বিশাল জয় বাংলাদেশের

অনলাইন ডেস্ক

বিশাল জয় বাংলাদেশের

পূর্ণ শক্তির একাদশ না পেয়েও জিম্বাবুয়েকে হেসে খেলে হারাল বাংলাদেশ। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের খেলায় প্রথমটিতে জিতে এগিয়ে গেল টাইগাররা।

আগে ব্যাট করে জিম্বাবুয়েকে ২৭৭ রানের বিশাল লক্ষ্য দেয় টাইগাররা। পাহাড়সম এই রানের ভার সইতে পারেনি ব্রেন্ডন টেলরের দল।

বাংলাদেশি বোলারদের বোলিং তোপে মাত্র ১২১ রানেই গুটিয়ে যায় তারা। ফলে ১৫৫ রানের রেকর্ড জয় পায় সফরকারী বাংলাদেশ। ওয়ানডেতে রানের হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে এটিই সবচেয়ে বড় জয় বাংলাদেশের।

আগেরটি ছিল ১৪৫ রানের। ২০১৫ সালে ঢাকায় এসেছিল সেই জয়।

আজ বাংলাদেশের হয়ে ব্যাট হাতে আলো ছড়িয়েছেন ওপেনার লিটন দাস। ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি। ব্যাটে রান না পেলেও বোলিংয়ে বাজিমাত করেছেন সাকিব।

একদিনের ক্রিকেটে দেশের হয়ে মাশরাফি বিন মুর্তজাকে (২৬৯) ছাড়িয়ে সর্বোচ্চ উইকেট শিকারি (২৭৪) বনে যাওয়ার দিনে একাই প্রতিপক্ষের ৫ উইকেট তুলে নিয়েছেন তিনি।

আরও পড়ুন:


রংপুরে ১৫শ দরিদ্র মানুষ পেল বসুন্ধরার মানবিক সহায়তা

দেশে কাক-কোকিল চেনা বড় দুষ্কর: নানক

হবিগঞ্জে বজ্রপাতে গেল দুই প্রাণ

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

বাংলাদেশে টার্নিং উইকেট পেয়ে রোমাঞ্চিত টার্নার

অনলাইন ডেস্ক

বাংলাদেশে টার্নিং উইকেট পেয়ে রোমাঞ্চিত টার্নার

প্রথমবারের মতো বাংলাদেশ সফরে এসেছেন অ্যাশটন টার্নার। সতীর্থদের কাছ থেকে এখানের উইকেট-কন্ডিশনের গল্প নিশ্চয়ই শুনেছেন তিনি। সেই গল্প শুনেই হয়তো রোমাঞ্চিত এই ২৮ বছর বয়সী ব্যাটিং অলরাউন্ডার।

মঙ্গলবার থেকে শুরু হতে যাওয়া সিরিজ নিয়ে টার্নার বললেন, ‘আমি রোমাঞ্চিত, প্রথমবার বাংলাদেশে এসেছি। ওয়েস্ট ইন্ডিজেও প্রথমবার সফর করে এলাম। এখানে যারা আগে খেলেছে, তাদের সঙ্গে কথা বলে বুঝলাম, সেখানে (ওয়েস্ট ইন্ডিজ) যেসব উইকেটে খেলেছি, এখানে খুব ভিন্ন কিছু হবে না।’
রবিবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, ‘অস্ট্রেলিয়া থেকে সফরে এসে, এমন অনেক উইকেটেই খেলতে হবে, যেখানে স্পিন ধরে। স্পিনার হিসেবে আমি রোমাঞ্চিত যে এরকম উইকেট পাব, যেখানে স্পিনারদের সহায়তা থাকে। অস্ট্রেলিয়ায় এটা সবসময় পাওয়া যায় না। আমি সবসময়ই বোলিং ভালোবেসেছি। দূর্ভাগ্যজনকভাবে কাঁধের ইনজুরির কারণে বোলিংয়ে তেমন অবদান রাখতে পারিনি। আমার সবশেষ সার্জারির প্রায় দুই বছর হয়ে গেছে। এখন আমি নিজের বোলিং নিয়ে আশাবাদী, ভালো অনুভব করছি।’
টার্নার আরও যোগ করেন, ‘আমি হয়তো ম্যাচে খুব বেশি বোলিং করিনি। তবে পর্দার আড়ালে অনুশীলনে এদিকেও অনেক পরিশ্রম করেছি। যাতে অধিনায়কের হাতে অপশন আরও বাড়াতে পারিনি। আশা করছি এখান থেকে আমার বোলিংয়ের পরিমাণ বাড়তে থাকবে।’

