ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে আজও যানজট দুর্ভোগে চালক ও যাত্রীরা
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে আজও যানজট দুর্ভোগে চালক ও যাত্রীরা

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে আজও যানজট দুর্ভোগে চালক ও যাত্রীরা

Other

ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কে আজও প্রায় ১৩ কি‌লো‌মিটার এলাকাজু‌ড়ে যানজটের সৃষ্টি হয়েছে। এ‌তে ভোগা‌ন্তি‌তে প‌ড়ে‌ছে চালক ও যাত্রীরা।

টানা কয়েক দিনের মতো আজ সোমবার সকাল থে‌কেই শুরু হয়েছে তীব্র যানজট। বঙ্গবন্ধু সেতুপূর্ব পাড় থেকে মহাসড়কের এলেঙ্গা পর্যন্ত প্রায় ১৩ কি‌লো‌মিটার এলাকা জুরে এই যাননজটের সৃষ্টি হয়েছে।

 

কখনও কখনও ধীর গতিতে যানবাহন চলাচল করলেও বেশির ভাগ সময়ই প্রচণ্ড গরমে ঘন্টার পর ঘন্টা গাড়িতে অপেক্ষা করতে হচ্ছে। এতে চরম বিপাকে পরেছে চালক ও যাত্রীরা। নির্দিষ্ট সময়ে গন্তব্যে যেতে পারছে না তারা। এদের মধ্যে বেশি সমস্যা পরেছে নারী শিশুরা।   

পুলিশ জানান, দে‌শে লকডাউন শিথিল হওয়ায় বৃহস্প‌তিবার থে‌কে ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কে প‌রিবহ‌নের চাপ প্রচুর পরিমানে বে‌ড়ে গেছে। স্বাভা‌বিক সম‌য়ের চে‌য়ে মহাসড়‌কে কয়েকগুন বেশি প‌রিবহন চলাচল করছে অন্যদিকে ঢাকা থেকে এলেঙ্গা পর্যন্ত ৪ লেন থাকলেও এলেঙ্গার পর থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ২ লেন হওয়ায় যানবাহনগুলো স্বাভাবিক গতিতে চলাচল করতে পারছে না।  

এদিকে এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ৪ লেন হওয়ার কথা থাকলে কর্তৃপক্ষ এখনও ৪ লেন প্রকল্পের কাজ শুরু করেনি। ফলে যে কোন উৎসবকে কেন্দ্র করেই বছরের পর বছর যানজটের কবলে পরতে হচ্ছে উত্তর বঙ্গের ২২টি জেলার মানুষকে।

টানা ৫দিন যাবৎ উত্তর বঙ্গগামী ঈদে ঘরমুখো মানুষকে যানজটের কবলে পরতে হচ্ছে। আজ ভোর থে‌কেই কখনও কখনও যানবাহন ধীরগ‌তি‌তে চলাচল কর‌ছে আবার কিছুক্ষণ পরেই থেমে যাচ্ছে। স্বাভাবিক গতিতে গাড়ি চালাতে পারছে না চালকরা। এতে চরম দুর্ভোগ হচ্ছে ঈদে ঘরমুখো মানুষের।

এলেঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়াসীর আরাফাত জানান, ঢাকা থেকে এলেঙ্গা পর্যন্ত ৪ লেন থাকলেও এলেঙ্গার পর থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ২ লেন হওয়ায় যানবাহনগুলো স্বাভাবিক গতিতে চলাচল করতে পারছে না। গার্মেন্টস ছুটি হওয়ায় গাড়ির চাপ  আরও বৃদ্ধি পেয়েছে।  

আরও পড়ুন


এমবাপ্পেকে দলে ভেড়ানোর পরিকল্পনা লিভারপুলের

আজ হুমায়ূন আহমেদের নবম মৃত্যুবার্ষিকী

কোরবানী যাদের উপর ওয়াজিব

খুলনায় করোনা ডেডিকেটেড হাসপাতালে আরও ৭০ শয্যা


news24bd.tv / কামরুল