ঝিনাইদহে কোরবানির পশুর হাটে স্বাস্থ্যবিধি কেউ মানছে, কেউ মানছে না

শেখ রুহুল আমিন, ঝিনাইদহ

ঝিনাইদহে কোরবানির পশুর হাটে স্বাস্থ্যবিধি কেউ মানছে, কেউ মানছে না

ঝিনাইদহে কোরবানির পশুর হাটে স্বাস্থ্যবিধি কেউ মানছে আবার কেউ মানছে না। এবারে দেরিতে কোরবানির পশুর হাট বসলেও গত বছরের তুলনায় দাম অনেক বেশি। কোরবানির হাটে গরুর মাংসের গত বছর প্রতি মণ হিসাব করে ১৯ থেকে ২০ হাজার টাকার কেনা হয়েছিল। কিন্তু এবারের প্রতি মন মাংসের হিসাব হচ্ছে ২২ থেকে ২৩ হাজার টাকা। তবে কোরবানির প্রতিটা হাটে পর্যাপ্ত গরু সরবারহ আছে। কিন্তু উল্লেখ্যযোগ্য ক্রেতা নেই।

সদর উপজেলার নারকেল বাড়িয়া কোরবানির পশুর হাটের উপস্থিত ব্যাপারীজালাল উদ্দিন ও বাবুল মিয়া জানান, হাটের প্রচুর সংখ্যাক পশুর উপস্থিতি আছে। তবে ক্রেতা বা ব্যাপারীর সংখ্যা কম।

তারা আরো জানান, স্বাস্থ্যবিধি কেউ মানছে আবার কেউ মানছে না। তবে পুলিশ ও প্রশাসনের পক্ষ নজরদারি করা হচ্ছে।

ঝিনাইদহ অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) সেলিম রেজা জানান, কোরবানির পশুর হাটের স্বাস্থ্যবিধি বিষয়ে মিটিং করে সিন্ধান্ত নেওয়া হয়েছে এবং ঝিনাইদহে প্লাটফর্ম, সামাজিক যোগাযোগ মাধ্যম ও সরকারি উদ্যোগসহ ৩টি স্তরে হাটগুলো ভাগ করা হয়েছে। এরমধ্যে ৬টি উপজেলায় হাটগুলোর নাম দেওয়া হয়েছে। সদরে প্লাটফর্ম ২টি, সামাজিক যোগাযোগ মাধ্যম ১টি ও সরকারি উদ্যোগ ২টি এবং কোটচাঁদপুরে প্লাটফর্ম ২টি, সরকারি উদ্যোগ ২টি, সামাজিক যোগাযোগ মাধ্যম নেই।

শৈলকুপায়, হরিণাকুন্ডু, কালীগঞ্জ, মহেশপুর উপজেলায় ১টি করে মোট ৩টি স্তরে ভাগ করা হয়েছে। হাটগুলোতে প্রশাসনিক নজরদারিসহ নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে।

আরও পড়ুন:


রংপুরে ১৫শ দরিদ্র মানুষ পেল বসুন্ধরার মানবিক সহায়তা

দেশে কাক-কোকিল চেনা বড় দুষ্কর: নানক

হবিগঞ্জে বজ্রপাতে গেল দুই প্রাণ


 

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

মুফতি মুহাম্মদ ইদ্রিছ রজভী আর নেই

অনলাইন ডেস্ক

মুফতি মুহাম্মদ ইদ্রিছ রজভী আর নেই

চরণদ্বীপ রজভীয়া ইসলামিয়া ফাজিল মাদরাসার প্রতিষ্ঠাতা মুফতি মুহাম্মদ ইদ্রিছ রজভী ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

মঙ্গলবার (২৭জুলাই) বিকেল পাঁচটায় বন্দর নগরীর একটি ক্লিনিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যকালে তার বয়স হয়েছিল ১১৫ বছর।

আরও পড়ুনঃ


দ. কোরিয়ার কোন গালিও দেয়া চলবে না উত্তর কোরিয়ায়

তালেবানের হাত থেকে ২৪ জেলা পুনরুদ্ধারের দাবি

কাছাকাছি আসা ঠেকাতে টোকিও অলিম্পিকে বিশেষ ব্যবস্থা


 

বুধবার সকাল ১১টায় বোয়ালখালী শ্রীপুর বুড়া মসজিদ ঈদগা মাঠে নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

মুফতি মুহাম্মদ ইদ্রিছ রজভী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সাবেক প্রেসিডিয়াম সদস্য। আহলে সুন্নাত ওয়াল জামাআতের উপদেষ্টার দায়িত্ব পালন করেছেন।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

