আজ যাদের জন্মদিন, কেমন কাটবে সারাদিন দেখে নিন

অনলাইন ডেস্ক

আজ যাদের জন্মদিন, কেমন কাটবে সারাদিন দেখে নিন

আজ জন্মদিন হলে ( ১৯ জুলাই ২০২১ ) - সংসারে শান্তি বজায় থাকবে। সন্তানদের জন্য চিন্তা বৃদ্ধি পেতে পারে। ব্যবসা বা কর্মক্ষেত্রে মাথা ঠান্ডা রাখুন এবং খুব বুঝে কথা বলুন। আজ সারা দিন হিসেব করে থাকলেও অতিরিক্ত খরচ হতে পারে। শারীরিক ক্ষমতা অনুযায়ী কাজ করুন, অসুস্থ হওয়ার আশঙ্কা আছে। দুপুরের পরে কোনও কারণে ঋণ নিতে হতে পারে।

রাশির ব্যক্তিদের চারিত্রিক বৈশিষ্ট্য- ব্যবসায় ভাল সময়। ছোট খাটো বিপদ থেকে সাবধান থাকুন। স্ত্রীর সঙ্গে একটু বুঝে কথা বলুন, বিবাদ বাড়তে পারে। ব্যাঙ্ক থেকে ঋণ পাওয়ার আশা রাখতে পারেন। পড়াশোনায় মন বসবে। শত্রু ভয় থাকবে। সন্তানের ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারবেন না।

 আরও পড়ুন:

সৌদির সঙ্গে মিল রেখে দেশের বিভিন্ন এলাকায় আগামীকাল ঈদ

ফাঁস হলো বিশ্বের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের স্মার্টফোনে আড়িপাতার ঘটনা

যে বাঙালি আলেম হজের খুতবা অনুবাদ করবেন

কান চলচ্চিত্র আসরে টপ মডেল বাংলাদেশি মেয়ে প্রিয়তি

আপনার ব্যক্তিত্ব- এরা সাধারণত সুন্দর চেহারার হয়ে থাকেন। এমনিতে শান্ত, কিন্তু রেগে গেলে হিতাহিত জ্ঞানশূন্য হয়ে পড়েন। এরা দৃঢ় প্রতিজ্ঞ, জেদি, গম্ভীর ও দয়াবান হন। নিজের চেষ্টায় জীবনে উন্নতি করেন। লাল বা হলুদ রঙের জিনিসের ব্যবসা করলে শুভ। ইঞ্জিনিয়ারিং, চিকিৎসার কাজে দ্রুত উন্নতি করেন।

news24bd.tv রিমু  

পরবর্তী খবর

ঢাকার যেসব এলাকায় মার্কেট-দোকানপাট বন্ধ থাকবে আজ

অনলাইন ডেস্ক

ঢাকার যেসব এলাকায় মার্কেট-দোকানপাট বন্ধ থাকবে আজ

রাজধানীর কোন কোন এলাকার আজ শনিবার দোকানপাট ও মার্কেট বন্ধ থাকবে জেনে নিন।  

অর্ধদিবস বন্ধ থাকবে যেসব এলাকা : বাংলাবাজার, পাটুয়াটুলী, ফরাশগঞ্জ, শ্যামবাজার, জুরাইন, করিমউল্লাহবাগ, পোস্তগোলা, শ্যামপুর, মীরহাজারীবাগ, দোলাইপাড়, টিপু সুলতান রোড, ধূপখোলা, গেণ্ডারিয়া, দয়াগঞ্জ, স্বামীবাগ, ধোলাইখাল, জয়কালী মন্দির, যাত্রাবাড়ীর দক্ষিণ-পশ্চিম অংশ, ওয়ারী, আহসান মঞ্জিল, লালবাগ, কোতোয়ালি থানা, বংশাল, নবাবপুর, সদরঘাট, তাঁতীবাজার, লক্ষ্মীবাজার, শাঁখারী বাজার, চাঁনখারপুল, গুলিস্তানের দক্ষিণ অংশ।

অর্ধদিবস বন্ধ থাকবে যেসব মার্কেট : আজিমপুর সুপার মার্কেট, গুলিস্তান হকার্স মার্কেট, ফরাশগঞ্জ টিম্বার মার্কেট, শ্যামবাজার পাইকারি দোকান, সামাদ সুপার মার্কেট, রহমানিয়া সুপার মার্কেট, ইদ্রিস সুপার মার্কেট, দয়াগঞ্জ বাজার, ধূপখোলা মাঠবাজার, চকবাজার, বাবুবাজার, নয়াবাজার, কাপ্তান বাজার, রাজধানী সুপার মার্কেট, দয়াগঞ্জ সিটি করপোরেশন মার্কেট, ইসলামপুর কাপড়ের দোকান, ছোট কাটরা, বড় কাটরা হোলসেল মার্কেট, শারিফ ম্যানসন, ফুলবাড়িয়া মার্কেট, সান্দ্রা সুপার মার্কেট।