আরও পড়ুন

বাড়ানো হয়েছে লঞ্চ চলাচলের সময়

এবার পর্নোগ্রাফি শুটিংয়ের অভিযোগে অভিনেত্রী গ্রেপ্তার

সাকিবের সামনে রেকর্ড গড়ার হাতছানি, যেখানে তিনিই হবেন প্রথম

চিত্রনায়িকা একার বিরুদ্ধে হাতিরঝিল থানায় দুই মামলা


প্রথম দিনের অনুশীলন নিয়ে তিনি বলেছেন, ‘ঢাকায় আসার পর প্রথম তিন দিন আইসোলেশনে ছিলাম। বিকেলে অনুশীলন আছে। দলের কয়েকজন আগে এই মাঠে খেলেছে। কন্ডিশন দেখতে, অনুশীলন করতে এবং মঙ্গলবারের ম্যাচের জন্য নিজেদের যতটা সম্ভব প্রস্তুত করে তুলতে মুখিয়ে আছি।’

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

বিশ্বাস করতে হবে আমরা টি-টোয়েন্টিতেও ভালো দল: ডমিঙ্গো

নিজস্ব প্রতিবেদক

বিশ্বাস করতে হবে আমরা টি-টোয়েন্টিতেও ভালো দল: ডমিঙ্গো

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলতে 'প্রথম রাউন্ড' নামে বাছাইপর্ব উৎরাতে হবে! যেখানে টাইগারদের প্রতিপক্ষ ওমান, পাপুয়া নিউগিনি, স্কটল্যান্ডের মতো দল।

সম্প্রতি জিম্বাবুয়ের বিপক্ষে তাদের দেশে টি-টোয়েন্টি সিরিজ জিতে এসেছে বাংলাদেশ। কিন্তু প্রতিপক্ষ খর্বশক্তির হওয়ায় টাইগারদের সমালোচনা থামেনি। 

এত সমালোচনা শুনে বিরক্ত প্রধান কোচ রাসেল ডমিঙ্গো আজ ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বলেন, 'বাংলাদেশ দল নিয়ে ক্রমাগত নেতিবাচক ও বাজে কথা শোনা খুবই হতাশাজনক। কেন সবাই বলতে চান আমরা ভালো টি-টোয়েন্টি দল নই? আমাদের দারুণ কিছু খেলোয়াড় আছে। তাদের উন্নতির সুযোগ আছে। বিশ্বাস করতে হবে আমরা টি-টোয়েন্টিতেও ভালো দল।'

জিম্বাবুয়ে সিরিজ থেকে খেলোয়াড়েরা আত্মবিশ্বাস পাবে বলে মনে করেন ডমিঙ্গো, 'আমাদের ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়দের মত শরীর নেই। কিন্তু দল নিয়ে আমি অনেক ইতিবাচক। সবসময় নেতিবাচক মন্তব্য খুব হতাশাজনক। তাই আমি অসম্মতি জানাচ্ছি, আমরা খারাপ দল নই। আমাদের ভালো টি-টোয়েন্টি খেলোয়াড় আছে। তারা খুব বেশি ম্যাচ খেলেনি। নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজ হতাশার ছিল, তবে জিম্বাবুয়েতে ভালো করে এই সিরিজে আত্মবিশ্বাস নিয়ে এসেছি।'

আরও পড়ুন:


বাড়ানো হয়েছে লঞ্চ চলাচলের সময়

এবার পর্নোগ্রাফি শুটিংয়ের অভিযোগে অভিনেত্রী গ্রেপ্তার

সাকিবের সামনে রেকর্ড গড়ার হাতছানি, যেখানে তিনিই হবেন প্রথম

চিত্রনায়িকা একার বিরুদ্ধে হাতিরঝিল থানায় দুই মামলা


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

সাকিবের সামনে রেকর্ড গড়ার হাতছানি, যেখানে তিনিই হবেন প্রথম

অনলাইন ডেস্ক

সাকিবের সামনে রেকর্ড গড়ার হাতছানি, যেখানে তিনিই হবেন প্রথম

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। কোন রেকর্ডই যেন তার কাছে কিছুই নয়। রেকর্ড ভাঙা গড়ার খেলাতেই মত্ত এই পোস্টার বয়। কখনও জ্বলে উঠেন বল হাতে আবার কখনও ব্যাট হাতে। আবার কোন সময় ব্যাট-বল দুটোতেই আগুন ঝড়া পারফরমেন্স। আর সাকিবের জ্বলে উঠা মানেই প্রতিপক্ষের মুখের হাসি উধাও।

