গার্মেন্টস শ্রমিকদের রেজিস্ট্রেশন ছাড়াই করোনা টিকা প্রদান
গার্মেন্টস শ্রমিকদের রেজিস্ট্রেশন ছাড়াই করোনা টিকা প্রদান

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান

গার্মেন্টস শ্রমিকদের রেজিস্ট্রেশন ছাড়াই করোনা টিকা প্রদান

Other

গাজীপুরের প্রথম চারটি পোশাক কারখানার শ্রমিকদের রেজিস্ট্রেশন ছাড়া করোনা ভাইরাসের টিকা প্রদান করা হয়েছে। গাজীপুরে আজ রোববার সকাল থেকে চারটি পোশাক তৈরি কারখানার শ্রমিকদের টিকা দেওয়া হয়।

তবে এর জন্য শ্রমিকদের কোনো রেজিস্ট্রেশন করতে হয়নি। শুধু এনআইডি কার্ডের তথ্য যাচাই-বাছাই শেষে শ্রমিকরা টিকা পান।

অগ্রাধিকার ভিত্তিতে টিকিয়ে পেয়ে সন্তোষ‌ প্রকাশ করেছেন শ্রমিক-কর্মচারিরা। অর্থনীতির গতি সচল ও আরএমজির উৎপাদন প্রক্রিয়া স্বাভাবিক রাখতেই এই টিকাদান কর্মসূচি বলে জানায় প্রশাসন।  

গাজীপুরের  কোনাবাড়ী এলাকায় তুসুকা গ্রুপের তিনটি ও ভোগড়া এলাকার রোজভ্যালী নামের একটি পোশাক তৈরি কারখানাসহ একযোগে অন্তত ১০ হাজার শ্রমিককে করোনার টিকা দেওয়া হয়েছে।

সকালে কোনাবাড়ি এলাকার তুসুকা ডেনিম ও ওয়াশিং লিমিটেডের কনফারেন্স রুমে সিভিল সার্জন ডাঃ খায়েরুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কর্মসূচির উদ্বোধন করেন গাজীপুর সিটি মেয়র এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম ও বিজিএমইএ সভাপতি ফারুক হাসানসহ বিজেএমইএ ও বিকেএমইএ'র নেতৃবৃন্দরা।


আরও পড়ুনঃ

গোল্ডেন পাম জয় করলেন ফরাসি নির্মাতা জুলিয়ার দুকুরনো

পাকিস্তানে আফগান রাষ্ট্রদূতের মেয়েকে অপহরণ ও নির্যাতন

সৌদি আরবে বন্ধ হচ্ছে নামাজের সময়ে দোকান বন্ধ রাখার নিয়ম

'ছাত্রলীগ সম্মুখসারির যোদ্ধা হিসেবে নিরলস পরিশ্রম করে যাচ্ছে


এছাড়া সরকারের কাছ থেকে টিকা প্রাপ্তি সাপেক্ষে সম্ভব স্বল্পতম সময়ে সকল শ্রমিক-কর্মচারি-কর্মকর্তাকে টিকাদান সম্পন্ন করা হবে জানান সংশ্লিষ্ট কর্মকর্তারা।

শতভাগ শ্রমিক যাতে স্বল্পতম সময়ে টিকার আওতায় আসে সে ব্যাপারে সরকার কাজ করছে বলে জানান সিটি মেয়র।
প্রসঙ্গত গাজীপুরে দেড় হাজার পোশাক কারখানায় অন্তত ১৮ লাখ শ্রমিক কাজ করেন। তাদেরকে প্রথম ডোজ টিকাদানের ২৮ দিন পর দ্বিতীয় ডোজ প্রদান করা হবে।

news24bd.tv / নকিব

;