ব্লেড দিয়ে নিজের হাত কেটে ছিনতাইয়ের নাটক, নগদ ডিস্ট্রিবিউটর আটক
ব্লেড দিয়ে নিজের হাত কেটে ছিনতাইয়ের নাটক, নগদ ডিস্ট্রিবিউটর আটক

ব্লেড দিয়ে নিজের হাত কেটে ছিনতাইয়ের নাটক, নগদ ডিস্ট্রিবিউটর আটক

Other

বরিশালে নিজের হাতে ব্লেডের পোচ দিয়ে ৮ লাখ টাকা ছিনতাই নাটক সাজিয়ে শেষ পর্যন্ত পুলিশের জালে ধরা পড়েছে মোবাইল লেনদেনকারী প্রতিষ্ঠান নগদের ডিস্ট্রিবিউটর মো. নুরুল্লাহ মোমেন। এ ঘটনায় আটক মোমেন এবং ছিনতাই নাটক সাজাতে তাকে সহায়তাকারী ২ জন সহ ৩ জনের বিরুদ্ধে কোতয়ালী মডেল থানায় মামলা করেছেন নগদের ডিস্ট্রিবিউশন ম্যানেজার জাহিদুল ইসলাম।

অভিযুক্ত মো. নুরুল্লাহ মোমেন নগরীর বৈদ্যপাড়া এলাকার নগদ ডিস্ট্রিবিউটর এবং জেলার বাকেরগঞ্জের নেয়ামতি এলাকার রুহুল আমীনের ছেলে।

কোতয়ালী মডেল থানার ওসি মো. নুরুল ইসলাম জানান, গতকাল রবিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নগরীর বৈদ্যপাড়া এলাকায় নগদ ডিস্ট্রিবিউটর নুরুল্লাহ মোমেনকে কুপিয়ে দুর্বৃত্তরা ৮ লাখ টাকা ছিনিয়ে নেয় বলে স্থানীয় একটি অনলাইনে সংবাদ প্রকাশ করা হয়।

হাতের কনুইতে রক্তাক্ত অবস্থায় নুরুল্লাহ মোমেনকে ভর্তি করা হয় শের-ই বাংলা মেডিকেলে। এ সংক্রান্ত খবর পুলিশ কমিশনারের দৃস্টিগোচর হলে তিনি এ বিষয়টি কঠোরভাবে তদন্ত করে অপরাধীদের আইনের আওতায় আনার নির্দেশ দেন।

পুলিশ ওই রাতেই উল্লেখিত ঘটনাস্থলের আশেপাশে মেট্রোপলিটন পুলিশের লাগানো সবগুলো সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে। কিন্তু অভিযোগকারীর বক্তব্যের সাথে সিসি ক্যামেরার ফুটেজের কোন মিল না থাকায় পুলিশের সন্দেহ হয়।

পরে নুরুল্লাহ মোমেনকে থানায় নিয়ে রাতভর জিজ্ঞাসাবাদ করা হয়।

আজ সোমবার ভোর ৪টার দিকে থানা হেফাজতে নুরুল্লাহ মোমেন স্বীকার করেন তিনি ছিনতাইয়ের শিকার হননি। তিনি ১ লাখ ৭৬ হাজার টাকা দেনা হয়ে পড়েছেন। এ জন্য তার অনেক টাকার প্রয়োজন। এ কারনে একটি ব্লেড দিয়ে তার ডান হাতের কুনুইর উপর একটি পোচ দিয়ে রক্তাক্ত ও জখম করে স্থানীয় একটি ফার্মেসীতে গিয়ে ছিনতাইয়ের গল্প সাজায় সে।

আহত মোমেনকে প্রথমে সদর হাসপাতালে এবং পরে শের-ই বাংলা মেডিকেলে ভর্তি করা হয়। পুলিশ এ সংক্রান্ত কোন অভিযোগ না পেলেও স্থানীয় একটি অনলাইন পোর্টালে বৈদ্যপাড়া এলাকায় নগদ ডিস্ট্রিবিউটরের ৮ লাখ টাকা ছিনাইয়ের একটি নিউজ আপলোড করা হয়। স্বীকারোক্তির দেয়ার পর তাকে নিয়ে আজ ভোর রাতে বৈদ্যপাড়া কথিত ঘটনাস্থলে অভিযান চালায় পুলিশ। তার শরীরে ব্যবহার করা ব্লেড এবং তার ফেলে যাওয়া একটি ব্যাগ উদ্ধার করে পুলিশ। তবে ওই ব্যাগে কোন টাকা ছিলো না। নগদ ডিস্ট্রিবিউটরে থাকা ২ লাখ টাকা আত্মসাত করে সে ৮ লাখ টাকা ছিনতাইয়ের নাটক সাজায় বলে জানান ওসি।


আরও পড়ুনঃ

দ. কোরিয়ার কোন গালিও দেয়া চলবে না উত্তর কোরিয়ায়

তালেবানের হাত থেকে ২৪ জেলা পুনরুদ্ধারের দাবি

কাছাকাছি আসা ঠেকাতে টোকিও অলিম্পিকে বিশেষ ব্যবস্থা

দীর্ঘ রোগে ভুগে মহানবী (সা.) কে নিয়ে ব্যঙ্গচিত্র আঁকা কার্টুনিস্টের মৃত্যু


এ ঘটনায় আজ সোমবার বিকেলে নগদ ডিস্ট্রিবিউশন ম্যানেজার জাহিদুল ইসলাম বাদী হয়ে প্রতারক ডিস্ট্রিবিউটর মো. নুরুল্লাহ মোমেন এবং তাকে সহায়তাকারী জনৈক আরিফ ও তথা কথিত অনলাইন নিউজ পোর্টালের এসএন পলাশকে আসামী করে কোতয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

ওই মামলায় নুরুল্লাহ মোমেনকে গ্রেফতার দেখিয়ে আজ বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। অপর দুই সহযোগীকে পুলিশ গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে বলে জানান ওসি।  

news24bd.tv / নকিব