মেসি নির্দোষ, অভিযোগের সত্যতা পায়নি স্পেনের আদালত
মেসি নির্দোষ, অভিযোগের সত্যতা পায়নি স্পেনের আদালত

মেসি নির্দোষ, অভিযোগের সত্যতা পায়নি স্পেনের আদালত

অনলাইন ডেস্ক

সময়ের বিশ্বের সেরা ফুটবলার লিওনেল মেসি। সম্প্রতি কোপা আমেরিকার ফাইনাল জিতে নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছেন আবারও। মেসির যে বেশ ভাল সময়ই যাচ্ছে তা বলাই যায়। কারণ ২০২০ সালে জালিয়াতি ও অর্থ আত্মসাতের অভিযোগ উঠে মেসির বিরুদ্ধে।

ফেডেরিকো রেত্তোরি নামক এক আর্জেন্টাইনের করা অভিযোগের কোন সত্যতা না পাওয়ায় সেই অভিযোগ থেকে মুক্তি দিয়েছেন স্পেনের একটি আদালত। এতে স্বস্তিতে রয়েছেন এই ফুটবল তারকা।   

ফেডেরিকো রেত্তোরির দাবি, মেসির চ্যারিটিতে কাজ করতেন তিনি। ২০১৯ সালেও একই অভিযোগ করেছিলেন রেত্তোরি। সে বারেও তার অভিযোগ নাকচ করে দেওয়া হয়।

রেত্তোরির অভিযোগ, মেসির সংস্থা যে অর্থ পেত তা দান করে দেওয়ার কথা থাকলেও তা করা হয়নি। সেই অর্থ যেত বিভিন্ন ব্যাংকে এবং ব্যক্তিগত কাজে ব্যবহার করা হতো। যে গুলোর চ্যারিটি সংস্থার সঙ্গে কোনো যোগ নেই।

আরও পড়ুন


কুয়ায় পড়া সেই মেয়েকে উদ্ধার করতে গিয়ে মারা গেল আরও ১১ জন

খুলনায় করোনায় আরও ১১ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেলের করোনা ওয়ার্ডে আরও ১৬ জনের মৃত্যু

ভোলায় একসঙ্গে তিন সন্তানের জন্ম দিলেন জান্নাত বেগম


তবে স্পেনের আদালত জানিয়েছে, দুই বছর ধরে তদন্ত করেও কোনো অনৈতিক কাজ চোখে পড়েনি। ওই ব্যক্তির অভিযোগ প্রমাণ করার মতো কোনো কিছু খুঁজেও পাওয়া যায়নি।

রেত্তোরি যে মেসির সংস্থায় কাজ করতেন তার কোনো প্রমাণ পাওয়া যায়নি। ‘এল বুয়েন ক্যামিনো’ নামক এক সংস্থার প্রধান হিসেবে নাম পাওয়া গেছে রেত্তোরির। সেই সংস্থা পশ্চিম আফ্রিকার সিয়েরা লিয়োনে নামক একটি দেশের শিশুদের সাহায্য করার জন্য। সূত্র: এনডিটিভি

news24bd.tv এসএম