আজকের ম্যাচে টাইগারদের সম্ভাব্য একাদশ
আজকের ম্যাচে টাইগারদের সম্ভাব্য একাদশ

আজকের ম্যাচে টাইগারদের সম্ভাব্য একাদশ

অনলাইন ডেস্ক

এবারের জিম্বাবুয়ে সফরে এখন পর্যন্ত টাইগারদের সাফল্য শতভাগ। একমাত্র টেস্টে ২২০ রানের জয়ের পর ওয়ানডে সিরিজের টানা দুই ম্যাচে যথাক্রমে ১৫৫ রান ও তিন উইকেটের জয়ে রীতিমতো উড়ছে টাইগাররা। এখন পর্যন্ত পাঁচবার জিম্বাবুয়েকে হোয়াইট ওয়াশ করেছে বাংলাদেশ। আজ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটিতে স্বাগতিক জিম্বাবুয়েকে হারাতে পারলে সেই সংখ্যা হবে ৬।

 

সোমবার ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে সাইফউদ্দিন জানিয়ে গেলেন, বাংলাদেশের লক্ষ্য এখন তেমনই! বাংলাদেশের সামনে তিনটি অর্জনের হাতছানি- জিম্বাবুয়ের বিপক্ষে ৫০তম জয়, ষষ্ঠ হোয়াইটওয়াশ ও বিশ্বকাপ সুপার লিগের পূর্ণ ৩০ পয়েন্ট! আর তাই ম্যাচটিকে হালকাভাবে নিচ্ছে না টাইগাররা।   শেষ ওয়ানডেতে বাংলাদেশের একাদশে দেখা যেতে পারে পরিবর্তন। প্রথম দুই ওয়ানডেতে নিজেদের মেলে ধরতে না পারা মোসাদ্দেক হোসেন সৈকত আর মোহাম্মদ মিঠুনের যে কেউ বাদ পড়তে পারেন দল থেকে।

গত দুই ম্যাচ মিলে মোসাদ্দেকের রান ১০ আর মিঠুনের ২১। এ দুজনের একজনকে সরিয়ে মোহাম্মদ নাইমকে নামানো হতে পারে।

এদিকে গোড়ালির চোট সেরে উঠেছেন অন্যতম সেরা পেসার মোস্তাফিজুর রহমান। শেষ ওয়ানডেতে নামার জন্য পুরোপুরি প্রস্তুত তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্ভরযোগ্য একটি সূত্র জানায়, জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে একাদশে থাকার জোর সম্ভাবনা রয়েছে মোস্তাফিজের।

তবে মোস্তাফিজের চোটের কারণে একাদশে ঠাঁই পাওয়া শরিফুল ইসলামও দুর্দান্ত ফর্মে রয়েছেন। গত ম্যাচে ৪ উইকেট শিকার করেছেন। যে কারণে তাকে বাদ দেওয়াও বোকামোর মতোই হবে।

আরও পড়ুন:


যেভাবে উদ্ধার হলো পরিকল্পনামন্ত্রীর আইফোন

কোরবানির পশু জবাইয়ের নিয়ম ও দোয়া

বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২৫ কিলোমিটার যানজট

সুনামগঞ্জে স্পিডবোট-বাল্কহেড সংঘর্ষে মা-মেয়ে নিহত


অর্থাৎ শেষ ওয়ানডেতে মোস্তাফিজ ও শরিফুল দুজনেরই খেলার সম্ভাবনা আছে। সেক্ষেত্রে বাদ পড়তে পারেন তাসকিন আহমেদ। মোস্তাফিজ, শরিফুল ও পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন সামলাবেন পেস ডিপার্টমেন্ট।

তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশ দলের সম্ভাব্য একাদশ-

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মোহাম্মদ নাঈম, মোসাদ্দেক হোসেন/ মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান মিরাজ, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

news24bd.tv নাজিম