আরও পড়ুন:


পুলিশের নামে ভুয়া ফেসবুক একাউন্ট খোলায় গ্রেফতার ২

আবারও সিঁদুর মাথায় নুসরাত, সঙ্গে ছিলেন যশ

করোনায় স্কুল বন্ধ থাকায় শ্রেণিকক্ষে সপরিবারে বসবাস

রোহিঙ্গা ইস্যুতে কমনওয়েলথের সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

বন্ধ থাকবে যেসব দর্শনীয় স্থান : শিশু একাডেমি, জাদুঘর শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকে।

news24bd.tv রিমু  

পরবর্তী খবর

শুক্রবার রাজধানীর যেসব মার্কেট ও দর্শনীয় স্থান বন্ধ থাকবে

অনলাইন ডেস্ক

শুক্রবার রাজধানীর যেসব মার্কেট ও দর্শনীয় স্থান বন্ধ থাকবে

আজ শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সাপ্তাহিক ছুটির দিন। এদিন অনেকেই কেনাকাটা করতে বা ঘুরতে যেতে চান। এর আগে এক নজরে দেখে নিন আজ রাজধানীর কোনো কোনো এলাকার দোকানপাট, মার্কেট ও দর্শনীয় স্থান বন্ধ থাকবে।

যেসব এলাকার দোকানপাট বন্ধ:
বাংলাবাজার, পাটুয়াটুলী, ফরাশগঞ্জ, শ্যামবাজার, জুরাইন, করিমউল্লাহবাগ, পোস্তগোলা, শ্যামপুর, মীরহাজীরবাগ, দোলাইপাড়, টিপু সুলতান রোড, ধূপখোলা, গেণ্ডারিয়া, দয়াগঞ্জ, স্বামীবাগ, ধোলাইখাল, জয়কালী মন্দির, যাত্রাবাড়ীর দক্ষিণ-পশ্চিম অংশ, ওয়ারী, আহসান মঞ্জিল, লালবাগ, কোতোয়ালি থানা, বংশাল, নবাবপুর, সদরঘাট, তাঁতীবাজার, লক্ষ্মীবাজার, শাঁখারীবাজার, চাঁনখারপুল, গুলিস্তানের দক্ষিণ অংশ।

যেসব মার্কেট বন্ধ থাকবে: 
আজিমপুর সুপার মার্কেট, গুলিস্তান হকার্স মার্কেট, ফরাশগঞ্জ টিম্বার মার্কেট, শ্যামবাজার পাইকারি দোকান, সামাদ সুপার মার্কেট, রহমানিয়া সুপার মার্কেট, ইদ্রিস সুপার মার্কেট, দয়াগঞ্জ বাজার, ধূপখোলা মাঠ বাজার, চকবাজার, বাবুবাজার, নয়াবাজার, কাপ্তানবাজার, রাজধানী সুপার মার্কেট, দয়াগঞ্জ সিটি করপোরেশন মার্কেট, ইসলামপুর কাপড়ের দোকান, ছোট কাঁটারা, বড় কাঁটারা হোলসেল মার্কেট, শরীফ ম্যানশন, ফুলবাড়িয়া মার্কেট, সান্দ্রা সুপার মার্কেট।

বন্ধ থাকবে যেসব দর্শনীয় স্থান: 
সামরিক জাদুঘর : এটি বিজয় সরণিতে অবস্থিত। প্রতিদিন সকাল ১০টা ৩০ মিনিট থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকে। বৃহস্পতি ও শুক্রবার সাপ্তাহিক বন্ধ।

আরও পড়ুন:

নীলফামারীতে নসিমন-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১, আহত ৩

দেড় কোটি ছাড়িয়ে ফলোয়ার, ভক্তদের উদ্দেশে যা বললেন সাকিব

নুসরাতকে আর সমর্থন দেবেন না তসলিমা নাসরিন

অবশেষে মৃত্যুর ৫ বছর পর ‘ছাড়পত্র’ পেল দিতির শেষ সিনেমা

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, আগারগাঁও : বৃহস্পতি ও শুক্রবার সাপ্তাহিক ছুটির জন্য বন্ধ থাকে। শনি থেকে বুধবার প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকে। প্রবেশমূল্য জনপ্রতি ৫ টাকা। এ ছাড়া শনি ও রবিবার সন্ধ্যা ৬টা থেকে ১০ টাকার টিকিটের বিনিময়ে টেলিস্কোপে আকাশ পর্যবেক্ষণ করা যায়।

