নবজাতক বেচা-কেনায় জড়িত ক্লিনিক ব্যবসায়ীসহ ১০ জনকে আটক

নিজস্ব প্রতিবেদক

নবজাতক বেচা-কেনায় জড়িত ক্লিনিক ব্যবসায়ীসহ ১০ জনকে আটক

খুলনায় নবজাতক বেচা-কেনায় জড়িত ক্লিনিক ব্যবসায়ীসহ ১০ জনকে আটক করেছে র‌্যাব-৬, খুলনা।

বিস্তারিত আসছে...

আরও পড়ুন:


২৩ জুলাই থেকে কঠিন লকডাউন নিয়ে যা বললেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

আজ যেসব এলাকায় ব্যাংক খোলা আছে

অভিনেতা নিলয় করোনায় আক্রান্ত

খুলনায় করোনায় আরও ১১ জনের মৃত্যু


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

ময়মনসিংহ মেডিকেল কলেজে করোনায় ৫ ও উপসর্গে ১৪ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক

ময়মনসিংহ মেডিকেল কলেজে করোনায় ৫ ও উপসর্গে ১৪ জনের মৃত্যু

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৫ জন করোনায় ও উপসর্গে মারা গেছেন ১৪ জন।

মঙ্গলবার (২৭ জুলাই) মমেক হাসপাতালের করোনা ইউনিটের ফোকালপারসন ডা. মহিউদ্দিন খান মুন এ তথ্য নিশ্চিত করেন।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

লকডাউনে বিয়ে: প্রশাসনের উপস্থিতিতে পালাল বরযাত্রী

অনলাইন ডেস্ক

লকডাউনে বিয়ে: প্রশাসনের উপস্থিতিতে পালাল বরযাত্রী

নেত্রকোনায় জেলার পাহাড়ি সীমান্তবর্তী উপজেলা দুর্গাপুরে চলমান কঠোর বিধিনিষেধের মধ্যেই চলছিল বিয়ের অনুষ্ঠান। অনুষ্ঠানে বরযাত্রীসহ আত্মীয় স্বজনদের কোনো প্রকার স্বাস্থ্যবিধি না মেনেই খাওয়া-দাওয়া ও আনন্দ করতে দেখা যায়।

সোমবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার পৌর শহরের চরমোক্তারপাড়া এলাকায় ওই বিয়ে বাড়িতে অভিযান চালায় উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা। এসময় প্রশাসনের উপস্থিতি টের পেয়ে খাবার ফেলে পালিয়ে যান বরযাত্রীসহ দাওয়াতে আমন্ত্রিত আত্মীয়-স্বজনেরা।

স্থানীয় সূত্রে জানা যায়, চলমান এই লকডাউনের মধ্যে প্রায় ২০০ জন মানুষের খাবারের আয়োজন করে মেয়ের বিয়ের অনুষ্ঠান শুরু করেন শহিদুল ইসলাম। এর আগে, রবিবার সন্ধ্যায় একই বাড়িতে জাঁকজমক করে মেয়ের হলুদ সন্ধ্যার আয়োজন করা হয়।

আরও পড়ুন:

পবিত্র কোরআনুল কারিমে বর্ণিত নবীজির নামসমূহ

যে তিনটি কারণে জাহান্নাম অবধারিত

যারা নাটক বানাচ্ছেন তাদেরকে আরও সচেতন হতে হবে: দিলরুবা ইয়াসমিন রুহি

টি-স্পোর্টসে আজকের খেলা

করোনাকালীন সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে জনসমাগম করে বিয়ের আয়োজন করায় গুনতে হয় ৫ হাজার টাকা জরিমানা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার রাজীব উল আহসান বলেন, "চলমান এই লকডাউনে সব প্রকার জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে। রাজনৈতিক সভা, বিয়ে, ধর্মীয় অনুষ্ঠানসহ মানুষের জনসমাগম সংঘটিত হয় এমন সব স্থানেই এ নিষেধাজ্ঞার আওতায়। তবে যারাই এই নিষেধাজ্ঞা অমান্য করে জনসমাগম করার চেষ্টা করছেন আমরা তাৎক্ষণিক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে জরিমানার আওতায় আনছি।"

news24bd.tv রিমু

পরবর্তী খবর

করোনারোগী ভর্তি না করায় কুমিল্লায় চিকিৎসককে মারধর, ভিডিও ভাইরাল

অনলাইন ডেস্ক

করোনারোগী ভর্তি না করায় কুমিল্লায় চিকিৎসককে মারধর, ভিডিও ভাইরাল

ভিডিও থেকে সংগৃহীত

কুমিল্লায় একটি বেসরকারি হাসপাতালে রোগীর স্বজনদের মারধরের শিকার হয়েছেন তানভীর নামে এক চিকিৎসক। করোনারোগী ভর্তি না করায় এই হামলা চালানো হয় বলে দাবি করা হয়। চিকিৎসক ছাড়াও হাসপাতাল ভাংচুরসহ দায়িত্বরত একাধিক কর্মকর্তার ওপরেও হামলা চালানো হয়েছে।

হামলার একটি ভিডও ফুটেজ ভাইরাল হয়েছে। এ নিয়ে কুমিল্লার বিভন্ন মহলে তোলপাড় শুরু হয়েছে। ঘটনার সুষ্ঠু বিচার চেয়েছেন কুমিল্লা সিভিল সার্জনসহ জেলায় কর্মরত চিকিৎসরা।

রোববার (২৫ জুলাই) রাত ৯টায় নগরীর নোয়াপাড়া এএফসি ফরটিস হাসপাতালে এ ঘটনা ঘটে। রাত ২টায় হামলার শিকার চিকিৎসক তানভীর আকবর নিজে বাদী হয়ে তিনজনসহ অজ্ঞাত ৫ জনের নামে মামলা দায়ের করেন। পুলিশ অভিযান চালিয়ে রাতেই অভিযুক্ত মো. অনন্তকে (২৫) আটক করেছেন।

