঢাকায় তার ভাইয়ের মোবাইলের দোকানে কাজ করে। অপরজন শাহীন স্থানীয় গারোভিটা রিফাত পাবলিক স্কুল থেকে এবার এসএসসি পরীক্ষার্থী ছিল। ধর্ষিতা শিশু সম্পর্কে ফোরকানের দুরসম্পর্কের ভাগনি ও শাহিনের ভাতিজী। ঘটনার পর থেকেই তারা পলাতক রয়েছে।

এদিকে খবর পেয়ে শুক্রবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ হান্নান মিয়া ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনসুর আহাম্মেদ। ওইসময় ভিকটিমকে ডাক্তারি পরীক্ষার জন্য জেলা সদর হাসপাতালে পাঠায় পুলিশ।

পুলিশ ও ধর্ষিতার পারিবারিক সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে ওই শিশু তার বাড়ির পাশে টিউবওয়েলে পানি আনতে যায়। এ সময় আগে থেকেই ওৎ পেতে থাকা ফোরকান ও শাহিন ওই শিশুর মুখ গামছা দিয়ে বেঁধে কোলে করে নিয়ে বাড়ির পাশের একটি ধান ক্ষেতে নিয়ে যায়। সেখানে তাকে পালাক্রমে ধর্ষণ করে পালিয়ে যায় ফোরকান ও শাহিন। 

এদিকে পরিবারের লোকজন ওই শিশুকে অনেকক্ষণ দেখতে না পেয়ে তাকে খোঁজাখুঁজি করতে থাকে।

পরে ধর্ষিতা শিশু অসুস্থ অবস্থায় অন্ধকারে পথ হারিয়ে পার্শ্ববর্তী চান্দেরনগর গ্রামের কৃষক মো. ইমরান মিয়ার বাড়ির গোয়ালঘরে আশ্রয় নেয়। ওইদিন রাতেই কৃষক ইমরান তার গোয়ালঘরে ঢুকে ধর্ষিতা শিশুর শরীরে কাদামাখা অবস্থায় দেখতে পায় এবং শিশুকে তার বাড়িতে বাবা-মার কাছে দিয়ে আসে। পরে শিশুটি তার বাবাকে সব ঘটনা খুলে বলে। শিশুর বাবা পুলিশকে না জানিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান রইস উদ্দিনকে ঘটনাটি জানান।

পরে শুক্রবার সকালে সদর থানা-পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে ঘটনাস্থলে যায়।

এ ব্যাপারে শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ হান্নান মিয়া জানান, প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেছে। ভিকটিমকে ডাক্তারি পরীক্ষার জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। সেইসাথে অভিযুক্তদের ধরতে পুলিশী অভিযান চলছে।

আরও পড়ুন:


রংপুরে ১৫শ দরিদ্র মানুষ পেল বসুন্ধরার মানবিক সহায়তা

দেশে কাক-কোকিল চেনা বড় দুষ্কর: নানক

হবিগঞ্জে বজ্রপাতে গেল দুই প্রাণ

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

রাজধানীতে ৫ হাজার ইয়াবাসহ স্বামী-স্ত্রী আটক

অনলাইন ডেস্ক

রাজধানীতে ৫ হাজার ইয়াবাসহ স্বামী-স্ত্রী আটক

রাজধানীর উত্তরা থেকে পাঁচ হাজার পিস ইয়াবাসহ আলমগীর হোসেন বাচ্চু ও লাইলী আখতার নামে দুইজনকে আটক করেছে ডিবি পুলিশ। তারা সম্পর্কে স্বামী-স্ত্রী।

আজ তাদের আটক করা হয়। অভিযানে নেতৃত্ব দেয়া গোয়েন্দা উত্তরা বিভাগের উত্তরা জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) বদরুজ্জামান জিল্লু এ তথ্য জানান।

তিনি জানান, ডিবি পুলিশের কাছে তথ্য আসে কয়েকজন মাদক বিক্রেতা উত্তরার ৬নং সেক্টরে কেনা-বেচার জন্য অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে উত্তরা জোনাল টিম সোমবার সন্ধ্যায় উত্তরার আলাউল এভিনিউ রোডে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের এক পর্যায়ে পুলিশের উপস্থিতি বুঝতে পেরে কিছু লোক পালাতে থাকে। তখন আলমগীর ও লাইলী আখতার নামের দুইজনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় পাঁচ হাজার পিস ইয়াবা।

আরও পড়ুন:


আবারও বাড়ল লকডাউন

জানানো হলো দোকানপাট খোলার তারিখ

টিকা নেওয়া ছাড়া কেউ অফিস-দোকান-ব্যবসা প্রতিষ্ঠানে আসতে পারবে না


তিনি আরও জানান, আটকদের জিজ্ঞাসাবাদে জানা যায় তারা ইয়াবাগুলো কক্সবাজার থেকে সংগ্রহ করে রাজধানীর উত্তরা, গাজীপুর ও আশপাশ এলাকায় বিক্রি করে। তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