ব্যক্তিগত অর্জনে সবাইকে ছাপিয়ে সাকিব। নিজের সব অর্জনে এক অনন্য উচ্চতায় এখন সাকিব। আসন্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে এবার আরও একটি মাইলফলকের হাতছানি তার সামনে, যেখানে তিনিই হবেন প্রথম। 

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ৫ উইকেট পেলে সাকিব আল হাসান প্রথম ক্রিকেটার হিসেবে ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটে ১ হাজার রান ও ১০০ উইকেট পাওয়ার নজির গড়বেন।

৭৯ টি-টোয়েন্টি ম্যাচে সাকিবের রান ১৬০৪। বল হাতে উইকেট পেয়েছেন ৯৫টি। উইকেট শিকারির তালিকায় সাকিব আছেন শীর্ষ পাঁচে।

আরও পড়ুন


চিত্রনায়িকা একার বিরুদ্ধে হাতিরঝিল থানায় দুই মামলা

বরিশাল শেবাচিমে আরও ১৭ জনের মৃত্যু, শনাক্তের হার কমেছে

শিমুলিয়া ঘাটে আজও ঢাকামুখী মানুষের ঢল

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ২০ কি.মি অংশ জুড়ে যান চলাচলে ধীরগতি


১০৭ উইকেট নিয়ে শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা সবার উপরে। এরপর ৯৯ উইকেট নিয়ে নিউজিল্যান্ডের টিম সাউদি রয়েছেন দ্বিতীয়তে। পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদির উইকেট ৯৮টি। ৯৫ উইকেট নিয়ে রশিদ খান ও সাকিব আল হাসান পাশাপাশি রয়েছেন।

মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামের চিরচেনা উইকেটে অসাধারণ কীর্তি গড়তে সাকিব আল হাসানের প্রয়োজন মাত্র ৫টি উইকেট। কাজটা খুব কঠিন হবার কথা না তার জন্য।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

আজ বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের প্রস্তুতি শুরু

অনলাইন ডেস্ক

আজ বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের প্রস্তুতি শুরু

বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বৃহস্পতিবার বিকেল ঢাকায় এসেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। মঙ্গলবার শুরু হবে সিরিজ। কঠোর স্বাস্থ্যবিধি মেনে সেই সিরিজের প্রস্তুতির জন্য আজ অনুশীলনে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। 

‘বায়ো বাবলে’ আগেও ঘরের মাঠে ক্রিকেট খেলেছে বাংলাদেশ দল। কিন্তু অস্ট্রেলিয়া স্বাস্থ্যবিধির যে নতুন নতুন ফরমায়েশ দিচ্ছে, তাতে মনে হচ্ছে এটা পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ না, স্বাস্থ্য সুরক্ষার অগ্নিপরীক্ষা।

তিন দিন হোটেলকক্ষে কোয়ারেন্টিনে বন্দি দুই দলের ক্রিকেটাররা মিরপুরে আসছেন প্রস্তুতির জন্য। সকালে বাংলাদেশ এবং বিকেলে অস্ট্রেলিয়া। তবে সফরকারীদের প্রস্তুতি কিংবা ম্যাচের দিন মাঠে আসা নির্ভর করবে একজনের ওপর। তিনি অস্ট্রেলিয়া দলের কভিড প্রটোকল অফিসার। তিনি প্রতিদিন দুই ঘণ্টা আগে মিরপুরে এসে যদি সবুজ সংকেত দেন, তাহলেই হোটেল থেকে মাঠে যাত্রা করবে অস্ট্রেলিয়া দলকে বহনকারী বাস।

আরও পড়ুন


হেলেনা জাহাঙ্গীর আওয়ামী লীগ 'নেত্রী' ছিলেন না

স্বামীর পর্নকাণ্ড: এবার শিল্পা শেঠির সমর্থনে বলি-অভিনেত্রী

ফল খাওয়ার উপযুক্ত সময় কোনটি জেনে নিন

এমন কড়াকড়িতে বিসিবির জন্য এটা আদতেই অগ্নিপরীক্ষা। সিরিজের ফলের চেয়ে এই পরীক্ষায় উতরে যাওয়ার চ্যালেঞ্জটা কোনো অংশে কম নয়।

