করোনায় কিশোরগঞ্জের বীর মুক্তিযোদ্ধা মৃণাল কান্তি দত্তের মৃত্যু
করোনায় কিশোরগঞ্জের বীর মুক্তিযোদ্ধা মৃণাল কান্তি দত্তের মৃত্যু

করোনায় কিশোরগঞ্জের বীর মুক্তিযোদ্ধা মৃণাল কান্তি দত্তের মৃত্যু

অনলাইন ডেস্ক

করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় কিশোরগঞ্জের প্রখ্যাত কণ্ঠশিল্পী, নাট্যশিল্পী ও বীর মুক্তিযোদ্ধা মৃণাল কান্তি দত্ত মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর।

শুক্রবার (১৬ জুলাই) দিবাগত রাত সাড়ে ১০টার্ দিকে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। গণমাধ্যমকে তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান।

করোনা আক্রান্ত হওয়ার পর বেশ কিছুদিন ধরে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন মৃণাল কান্তি দত্ত। তিনি জেলা শহরের নীলগঞ্জ এলাকার বাসিন্দা ছিলেন। মৃত্যুকালে তিনি ২ ছেলে, ২ মেয়েসহ আত্মীয়-স্বজন ও বহু গুণগ্রাহী রেখে গেছেন।

মৃণাল কান্তি দত্ত স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের তালিকাভুক্ত শিল্পী ছিলেন। তিনি জেলা শহরের স্টেশন রোডের দত্ত স্টুডিওর স্বত্বাধিকারী ছিলেন। তার মৃত্যুতে জেলার সাংস্কৃতিক অঙ্গণে শোকের ছায়া নেমে এসেছে।

১৯৪৪ সালের ১ জানুয়ারি জেলার কটিয়াদী উপজেলার বনগ্রাম ইউনিয়নের নাগেরগ্রামে জন্মগ্রহণ করেন এই বীর মুক্তিযোদ্ধা। তিনি বনগ্রাম ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ছি‌লেন।

আরও পড়ুন


লেবাননে ইসরাইলি ড্রোন বিধ্বস্ত, স্বীকার করল সেনা মুখপাত্র

৯ তলা থেকে স্বামীর হাত ফসকে নিচে পড়ে গেলেন স্ত্রী (ভিডিও)

ইসরাইলি এক গুপ্তচরকে আটক করেছে লেবাননের নিরাপত্তা বাহিনী

গণসংগীত শিল্পী ফকির আলমগীরের মৃত্যুর গুজব নিয়ে যা বললেন ছেলে


এছাড়াও তিনি জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, শ্রী শ্রী কালীবাড়ি ও কটিয়াদী সমিতির সভাপতিসহ বিভিন্ন সামা‌জিক, সাংস্কৃতিক ও ধর্মীয় সংগঠ‌নে নেতৃত্ব দি‌য়ে‌ছেন।

মুক্তিযুদ্ধকালীন সময়ে তিনি আগরতলার বিভিন্ন আশ্রয় শিবিরে ও মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষণ কেন্দ্রে নিজের লেখা গান পরিবেশন করে মুক্তিযোদ্ধাদের উজ্জীবিত করেছিলেন। সে সময় তিনি আগরতলায় গঠিত বাংলাদেশ সাংস্কৃতিক সংস্থার সাথেও যুক্ত ছিলেন।

নাট্যশিল্পে বিশেষ অবদান রাখার স্বীকৃতি হিসেবে ২০১৫-২০১৬ সালে এই কৃতী নাট্যশিল্পী ও নাট্য নির্দেশককে নাট্যকলা ক্যাটাগরিতে ‘জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা’য় ভূষিত করা হয়।  

news24bd.tv এসএম