মামলা সূত্রে জানা গেছে, করোনায় আক্রান্ত হোসাইনের অবস্থা খারাপ হওয়া কুমিল্লা সদর হাসপাতালের করোনা ইউনিট থেকে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল বা ঢাকায় আইসিইউ স্থানান্তরের নির্দেশনা দেয়া হয়। কিন্তু রোগীর স্বজন কোথাও আইসিইউ না পেয়ে রোববার রাত সাড়ে ৮টায় ফরটিস হাসপাতালে জরুরি বিভাগে নিয়ে আসেন।


আরও পড়ুন:

শিল্পকারখানা খুললে আইনানুগ ব্যবস্থা

কখন লকডাউন বাড়ানো লাগবে না জানালেন তথ্যমন্ত্রী

১০ আগস্ট থেকে বিদেশি মুসল্লিদের জন্য চালু হচ্ছে পবিত্র ওমরাহ

পরকীয়ায় ধরা মসজিদের ইমাম! রাতভর বেঁধে রাখল গ্রামবাসী


হাসপাতাল কর্তৃপক্ষ রোগীকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ভর্তি নিতে রাজি হয়নি। রোগীর স্বজন জোরপূর্বক চাপ প্রয়োগ করে। বাকবিতণ্ডার এক পর্যায়ে ৫-৬ জন মিলে চিকিৎসক তানভীরকে কিল ঘুষি দিতে থাকে। পরবর্তীতে লাঠি দিয়ে মারধর করা হয়।

কোতয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) কমল কৃষ্ণ ধর বলেন, মামলা দায়ের পর রাতেই অভিযান চালিয়ে হামলার সঙ্গে জড়িত একজনকে আটক করি। সিসি ক্যামেরা ফুটেজ দেখে অন্যান্য আসামিদের গ্রেফতারে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

পিরোজপুরে আশ্রয়ণ প্রকল্পের ঘর নিয়ে চাঁদাবাজির অভিযোগ

পিরোজপুর, ইমন চৌধুরী

পিরোজপুরে ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পের ঘরে চাঁদাবাজির অভিযোগ উঠেছে। সেখানে বসবার করতে ঘরপ্রতি ১০ থেকে ২০ হাজার টাকা চাঁদা গুণতে হচ্ছে বলে অভিযোগ ভুক্তভোগীদের। 

জেলার পাড়েরহাট আশ্রয়ণ প্রকল্পের, আবাসন সমবায় সমিতির সাধারণ সম্পাদকের বিরুদ্ধে এই অভিযোগ করেছেন ভূমিহীনরা। অভিযুক্ত ব্যক্তি, সবকিছু নিয়ন্ত্রণের জন্য স্থানীয় ইউপি সদস্যের দিকে আঙ্গুল তুলছেন।

পিরোজপুরের ইন্দুরকানি উপজেলার পাড়েরহাট আশ্রয়ন প্রকল্পে প্রায় সাত মাস আগে অর্ধশত ঘর তৈরি হয়। এগুলো ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে বরাদ্দও দেয়া হয়। 

আরও পড়ুন:


করোনায় জাবি অধ্যাপকের মৃত্যু

মর্মান্তিক মৃত্যুর ঠিক আগ মুহূর্তে ছবি তোলেন তিনি

সিলেট-৩ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ স্থগিত


তবে নতুন ঘরে থাকতে পারা খুশি বেশিদিন স্থায়ী হয়নি। ভূমিহীনরা বলছেন, ঘরে থাকতে হলে ১০ থেকে ২০ হাজার করে চাঁদা দিতে হচ্ছে তাদের। না পারলে, নানাভাবে হয়রানি ও লাঞ্চিত করা হচ্ছে। এসব অভিযোগ আবাসন সমবায় সমিতির সাধারণ সম্পাদকের বিরুদ্ধে। অভিযুক্ত আসাদুল নিজেকে নির্দোষ বলছেন। তার দাবি, ইউপি সদস্যের নির্দেশেই একাজ করতে হয়েছে।

চাঁদাবাজির অভিযোগ উপজেলা নির্বাহী কর্মকর্তাও জানেন। এ ব্যাপারে তদন্তের পর ব্যবস্থা নেবেন তিনি। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের অধীনে পিরোজপুরে তিন হাজার ১৭৯ ঘর বরাদ্দ দেয়া হয়েছে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

করোনা: সিলেটে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

অনলাইন ডেস্ক

করোনা: সিলেটে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

মহামারী করোনা ভাইরাসে সিলেটে গত ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৫৬৪ জন।

আজ স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় পরিচালক ডা. হিমাংশু লাল রায় স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন করে মারা যাওয়া ১৪ জনের ১০ জনই সিলেট জেলার, ৩ জন সুনামগঞ্জের ও একজন হবিগঞ্জ জেলার বাসিন্দা। এছাড়া আক্রান্ত ৫৬৪ জনের ২০৮ জন সিলেট জেলার, সুনামগঞ্জের ১০৭ জন, হবিগঞ্জের ১৪৬ জন, মৌলভীবাজারের ৬২ জন। এছাড়া ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন সিলেটের বিভিন্ন জেলার আরো ৪১ জনের করোনা শনাক্ত হয়।  

সংশ্লিষ্টরা জানান, এরআগে একদিনে সর্বোচ্চ ১২ জন পর্যন্ত মারা গেছেন। কিন্তু ১৪ জনের মৃত্যুর রেকর্ড এটাই প্রথম।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর