ইসরাইলি এক গুপ্তচরকে আটক করেছে লেবাননের নিরাপত্তা বাহিনী
ইসরাইলি এক গুপ্তচরকে আটক করেছে লেবাননের নিরাপত্তা বাহিনী

ইসরাইলি এক গুপ্তচরকে আটক করেছে লেবাননের নিরাপত্তা বাহিনী

অনলাইন ডেস্ক

ইহুদিবাদী এক ইসরাইলি এক গুপ্তচরকে আটক করেছে লেবাননের নিরাপত্তা বাহিনী। গতকাল শুক্রবার এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা এনএনএ বলেছে, ৩১ বছর বয়সী এক লেবাননি তেল আবিবের গুপ্তচরদের সঙ্গে সহযোগিতা করে আসছিল।

ওই গুপ্তচরকে প্রথমে শনাক্ত করার পর সম্প্রতি তাকে গ্রেপ্তার করা হয়েছে।

সংবাদ সংস্থাটি আটক ব্যক্তির পুরো নাম প্রকাশ করেনি। সংক্ষেপে তার নাম এম ওয়াই বলে জানিয়েছে। বেকা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। আটক গুপ্তচর জিজ্ঞাসাবাদে ইসরাইলের হয়ে গুপ্তচরবৃত্তির কথা স্বীকার করেছে বলেও জানানো হয়েছে ওই বিবৃতিতে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, আটক ব্যক্তি এ কাজে তার জড়িয়ে পড়ার প্রক্রিয়া সম্পর্কেও তথ্য দিয়েছে। সে জানিয়েছে ২০১৯ সালের শুরুতে ইসরাইলের নিরাপত্তা বিভাগে ইমেইল পাঠিয়ে নিজেই সহযোগিতা করার প্রস্তাব দেয়।

আরও পড়ুন


গণসংগীত শিল্পী ফকির আলমগীরের মৃত্যুর গুজব নিয়ে যা বললেন ছেলে

কুরবানি করার আগে যে বিষয়ে জানা খুবই জরুরি

করোনা : এক সপ্তাহে দেশে এক হাজার ৪৬৪ জনের মৃত্যু

সময় চেয়ে যা বললেন ইভ্যালির এমডি


এরপর ইসরাইলের নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে তার সঙ্গে যোগাযোগ করা হয় এবং অর্থের বিনিময়ে তথ্য সরবরাহের প্রস্তাব দেয়। এরপর এই ব্যক্তি ইসরাইলের কাছে গুরুত্বপূর্ণ তথ্য পাঠায়।

এর আগে গত বছরও লেবাননের নিরাপত্তা বাহিনী কিনদা আল খাতিব নামের এক ব্যক্তিকে ইসরাইলের পক্ষে গুপ্তচরবৃত্তির দায়ে আটক করে। কিনদা আল খাতিব সামাজিক যোগাযোগ মাধ্যমে সাদ আল হারিরির পার্টি তিয়ার আল মুস্তাকবালের সমর্থক হিসেবে পরিচিত ছিল। সে সব সময় হিজবুল্লাহর বিরোধিতা করত। সূত্র: পার্সটুডে।

news24bd.tv এসএম