সাতক্ষীরায় হরিণের মাংস সহ আটক ১

মনিরুল ইসলাম মনি, সাতক্ষীরা

সাতক্ষীরায় হরিণের মাংস সহ আটক ১

কোস্টগার্ড অভিযান চালিয়ে ৯ কেজি ৯০০ গ্রাম হরিণের মাংস সহ আল-আমিন (২১) নামে এক চোরা শিকারিকে আটক করেছে। তার বাড়ি সাতক্ষীরা শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের ১০ নং সরা লক্ষীখোলা গ্রামে। বাবার নাম মুসা ঢালী।

সোমবার রাত ৯টার টার দিকে পশ্চিম সুন্দরবনের খুলনা জেলার কয়রা উপজেলার কোস্টগার্ড পশ্চিম জোনের বিসিজি স্টেশনের সদস্যরা অভিযান চালিয়ে কয়রা থানার ঘড়িলাল এলাকা থেকে তাকে হরিণের মাংস সহ আটক করে। গোপন সংবাদের ভিত্তিতে ওই চোরা শিকারিকে আটক করে আইনানুক ব্যবস্থা গ্রহনের জন্য কোবাদক ফরেস্ট অফিসে সোপর্দ করা হয়।

গতকাল মঙ্গলবার (৩ আগস্ট) এক প্রেস বিজ্ঞপ্তিতে কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার বিএন আমিরুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন:


১১ তারিখ থেকে যানবাহন চলবে যে নিয়মে

৭, ৮, ৯ আগস্ট ভ্যাকসিন নেওয়ার সুযোগ দিচ্ছি: মোজাম্মেল হক

১১ আগস্টের পর ভ্যাকসিন ছাড়া ঘোরাফেরা করলে শাস্তি


news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

হেলেনা জাহাঙ্গীরের দুই সহযোগী গ্রেফতার

অনলাইন ডেস্ক

হেলেনা জাহাঙ্গীরের দুই সহযোগী গ্রেফতার

আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির সদস্যপদ থেকে বহিষ্কৃত হেলেনা জাহাঙ্গীরের দুই সহযোগীকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

এই দুইজন হলেন- হাজেরা খাতুন ও সানাউল্ল্যাহ নূরী। তারা ছিলেন হেলেনা জাহাঙ্গীরের অন্যতম সহযোগী।

মঙ্গলবার ভোরে রাজধানীর গাবতলী এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের জ্যেষ্ঠ সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান বিষয়টি নিশ্চিত করেছেন।
 
তিনি আরও বলেন, এ বিষয়ে আজ দুপুর ১২টার দিকে রাজধানীর কুর্মিটোলায় অবস্থিত র‌্যাব সদর দফতরে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

আরও পড়ুন

৭৩টি ভুঁইফোড় সংগঠনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ

রামেকে করোনা ওয়ার্ডে ১৯ জনের মৃত্যু

ময়মনসিংহ মেডিকেলে করোনা ইউনিটে একদিনে ১৭ জনের মৃত্যু

এবার নতুন রূপে হিরো আলম

প্রসঙ্গত, ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে মিথ্যাচার, অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ সংস্থা ও ব্যক্তিদের সম্মানহানি করার অপচেষ্টার অভিযোগে সম্প্রতি ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীরকে গ্রেফতার করা হয়।

news24bd.tv রিমু 

পরবর্তী খবর

কিশোরী মেয়েকে ৬ মাস ধরে সৎ বাবার ধর্ষণ

অনলাইন ডেস্ক

কিশোরী মেয়েকে ৬ মাস ধরে সৎ বাবার ধর্ষণ

১৩ বছরের এক কিশোরী মেয়েকে ৬ মাস ধরে ধর্ষণের অভিযোগ উঠেছে এক সৎ বাবার বিরুদ্ধে। সবশেষ গত তিন দিন পুর্বেও  মায়ের মায়ের অনুপস্থিতির সুযোগে সৎ বাবা ওই কিশোরীকে ধর্ষণ করে।

এ চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে  কক্সবাজারের চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মোহছেনিয়া কাটা গ্রামে।

ঘটনাটি এতদিন গোপন থাকলে এবার সেই কিশোরী মুখ খুললেন। সৎ বাবার অত্যাচার সহ্য করতে না পেরে অবশেষে  বিষয়টি স্থানীয়দের কাছে প্রকাশ করেছে ওই কিশোরী। এর পর কিশোরীর মা বাদী হয়ে রোববার (০১ আগস্ট) কক্সবাজারের চকরিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে। 

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ধর্ষিতা কিশোরীর মা প্রায় দশ বছর পূর্বে প্রথম স্বামীকে তালাক দিয়ে দ্বিতীয় স্বামী হিসেবে গ্রহণ করে ধর্ষক আবদুল আলিমকে। এর পর থেকে আলিম স্ত্রীর সাথে চকরিয়ার বরইতলীতে বসবাস করে আসছিল।