কঠোর লকডাউনে শিথিল ভাব বাড়ছেই

নাঈম আল জিকো

কঠোর লকডাউনে শিথিল ভাব বাড়ছেই

গুরুত্বপূর্ণ সরকারি দপ্তর কিংবা নাম সর্বস্ব গণমাধ্যমের পরিচয়ে গাড়ি নিয়ে অকারণে রাস্তায় বের হচ্ছেন মানুষ। কঠোর লকডাউনের পঞ্চম দিন রাজধানীর চেকপোস্টে দেখা মিলেছে এমন সব চিত্র। এদিনও রাজধানীতে প্রবেশ করতে দেখা যায় হাজার হাজার মানুষকে। এসব মানুষের পাশাপাশি গণপরিবহন না থাকায় ভোগান্তিতে পড়তে হয় দূর দুরান্ত থেকে টিকা নিতে আসা প্রবাসীদেরও। 

নজরুল ইসলাম। পেয়াশ গাড়ি চালক। বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ার কন্সট্রাকশন বিগ্রেডের ব্যানার লাগিয়ে ভাড়ায় যাত্রী নিয়ে রওয়ানা হয়েছেন ঢাকার বাইরে। গাবতলি চেকপোস্টে জিজ্ঞাসাবাদে সঠিক কোন কারণ না দেখিয়ে একেকবার বলেন একেক ধরনের কথা।


আরও পড়ুন

মহারাষ্ট্রের ভূমিধসে নিহত বেড়ে ১৯২

বিয়ের আসরেও অফিস করলেন বর

বিধিনিষেধ বাড়বে কিনা জানা গেল সিদ্ধান্ত

কক্সবাজারের উখিয়ায় পাহাড় ধসে ৫ রোহিঙ্গা নিহত


নিউজ টোয়েন্টিফোরের আদলে লোগো ও আইডি কার্ড বানিয়ে সাংবাদিক পরিচয়ে সাভার যাচ্ছেন এই ব্যক্তি। তারমত আওয়ারবিডি নিউজ নামে অনলাইন পোর্টালের লোগো লাগিয়ে ঢাকার শশুর বাড়ি বেড়াতে যাওয়ার সময় জরিমানায় পড়তে হয় আরো একজনকে। তবে কেউই পুলিশের করা প্রশ্নের সঠিক কোন উত্তর দিতে পারেনি।

লকডাউনের পঞ্চম দিন রাজধানীতে ঢুকতে ও বাড়ি ফিরতে দেখা যায় অনেককে। তবে গণপরিবহন ছাড়া যাতায়াতে তেমন কোন ভোগান্তিতে পড়তে হয়নি। পুলিশি চেকপোস্টেও ছিল না কোনা বাধা।

প্রতি দিনের মত এদিনও করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নে রাজপথে পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী, বিজিবিসহ  আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে দায়িত্ব পালন করতে দেখা যায়। জরিমানাও করেন অনেককে।  

রাজপথে আইন প্রয়োহকারী সংস্থার কড়া নজড় থাকলেও পাড়া-মহল্লা ও বাজারের চিত্র ছিল একেবারেই উল্টো। চয়ের দোকানে, পাড়ার মোড়ে মানুষকে স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই আড্ডা দিতে দেখা যায়। মানুষ এখনও সচেত না হলে করোনায় মৃত্যুর মিছিল দিন দিন আরো বাড়বে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর

ভারত-বাংলাদেশ ফ্লাইট চালুর চিন্তা করছে সরকার

অনলাইন ডেস্ক

ভারত-বাংলাদেশ ফ্লাইট চালুর চিন্তা করছে সরকার

‘এয়ার বাবল’ চুক্তির অধীনে ভারতের সঙ্গে আগস্ট থেকে সীমিত পরিসরে ফ্লাইট চালুর চিন্তা করছে সরকার। এ নিয়ে সংশ্লিষ্ট সকলের সঙ্গে আলাপ-আলোচনা চলছে।

আজ মঙ্গলবার (২৭ জুলাই) পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন তার দফতরে সাংবাদিকদের এ তথ্য জানান।