খেলা সরাসরি সম্প্রচারে ক্রু নিয়ন্ত্রিত কোনো ক্যামেরা মাঠে থাকতে পারবে না। তার মানে বায়ো বাবলের বাইরে থাকা কাউকে সম্ভবত দৃষ্টিসীমাতেও দেখতে চাচ্ছে না অস্ট্রেলিয়া।

news24bd.tv রিমু 

 

পরবর্তী খবর

এবার মাঠেও অস্ট্রেলিয়ার যত শর্ত

অনলাইন ডেস্ক

এবার মাঠেও অস্ট্রেলিয়ার যত শর্ত

ক্রিকেট বিশ্বের অন্যতম অভিজাত দল অস্ট্রেলিয়া। অনেক শর্তের বেড়াজালে অবশেষে টাইগারদের সাথে খেলতে বাংলাদেশে এলো অজিরা। এবার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে এসেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মাথায় শর্তের বোঝা চাপিয়ে দিয়েছে তারা। আসার আগেও ছিলো কঠিন সব শর্ত। এবার শোনা গেলে শুধু মাঠের বাইরে নয় এবার মাঠের ভিতরেও আছে তাদের কঠিন সব শর্ত। বিসিবি যদিও এসব শর্ত মেনেই এই সিরিজ আয়োজন করছে।

ঢাকায় আসার ১০ দিন আগে জৈব সুরক্ষা বলয় তৈরি, এক ভেন্যুতে সব ম্যাচ, পুরো হোটেল বুকিং কিংবা বিশেষ ব্যবস্থায় ইমিগ্রেশনের মত গুরুত্বপূর্ণ কাজ- এসব শর্ত জুড়ে দিয়ে সফরের আগেই আলোচনার জন্ম দিয়েছিল বিশ্ব ক্রিকেটের পরাশক্তি দলটি। এবার মাঠের লড়াই শুরুর আগে মাঠকেন্দ্রিক বেশ কিছু শর্তের কথাও জানা গেল।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বহুল প্রতীক্ষিত টি-টোয়েন্টি সিরিজের জন্য মিরপুর স্টেডিয়ামে কড়াকড়ি জোরদার করা হয়েছে। গণমাধ্যমকর্মীদের চলাচলও এখন সীমিত। তা না হয় জৈব সুরক্ষা বলয়ের প্রচলনের পর থেকেই। কিন্তু বলয়ে থেকে সুরক্ষিত যে মাঠকর্মীরা, তারাও ঘেঁষতে পারবেন না ক্রিকেটারদের কাছে!

অজিদের বিপক্ষে সিরিজের বায়োবাবল নিশ্চিতকরণের দায়িত্বে থাকা উর্ধ্বতন এক কর্মকর্তা জানিয়েছেন, অনুশীলন বা ম্যাচের দুই ঘণ্টা আগে মাঠ খালি করে দিতে হবে। এ সময় দুই দলের সদস্যরা ছাড়া কেউই মাঠে প্রবেশ করতে পারবেন না। আর বিষয়টি মনিটরিং করবে অস্ট্রেলিয়ার পরিদর্শক দল।

মাঠে মাঠকর্মীদের কাজ থাকা অস্বাভাবিক নয়। যদি মাঠকর্মীদের মাঠে প্রবেশ করতেই হয়, তাহলে খেলোয়াড়দের কাছ থেকে অন্তত ৫ মিটার দূরত্ব বজায় রাখতে হবে।

আরও পড়ুন:


বিএনপি-জামায়াত-হেফাজত করোনার মতো বারবার রূপ পরিবর্তন করছে: বাহাউদ্দিন নাছিম

টিকা নেয়ার পরেও করোনা পজিটিভ ফারুকী

স্বামীর পর্নকাণ্ড: মানহানির মামলা নিয়ে শিল্পাকে আদালতের ভর্ৎসনা


 

ঐ কর্মকর্তা আরও জানান, ‘অস্ট্রেলিয়া মূল বিল্ডিং অর্থাৎ ভেন্যুর ড্রেসিংরুমে যাবে, মাঠে গিয়ে ফিল্ডিং প্র্যাকটিস করবে, এরপর অ্যাকাডেমিতে ব্যাটিং প্র্যাকটিস। এই দুই জায়গায় কোনো লোক থাকবে না। আর মাঠে কোনো খাওয়া-দাওয়ার ব্যবস্থাও থাকবে না, শুধুমাত্র পানীয় থাকবে।’

news24bd.tv/আলী

পরবর্তী খবর