‌‘ভিয়েনা সংলাপকে ইরানে নতুন সরকার আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে’
‌‘ভিয়েনা সংলাপকে ইরানে নতুন সরকার আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে’

‌‘ভিয়েনা সংলাপকে ইরানে নতুন সরকার আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে’

অনলাইন ডেস্ক

ইরানের উপ পররাষ্ট্রমন্ত্রী ও ভিয়েনা সংলাপে ইরানের প্রতিনিধিদলের প্রধান সাইয়্যেদ আব্বাস আরাকচি জানিয়েছেন, ভিয়েনায় ইরানের পরমাণু সমঝোতা পুনরুজ্জীবনের সংলাপে অংশগ্রহণকারী পক্ষগুলোকে ইরানের নির্বাচিত সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর পর্যন্ত অপেক্ষা করতে হবে।

সাইয়্যেদ আব্বাস আরাকচি নিজের অফিসিয়াল টুইটার পেজে দেয়া এক পোস্টে একথা জানিয়েছেন। টুইটে তিনি লিখেছেন, “আমরা এখন সরকার পরিবর্তনের কাজে ব্যস্ত রয়েছি এবং তেহরানে গণতান্ত্রিক প্রক্রিয়ায় ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া চলছে। ”

তিনি আরও লিখেছেন, “কাজেই ভিয়েনা সংলাপকে ইরানে নতুন সরকার ক্ষমতায় আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে।

প্রতিটি গণতান্ত্রিক দেশে এই প্রক্রিয়া বিদ্যমান। ”

আরও পড়ুন


ফাঁকা বাড়িতে একা পেয়ে কিশোরীকে ধর্ষণ করে শিক্ষক

আফগানিস্তানের উত্তরাঞ্চল থেকে পিছু হটছে তালেবানরা

গিনেস ওয়ার্ল্ডে জায়গা করে নিলো বিশ্বের সবচেয়ে উঁচু বালির প্রাসাদ (ভিডিও)

আমলাদের যুদ্ধটা কি রাজনীতিকদের বিরুদ্ধে


ইরানে গত ১৮ জুন অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে বিচার বিভাগের তৎকালীন প্রধান সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি বিজয়ী হন। আগামী ৫ আগস্ট তার শপথ গ্রহণ করার কথা রয়েছে।   

২০১৮ সালে আমেরিকা ইরানের পরমাণু সমঝোতা থেকে বেরিয়ে যাওয়ার পর এটি নিয়ে যে অচলাবস্থা তৈরি হয় তার অবসানের জন্য ভিয়েনায় গত এপ্রিল থেকে সংলাপ চলছে। আমেরিকা ও তিন ইউরোপীয় দেশ ব্রিটেন, ফ্রান্স ও জার্মানিকে তাদের প্রতিশ্রুতিতে ফিরিয়ে আনার লক্ষ্যে এ সংলাপ শুরু হয়। এ পর্যন্ত ছয় দফা আলোচনা হলেও পরমাণু সমঝোতা আবার কার্যকর করার ব্যাপারে চূড়ান্ত কোনো চুক্তি হয়নি। ধারনা করা হচ্ছে সপ্তম দফা আলোচনায় অমীমাংসিত এ বিষয়টির নিষ্পত্তি হবে। সূত্র: পার্সটুডে।

news24bd.tv এসএম

;