ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে আজও যাত্রী ও গণপরিবহনের চাপ

ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে আজও যাত্রী ও গণপরিবহনের চাপ

Other

ঈদুল আজহা উপলক্ষে বাড়ি ফিরছে সাধারন মানুষ। আর দীর্ঘ লকডাউনের পর ছুটি হওয়ায় এবার রাস্তায় মানুষও বেশি। ফলে গাজীপুরে ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে আজ সকাল থেকে যাত্রীর চাপ অব্যাহত রয়েছে।

গাজীপুরের চান্দনা চৌরাস্তা ও কোনাবাড়ি, চন্দ্রা ত্রিমোড় এলাকায় উত্তরবঙ্গ গামী বিভিন্ন গন্তব্যে যাত্রীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

যাত্রীবাহী পরিবহন গুলোতে কোন ধরনের স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। করোনাভাইরাস প্রতিরোধে বাস গুলোতে একটি সিট খালি রাখার সরকারি নির্দেশনা থাকলেও চালক ও হেলপার তা মানছে না। ঈদে ঘরমুখো মানুষের চাপ বেশি থাকার কারণেই এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে দাবি পরিবহন সংশ্লিষ্টদের।

তবে আইন-শৃঙ্খলা রক্ষাকারি বাহিনী মহাসড়ক গুলোতে যানজট এড়াতে ও যাত্রীদের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে কাজ করছে বলে জানান হাইওয়ে পুলিশ।

গাজীপুর সালনা হাইওয়ে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর গোলাম ফারুক জানায়, "গাজীপুরে যানজট নিরসনে হাইওয়ে পুলিশসহ ১০৩ জন সদস্য কাজ করছে। এখানে ১৫টি পয়েন্ট রয়েছে। আমরা মাস্ক ও স্যানিটাইজার দিয়ে যাত্রী ও গাড়ি চালককে সহায়তা করছি। "

তিনি আরও জানান, "আমরা কাউন্টারে কাউন্টারে বলে দিচ্ছি যাতে সকলে স্বাস্থ্য বিধি মেনে গাড়িতে ওঠে। আর যারা স্বাস্থ্য বিধি না মানছে তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নিচ্ছি। অপর দিকে রাস্তায় যানজট নেই। তবে যাত্রী চাপ রয়েছে। বেলা বাড়ার সাথে সাথে যাত্রীর চাপ আরও বাড়বে বলে আশংকা করছি। তাছাড়া যে সকল চালক গাড়ি বাড়া বেশি নিচ্ছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিচ্ছি।

আরও পড়ুন:

সৌদির সঙ্গে মিল রেখে দেশের বিভিন্ন এলাকায় আগামীকাল ঈদ

ফাঁস হলো বিশ্বের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের স্মার্টফোনে আড়িপাতার ঘটনা

যে বাঙালি আলেম হজের খুতবা অনুবাদ করবেন

কান চলচ্চিত্র আসরে টপ মডেল বাংলাদেশি মেয়ে প্রিয়তি

গাজীপুর হাইওয়ের পুলিশ সুপার মো. আলী আহমদ খান জানিয়েছেন, ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বিভিন্ন পয়েন্টে জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ ও মেট্টোপটিন পুলিশের কর্মকর্তা সহ সাত শতাধিক সদস্য ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে কাজ করছে। ২৪ ঘণ্টা মহাসড়কে অবস্থান করে যাত্রীদের সার্বক্ষণিক নিরাপত্তা দিচ্ছেন পুলিশ প্রশাসন।

news24bd.tv রিমু