কক্সবাজারে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে শীর্ষ সন্ত্রাসী’ নিহত
কক্সবাজারে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে শীর্ষ সন্ত্রাসী’ নিহত

কক্সবাজারে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে শীর্ষ সন্ত্রাসী’ নিহত

অনলাইন ডেস্ক

কক্সবাজারে বেশ কয়েকটি হত্যাকাণ্ড এবং সন্ত্রাসী ঘটনায় আলোচিত শীর্ষ সন্ত্রাসী আশরাফ আলী ওরফে আশু আলী (২৭) র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে। বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীটির কর্তৃপক্ষ। আশু আলী বিজিবি ক্যাম্প ফরেস্ট অফিস পাড়ার জাফর আলমের ছেলে।

শনিবার (১৭ জুলাই) সকালে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‍্যাব-১৫) এর অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ।

এসময় তিনি বলেন, আজ শনিবার ভোরে কক্সবাজার শহরের ৬ নম্বর ওয়ার্ডের সাহিত্যিকা পল্লী বড়বিল মাঠ এলাকায় ‘বন্দুকযুদ্ধে’র ঘটনায় আশরাফ আলী নিহত হয়। এ সময় ঘটনাস্থল থেকে একটি শ্যুটারগান, একটি দেশীয় এলজি, দুটি গুলি এবং চারটি গুলির খোসা উদ্ধার করা হয়।

আরও পড়ুন


বৃদ্ধ বাবা-মাকে মারপিটের মামলা তুলে নিতে হত্যার হুমকি ছেলে ও তার সহযোগীদের

বরিশাল শের-ই বাংলা মেডিকেলে আজও ১২ জনের মৃত্যু

মেসি নির্দোষ, অভিযোগের সত্যতা পায়নি স্পেনের আদালত

কুয়ায় পড়া সেই মেয়েকে উদ্ধার করতে গিয়ে মারা গেল আরও ১১ জন


র‍্যাব-১৫ এর উপ-অধিনায়ক স্কোয়াড্রন লিডার তানভির হাসান জানান, কক্সবাজার শহরের সাহিত্যিকা পল্লী বড়বিল মাঠ এলাকায় শহরের ‘শীর্ষ সন্ত্রাসী’ আশরাফ আলী ওরফে আশু আলীর অবস্থানের খবর পেয়ে র‍্যাবের একটি দল অভিযানে যায়। এ সময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে আশু আলী বাহিনীর সদস্যেরা র‍্যাবের ওপর গুলি করে। র‍্যাবও আত্মরক্ষায় পালটা গুলি ছুড়ে। গোলাগুলির এক পর্যায়ে আশু আলী বাহিনীর সদস্যেরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল তল্লাশি করে একটি শ্যুটারগান, একটি দেশীয় এলজি, দুটি গুলি এবং চারটি গুলির খোসা এবং গুলিবিদ্ধ অবস্থায় আশু আলীকে উদ্ধার করা হয়। পরে তাঁকে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। তাঁর মৃতদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

আশু আলীর বিরুদ্ধে হত্যা, ছিনতাই, অস্ত্র, ডাকাতি প্রস্তুতিসহ প্রায় ১২টি মামলা রয়েছে। গত তিন বছরে আশু আলীর হাতে খুন হন প্রায় প্রায় পাঁচজন। এছাড়া তার নামে ডাকাতি, অপহরণ ও চাঁদা আদায়ের মামলা রয়েছে।

news24bd.tv এসএম