চকরিয়া থানার পুলিশ সূত্রে জানা যায়, কিশোরীর মা ভিক্ষাবৃত্তি এবং বিভিন্ন বাড়িতে ঝিঁয়ের কাজ করে সংসার চালান। পূর্বের স্বামীর ঘরের একজন করে তার ২০ বছরের পুত্র ও ১৩ বছরের কন্যা (ধর্ষিতা) সন্তান রয়েছে। পূর্বের সন্তানসহ দ্বিতীয় স্বামীকে নিয়ে বসবাস করে আসছিলেন তারা। তিনি (মা) বাড়িতে না থাকার সুযোগে বিগত ছয়মাস ধরে কিশোরী মেয়েকে জোরপূর্বক ধর্ষণ করে আসছিল সৎ বাবা। 

সর্বশেষ ডুলাহাজারাস্থ ছেলের শ্বশুর বাড়িতে বেড়াতে যাওয়ার সুযোগে গত বৃহস্পতিবার রাত সাড়ে এগারটার দিকে মেয়েকে ফের জোরপূর্বক ধর্ষণ করে সৎ বাবা আবদুল আলীম।

এ ঘটনায় জড়িত ধর্ষক সৎ বাবাকে আটক করেছে পুলিশ।  সোমবার দুপুরে তাকে আদালতে তোলা হয়। 

আরও পড়ুন:


করোনায় আক্রান্ত কনডেম সেলের ফাঁসির আসামি

টিকা নিলে কমে মৃত্যু ঝুঁকি: আইইডিসিআর

করোনা: কুষ্টিয়ায় একদিনে ৯ জনের মৃত্যু

অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ টিকা প্রয়োগ শুরু


 

এ সময় ভিকটিম কিশোরী আদালতের বিচারকের কাছে ১২২ ধারায় জবানবন্দি দিয়েছেন। পরে ধর্ষক সৎ বাবাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন আদালত।

আটক ধর্ষক সৎ বাবার নাম মো. আবদুল আলীম (৪৪) । সে কক্সবাজারের রামু উপজেলার ধোয়াপালং মিলঘর গ্রামের মজি উল্লাহর ছেলে।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

ঝিনাইদহে তুচ্ছ ঘটনায় দুই কৃষককে পিটিয়ে ও কুপিয়ে যখম

শেখ রুহুল আমিন, ঝিনাইদহ

ঝিনাইদহে তুচ্ছ ঘটনায় দুই কৃষককে পিটিয়ে ও কুপিয়ে যখম

ঝিনাইদহে তুচ্ছ ঘটনা নিয়ে দুই কৃষককে পিটিয়ে ও কুপিয়ে যখম করার অভিযোগ উঠেছে ইটভাটা মালিকের বিরুদ্ধে।

সোমবার সকাল ১১ টার দিকে সদর উপজেলার উত্তর কাস্টসাগরা গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলো- ওই গ্রামের মৃত আব্দুস সাত্তার মালিথার ছেলে কবির মালিতা (৪৫) ও তার ভাই সাইফুল ইসলাম মালিথা (৩৫)।

আহতের ছোট ভাই তরিকুল ইসলাম মালিথা জানান, উত্তর কাস্টসাগরা গ্রামের ফসলী জমির পাশে ফাইভ স্টার নামের একটি ইটভাটা রয়েছে। ইটভাটার কারণে ওই এলাকার কৃষকদের চাষাবাদ ব্যাহত হচ্ছে। সোমবার সকালে আমার ভাই কবির মালিথা নিজ জমি থেকে ট্রলি যোগে পাট নিয়ে আসছিল। ট্রলিটি ইটভাটার ভিতরের রাস্তা দিয়ে আসায় ভাটার মালিক জাহাঙ্গীর আলম মুছা ক্ষিপ্ত হয়ে আমার ভাইয়ের উপর চড়াও হয়। ওই সময় আমার ভাই কবির মালিতার সাথে মুছার বাক-বিতন্ডা ও হাতাহাতি হয়। পরে আমার ভাই বাড়িতে এলে মুছা, তার ভাই মাহফুজ ইটভাটার ১০/১২ জন শ্রমিক নিয়ে আমাদের বাড়িতে হামলা চালায়। তারা কৃষক কবির ও সাইফুলকে কুপিয়ে ও মারাত্বক যখম করে ফেলে রেখে যায়। সেখান থেকে তাদেরকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঝিনাইদহ সদর থানার ওসি (তদন্ত) এমদাদুল হক জানান, এ ঘটনায় থানায় কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন: 


বগুড়ায় এই প্রথম এত মৃত্যু

তথ্য লুকিয়ে সরকারের কী লাভ?

পিয়াসা-মৌয়ের বিরুদ্ধে গুলশান-মোহাম্মদপুরে মামলার প্রস্তুতি


news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর