নারী সাংবাদিককে অপহরণের অভিযোগের জবাবে যা বললেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী
নারী সাংবাদিককে অপহরণের অভিযোগের জবাবে যা বললেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী

নারী সাংবাদিককে অপহরণের অভিযোগের জবাবে যা বললেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্র যখন সুনির্দিষ্ট কিছু বিশ্ব নেতাকে হত্যা করার পরিকল্পনায় লিপ্ত তখন অন্য দেশকে ‘অপহরণ প্রচেষ্টার’ দায়ে অভিযুক্ত করা তার সাজে না বলে মন্তব্য করেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ। নিজের অপরাধ ধামাচাপা দেয়ার জন্যেই যুক্তরাষ্ট্র এ ধরণের অভিযোগ উত্থাপন করে বলেও জানান তিনি।

জাওয়াদ জারিফ শুক্রবার এমন সময় টুইটার পোস্টে এ বক্তব্য রাখেন যখন সম্প্রতি হাইতির প্রেসিডেন্টকে তার বাসভবনে নির্মমভাবে হত্যা করার পেছনে যুক্তরাষ্ট্রের জড়িত থাকার ইঙ্গিত মিলেছে। এ

ছাড়া, ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোকে ক্ষমতাচ্যুত ও হত্যা করার জন্য যুক্তরাষ্ট্র দীর্ঘদিন ধরে প্রচেষ্টা চালাচ্ছে বলেও আন্তর্জাতিক গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে।

জারিফ তার পোস্টে লিখেছেন, নিজের এসব অপরাধ ঢাকতে অন্য দেশের বিরুদ্ধে ‘অপহরণ পরিকল্পনার শিশুসুলভ’ অভিযোগ উত্থাপন করছে যুক্তরাষ্ট্র।

সম্প্রতি মার্কিন সরকার ইরানের বিরুদ্ধে একজন মার্কিন নারী সাংবাদিককে অপহরণ করার প্রচেষ্টার দায়ে অভিযুক্ত করার জন্য জারিফ এ প্রতিক্রিয়া জানালেন।  

মার্কিন বিচার বিভাগ গত মঙ্গলবার অভিযোগ করে, চার ইরানি নাগরিক ইরানি বংশোদ্ভূত মার্কিন সাংবাদিক ‘মাসিহ আলীনেজাদ’কে আমেরিকা থেকে অপহরণ করে ইরানে নিয়ে আসতে চেয়েছিল।   অভিযোগে বলা হয় ইরানের ইসলামি সরকারের বিরুদ্ধে জনমতকে উসকে দেয়ার কারণে আলীনেজাদকে অপহরণ করতে চেয়েছিল ওই চার ইরানি নাগরিক।


আরও পড়ুনঃ

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট, ভোগান্তি চরমে

নৌপথে যাত্রী ও যানবাহনের প্রচণ্ড চাপ

দ্বিতীয়বারের মতো অবসরের ঘোষণা দিলেন আরিয়েন রোবেন

অনলাইনে ট্রেনের টিকিট কাটার ভোগান্তি স্বাভাবিক: রেলমন্ত্রী


ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে বুধবার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেছিলেন, যুক্তরাষ্ট্রের এই অভিযোগ এতটা ‘ভিত্তিহীন ও হাস্যকর’ যে তা জবাব দেয়ার যোগ্য নয়। তিনি বলেন, মার্কিন বিচার বিভাগ এই অর্থহীন অভিযোগ উত্থাপন করে গোটা বিশ্ববাসীকে বোকা বানাতে চেয়েছে।

news24bd.tv / নকিব