শিশু একাডেমি জাদুঘর : শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। রবিবার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকে। 

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

ঢাকার যেসব এলাকায় মার্কেট-দোকানপাট বন্ধ থাকবে

অনলাইন ডেস্ক

ঢাকার যেসব এলাকায় মার্কেট-দোকানপাট বন্ধ থাকবে

আজ বৃহস্পতিবার রাজধানীর কোন কোন এলাকার দোকানপাট ও মার্কেট বন্ধ থাকবে জেনে নিন।   

বন্ধ থাকবে যেসব এলাকা:

মোহাম্মদপুর, আদাবর, শ্যামলী, গাবতলী, মিরপুর স্টেডিয়াম, টেকনিক্যাল, কল্যাণপুর, আসাদগেট, ইস্কাটন, মগবাজার, বেইলি রোড, সিদ্ধেশ্বরী, মালিবাগের একাংশ, শাজাহানপুর, শান্তিনগর, শহীদবাগ, শান্তিবাগ, ফকিরাপুল, পল্টন, মতিঝিল, টিকাটুলি, আরামবাগ, কাকরাইল, বিজয়নগর, সেগুনবাগিচা, হাইকোর্ট ভবন এলাকা, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, নিউমার্কেট।

আরও পড়ুন: 


বাংলাদেশি মিথিলার প্রশংসা করলেন বলিউড নির্মাতা!

বার্থ সার্টিফিকেটের মাধ্যমে জানা গেল নুসরাতের ছেলের পিতৃপরিচ‍য়

ইউয়েফা চ্যাস্পিয়ন্স লিগে প্রথম ম্যাচেই হোঁচট খেল মেসি-নেইমাররা

মন্ত্রিসভায় বড় ধরনের রদবদল করলেন বরিস জনসন


বন্ধ থাকবে যেসব মার্কেট:

মোহাম্মদপুর টাউন হল মার্কেট, কৃষি মার্কেট, আড়ং, বিআরটিসি মার্কেট, শ্যামলী হল মার্কেট, মুক্তিযোদ্ধা সুপার মার্কেট, মাজার করপোরেট মার্কেট, মুক্ত বাংলা শপিং কমপ্লেক্স, শাহ্ আলী সুপার মার্কেট, মিরপুর স্টেডিয়াম মার্কেট, মৌচাক মার্কেট, আনারকলি মার্কেট, আয়েশা শপিং কমপ্লেক্স, কর্ণফুলি গার্ডেন সিটি, কনকর্ড টুইন টাওয়ার, ইস্টার্ন প্লাস, সিটি হার্ট, জোনাকি সুপার মার্কেট, গাজী ভবন, পল্টন সুপার মার্কেট, স্টেডিয়াম মার্কেট-১, এবং ২, গুলিস্তান কমপ্লেক্স, রমনা ভবন, খদ্দর মার্কেট, পীর ইয়ামেনি মার্কেট, বায়তুল মোকাররম মার্কেট, আজিজ কো-ওপারেটিভ মার্কেট, সাকুরা মার্কেট।

news24bd.tv রিমু    

পরবর্তী খবর

উদ্বোধনের দিনই হারিয়ে যায় ট্রেন, খোঁজ মেলেনি ১১০ বছরেও

অনলাইন ডেস্ক

১৯১১ সালে ধুমধাম করে একটি ট্রেন উদ্বোধন করেছিল ইটালির জেনেটি নামে একটি রেল সংস্থা। উদ্বোধনের দিন যাত্রীদের বিনা টিকিটে ঘোরানোর ব্যবস্থাও করেছিল সংস্থাটি। 

তবে রেলকর্মী এবং শতাধিক যাত্রী নিয়ে ট্রেনটি রওনা দিলেও গন্তব্যে আর পৌঁছনো হয়নি তার। মাঝ পথেই রহস্যজনকভাবে গায়েব হয়ে যায় গোটা ট্রেনটি! আজ পর্যন্ত যার কোনও খোঁজ মেলেনি। 

ঘটনাটি ঠিক ১১০ বছর আগের, সেদিন রোমের একটি স্টেশন থেকে ১০০ জন যাত্রী এবং ওই ছয় কর্মী নিয়ে রওনা দিয়েছিল ট্রেনটি। যাত্রীদের জন্য ট্রেনে এলাহি খাবারের ব্যবস্থাও ছিল। উদ্দেশ্য ছিল ট্রেনে করে যাত্রীদের ইটালির বিভিন্ন অঞ্চল ঘুরে দেখানো।

