ঝিনাইদহে কোরবানির পশুর হাটে স্বাস্থ্যবিধি কেউ মানছে, কেউ মানছে না

ঝিনাইদহে কোরবানির পশুর হাটে স্বাস্থ্যবিধি কেউ মানছে, কেউ মানছে না

Other

ঝিনাইদহে কোরবানির পশুর হাটে স্বাস্থ্যবিধি কেউ মানছে আবার কেউ মানছে না। এবারে দেরিতে কোরবানির পশুর হাট বসলেও গত বছরের তুলনায় দাম অনেক বেশি। কোরবানির হাটে গরুর মাংসের গত বছর প্রতি মণ হিসাব করে ১৯ থেকে ২০ হাজার টাকার কেনা হয়েছিল। কিন্তু এবারের প্রতি মন মাংসের হিসাব হচ্ছে ২২ থেকে ২৩ হাজার টাকা।

তবে কোরবানির প্রতিটা হাটে পর্যাপ্ত গরু সরবারহ আছে। কিন্তু উল্লেখ্যযোগ্য ক্রেতা নেই।

সদর উপজেলার নারকেল বাড়িয়া কোরবানির পশুর হাটের উপস্থিত ব্যাপারীজালাল উদ্দিন ও বাবুল মিয়া জানান, হাটের প্রচুর সংখ্যাক পশুর উপস্থিতি আছে। তবে ক্রেতা বা ব্যাপারীর সংখ্যা কম।

তারা আরো জানান, স্বাস্থ্যবিধি কেউ মানছে আবার কেউ মানছে না। তবে পুলিশ ও প্রশাসনের পক্ষ নজরদারি করা হচ্ছে।

ঝিনাইদহ অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) সেলিম রেজা জানান, কোরবানির পশুর হাটের স্বাস্থ্যবিধি বিষয়ে মিটিং করে সিন্ধান্ত নেওয়া হয়েছে এবং ঝিনাইদহে প্লাটফর্ম, সামাজিক যোগাযোগ মাধ্যম ও সরকারি উদ্যোগসহ ৩টি স্তরে হাটগুলো ভাগ করা হয়েছে। এরমধ্যে ৬টি উপজেলায় হাটগুলোর নাম দেওয়া হয়েছে। সদরে প্লাটফর্ম ২টি, সামাজিক যোগাযোগ মাধ্যম ১টি ও সরকারি উদ্যোগ ২টি এবং কোটচাঁদপুরে প্লাটফর্ম ২টি, সরকারি উদ্যোগ ২টি, সামাজিক যোগাযোগ মাধ্যম নেই।

শৈলকুপায়, হরিণাকুন্ডু, কালীগঞ্জ, মহেশপুর উপজেলায় ১টি করে মোট ৩টি স্তরে ভাগ করা হয়েছে। হাটগুলোতে প্রশাসনিক নজরদারিসহ নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে।

আরও পড়ুন:


রংপুরে ১৫শ দরিদ্র মানুষ পেল বসুন্ধরার মানবিক সহায়তা

দেশে কাক-কোকিল চেনা বড় দুষ্কর: নানক

হবিগঞ্জে বজ্রপাতে গেল দুই প্রাণ


 

news24bd.tv / তৌহিদ