খুলনায় করোনা ডেডিকেটেড হাসপাতালে আরও ৭০ শয্যা
খুলনায় করোনা ডেডিকেটেড হাসপাতালে আরও ৭০ শয্যা

খুলনায় করোনা ডেডিকেটেড হাসপাতালে আরও ৭০ শয্যা

Other

খুলনায় রোগীর চাপ সামলাতে ১৩০ শয্যার করোনা ডেডিকেটেড হাসপাতালকে ২০০ শয্যায় রূপান্তর করা হয়েছে। রোববার হাসপাতালে লিকুইড অক্সিজেন প্লান্ট চালু হওয়ার পরপরই এই ৭০ শয্যাবৃদ্ধির ঘোষণা দেওয়া হয়।

একই সাথে হাসপাতালের অভ্যন্তরে ৭০টি শয্যা প্রস্তুত ও হাসপাতালের মূলফটকে আগের ১৩০ শয্যার সাইনবোর্ড নামিয়ে ২০০ শয্যার নতুন সাইন বোর্ড লাগানো হয়।  

জানা যায়, খুলনা ডেডিকেটেড, আবু নাসের বিশেষায়িত হাসপাতাল, জেনারেল হাসপাতাল ও গাজী মেডিকেল কলেজ হাসপাতালে বর্তমান রোগী ভর্তি রয়েছেন ৪০৮ জন।

এরমধ্যে শুধু ডেডিকেটেড হাসপাতালে ১৩০ শয্যার বিপরীতে রোগী ভর্তি রয়েছে ২০৬ জন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ডেডিকেটেড হাসপাতালে আরও ৭০টি শয্যাবৃদ্ধি করা হয়েছে।  

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. রবিউল হাসান জানান, লিকুইড অক্সিজেন প্লান্ট চালু হওয়ায় প্রতি শয্যায় অক্সিজেন সুবিধা দিয়ে ১৩০ শয্যার হাসপাতালকে ২০০ শয্যায় উন্নীত করা হয়েছে। এতে আরও বেশিসংখ্যক রোগী হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা সেবা নিতে পারবে।

জেলা সিভিন সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. সাদিয়া মনোয়ারা উষা জানান, শয্যা সংকটে করোনা আক্রান্ত সবাইকে হাসপাতালে চিকিৎসা দেওয়া সম্ভব হয় না। করোনার চিকিৎসায় খুলনার হাসপাতালে শয্যা রয়েছে ৪৭৫টি।

আগে থেকে যারা অসুস্থ তাদেরকে এসব শয্যায় চিকিৎসা দেওয়া হচ্ছে। রোববার নতুন করে আরও ৩৯৪ জন আক্রান্ত হয়েছে। এরমধ্যে মাত্র৩০ জনকে হাসপাতালে ভর্তি করা সম্ভব হয়েছে।  

আরও পড়ুন


বিয়ের মাত্র একদিন পরই মারা গেলেন কলেজ শিক্ষক

পর্যায়ক্রমে সবাইকে ভ্যাকসিন দেয়া হবে: প্রধানমন্ত্রী

গোপনে দ্বিতীয় বিয়ে করলেন মাহি!

গোপনে বিয়ে করে মা হতে যাচ্ছেন পপি!


news24bd.tv / কামরুল