যাত্রাপথের মাঝে ছিল একটি সুড়ঙ্গ। ট্রেন সেই সুড়ঙ্গে প্রবেশ করেছিল ঠিকই, কিন্তু আর তাকে বের হতে দেখা যায়নি। পরবর্তীকালে ট্রেনের সন্ধানে সুড়ঙ্গের মধ্যে অনেকেই গিয়েছেন। কিন্তু তন্ন তন্ন করে খুঁজেও কোনো চিহ্ন পাওয়া যায়নি। তবে যাত্রীদের মধ্যে দুইজনকে সুড়ঙ্গের বাইরে থেকে  উদ্ধার করা হয়েছিল।  

আরও পড়ুন:


বন্দর কর্মচারীর মালিকানায় শত কোটি টাকার সম্পদ

আলোর পথে ফিরেছে দেশের শিক্ষা ব্যবস্থা

ভবানীপুর বিধানসভা কেন্দ্রকে ঘিরে সরগরম পশ্চিমবঙ্গের রাজনীতি

৩ হাজার কনস্টেবল নিচ্ছে বাংলাদেশ পুলিশ


যারা অগোছালো কথা বলছিলেন বলার চেষ্টা করছিলো সুড়ঙ্গে প্রবেশের মুহূর্তে সাদা ধোঁয়া গ্রাস করেছিল ট্রেনটিকে। সেই সময় তারা ট্রেন থেকে ঝাঁপ দেন। তারপর আর কিছু মনে ছিল না তাদের। তবে রহস্যের কথা মেক্সিকোর এক চিকিৎসকের দাবি, অনেক বছর আগে মেক্সিকোর একটি হাসপাতালে আহত ভিনদেশী যাত্রীকে ভর্তি করা হয়েছিল।

যারা প্রত্যেকেই কোনও একটি ট্রেনের উল্লেখ করছিলেন। যদিও এই সমস্ত দাবীর স্বপক্ষে কোনো জোরালো প্রমাণ মেলেনি। তাহলে ট্রেনটির হলোটা কী? এ যেন বন্ধ সুড়ঙ্গের ভিতরেই যেন বন্দি রয়ে গেলো সেই ‘ভুতূড়ে ট্রেনের’ রহস্য।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

যেসব বিষয় মাথায় রেখে পুরনো স্মার্টফোন কিনবেন!

অনলাইন ডেস্ক

যেসব বিষয় মাথায় রেখে পুরনো স্মার্টফোন কিনবেন!

বাজেট কম অথবা অন্যান্য কারণে অনেকে পুরনো স্মার্টফোন কিনে থাকেন। কিন্তু এই ধরনের ফোন কেনার অল্প কিছু দিন পরই বিগড়ে যায় ফোন। কিন্তু একটু সতর্ক হলেই এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

পুরনো বা অন্যের ব্যবহার করা স্মার্টফোন কেনার আগে কী কী জিনিস দেখে নেবেন জেনে নিন-

১) ফোনটির গায়ে কোনও চিহ্ন আছে কি না, ভাল করে দেখে নিন। আঘাতের চিহ্ন থাকলে বুঝবেন যে, ফোনের যন্ত্রাংশের ক্ষতি হয়ে থাকতে পারে।

২) চার্জারের সঙ্গে জুড়ে ভাল করে দেখে নিন, ফোন চার্জ হচ্ছে কি না। হেডফোন বা ইয়ারফোনের জ্যাকও পরীক্ষা করে নিন।

৩) দেখে নতুন বলে মনে হলেও অনেক পুরনো ফোনের টাচস্ক্রিনই কাজ করে না। হয়তো পুরনো টাচস্ক্রিন ভেঙে যাওয়ার পরে নতুন স্ক্রিন লাগিয়ে আগের ব্যবহারকারী ফোনটি বিক্রি করছেন। তাই ফোনটি কেনার আগে স্ক্রিনে টাইপ করে দেখে নিন কোনও অসুবিধা হচ্ছে কি না।

আরও পড়ুন: 


সকল ক্ষেত্রে সম্পর্ক শক্তিশালী করবে ইরান-ইরাক

দ্বিতীয় বিয়ে করে সত্যিই 'সারপ্রাইজ' দিলেন মাহি

সরকারি চাকরির সুযোগ, বেতন স্কেল ২২,০০০

মোদির উপহারের আরও ২৯টি অ্যাম্বুল্যান্স দেশে এসে পোঁছাল

৪) ক্যামেরা স্মার্টফোনের অত্যন্ত গুরুত্বপূর্ণ অঙ্গ। সেটিও ঠিক করে কাজ করছে কি না কেনার আগে ভাল করে দেখে নিন।

news24bd.tv রিমু    

পরবর্তী খবর