পররাষ্ট্রসচিব বলেন, ‘এয়ার বাবল চালুর বিষয়ে আমরা ইতোমধ্যে সংশ্লিষ্ট যারা আছেন তাদের সঙ্গে কথাবার্তা বলছি। সেজন্য আমরা সীমিত আকারে ফ্লাইট চালুর প্রস্তাব রেখেছি। এই সিদ্ধান্তটা নিলে বাস্তবায়ন হতে সময় লাগবে। সুতরাং আমরা আগস্টের কোনো একটা সুবিধাজনক সময়ে এটা শুরু করার ব্যাপারে আশা রাখি। এ নিয়ে আমরা সংশ্লিষ্ট সকলের সঙ্গে আলাপ শুরু করেছি।’

আরও পড়ুন:


বিভিন্ন জেলায় করোনা ও উপসর্গে মৃত্যুর তথ্য

গার্মেন্টস খোলার ব্যাপারে যা জানালেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

কখন লকডাউন বাড়ানো লাগবে না জানালেন তথ্যমন্ত্রী

ময়মনসিংহ মেডিকেলে করোনায় ‍মৃত্যুর রেকর্ড


 news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

রাজধানীর যাত্রাবাড়ীতে গাঁজাসহ ৩ বিক্রেতা আটক

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর যাত্রাবাড়ীতে গাঁজাসহ ৩ বিক্রেতা আটক

রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে ৪৪ কেজি গাঁজাসহ ৩ মাদক বিক্রেতাকে আটক করেছে র‌্যাব-১০।

আজ ভোরে যাত্রাবাড়ীর রায়েরবাগ বাসস্ট্যান্ড এলাকায় একটি পিকআপসহ তাদের আটক করা হয়।

আটকরা হলেন- কবির (৩২), সাইফুদ্দিন (৩০) ও কাউছার (২৮)। এসময় তাদের কাছ থেকে ৩টি মোবাইল ফোন ও নগদ ১৪ হাজার ৬০ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব-১০ এর সহকারী পরিচালক এএসপি এনায়েত কবীর সোয়েব জানান, রায়েরবাগ এলাকায় অভিযান চালিয়ে একটি পিকআপের পেছনে রাখা ক্যারট থেকে ৪৪ কেজি গাঁজা উদ্ধার করা হয়। এসময় তিনজন মাদক বিক্রেতাকে আটক করা হয়।

আরও পড়ুন:


কক্সবাজারের উখিয়ায় পাহাড় ধসে ৫ রোহিঙ্গা নিহত

৫ অতিরিক্ত সচিবকে বদলি 

ভারত সফর বাতিল করলেন আফগান সেনাপ্রধান

একজন আইনজীবির মৃত্যু ও আমাদের জন্য বার্তা


তিনি আরও জানান, আটকরা পেশাদার মাদক বিক্রেতা। তারা বেশ কিছুদিন ধরে যাত্রাবাড়ীসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় গাঁজাসহ অন্যান্য মাদকদ্রব্য সরবরাহ করে আসছিল। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

জ্বরে আক্রান্তদের করোনার পাশাপাশি ডেঙ্গু পরীক্ষারও পরামর্শ

অনলাইন ডেস্ক

জ্বরে আক্রান্তদের করোনার পাশাপাশি ডেঙ্গু পরীক্ষারও পরামর্শ

জ্বরে আক্রান্ত রোগীদের করোনার পাশাপাশি ডেঙ্গু পরীক্ষার পরামর্শ দেওয়া হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, বর্তমানে মানুষ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হচ্ছে। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরেও জ্বর থাকে। তাই জ্বরে আক্রান্ত রোগীদের করোনা পরীক্ষার সাথে সাথে ডেঙ্গু পরীক্ষাও করতে হবে।

মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি আরও বলেন, করোনা পরীক্ষা ও  ডেঙ্গু পরীক্ষাপ্রাপ্ত ফলাফলের ওপর ভিত্তি করেই রোগীর পরবর্তী চিকিৎসাসেবা প্রদান করতে হয়। বিএসএমএমইউয়ে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের পাশাপাশি ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীদেরও চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

তিনি বলেন, পুরুষ ও নারীদের জন্য মেডিসিন বিভাগে ২৬ শয্যার এবং শিশুদের জন্য শিশু বিভাগে ১২ শয্যার ডেঙ্গু কর্নার চালু করা হয়েছে।

আরও পড়ুন:


বিভিন্ন জেলায় করোনা ও উপসর্গে মৃত্যুর তথ্য

গার্মেন্টস খোলার ব্যাপারে যা জানালেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

কখন লকডাউন বাড়ানো লাগবে না জানালেন তথ্যমন্ত্রী

ময়মনসিংহ মেডিকেলে করোনায় ‍মৃত্যুর রেকর্ড


 news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর