খুলনায় গুড়ি গুড়ি বৃষ্টিতে ঈদ উৎসবে ভোগান্তি
খুলনায় গুড়ি গুড়ি বৃষ্টিতে ঈদ উৎসবে ভোগান্তি

খুলনায় গুড়ি গুড়ি বৃষ্টিতে ঈদ উৎসবে ভোগান্তি

Other

খুলনায় মৌসুমী বায়ুর প্রভাবে টানা গুড়ি গুড়ি বৃষ্টিতে ভোগান্তি তৈরি হয়েছে। মঙ্গলবার ভোর থেকে নগরীর জনজীবন স্থবির হয়ে আছে। জরুরি প্রয়োজনেও কেউ বাইরে বের হতে পারছেন না।  

শেষ দিনে যারা হাট থেকে গরু-ছাগল কেনার পরিকল্পনা করেছিলেন তারা বৃষ্টিতে আটকে গেছেন।

আর যারা এরই মধ্যে গরু-ছাগল কিনেছেন তারাও বৃষ্টির কারনে তা’ ঘর থেকে বের করতে পারছেন না।

জানা যায়, শহর এলাকায় কোরবানীর পশু রাখার আলাদা জায়গা না থাকায় অনেকে ঘরের বারান্দায় রাতে গরু-ছাগল বেধে রেখেছিলেন। সকাল থেকে বৃষ্টি হওয়ায় তারা তা’ বের করতে পারছেন না। ঈদের আগের দিন কাঁচাবাজার, মসলা মুদি দোকানে জমজমাট বেচাকেনার প্রস্তুতি থাকলেও বিপাকে পড়েছেন ক্রেতা-বিক্রেতারা।  

আবহাওয়া অফিস সূত্র জানায়, মঙ্গলবার ভোর ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত খুলনায় সাত মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এর আগে রাতে আরও দুই মিলিমিটার বৃষ্টি হয়।

খুলনা আবহাওয়া অফিসের প্রধান কর্মকর্তা আমিরুল আজাদ জানান, গভীর সঞ্চালনশীল মেঘমালার কারণে আগামীকাল বুধাবার ঈদের দিনেও বৃষ্টি হতে পারে। সকালের দিকে রোদ থাকলেও দুপুরের পর থেকে আকাশে শেঘ ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  

এদিকে নগরীর জোড়াগেট গরুর হাটেও বৃষ্টির কারণে বেচাকেনা থমকে পড়েছে। তবে কেসিসির বাজার সুপার সেলিমুর রহমান জানান, মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত হাটে ৩৫৮১টি পশু বিক্রি হয়েছে। এর মধ্যে ৩০৬২টি গরু, ৬১৩টি ছাগল, ৬টি ভেড়া রয়েছে। রাজস্ব আদায় হয়েছে প্রায় এক কোটি ১৭ লাখ টাকধা।    

আরও পড়ুন:


কোরবানির পশু জবাইয়ের নিয়ম ও দোয়া

রাজবাড়ীর পাংশায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের তিনজন নিহত

১০ হাজার ৭০০ কোটি টাকা রেমিট্যান্স দেশে পাঠিয়েছেন প্রবাসীরা

করোনার টিকা নেয়ার ক্ষেত্রে নতুন বয়সসীমা নির্ধারণ

কঠোর বিধিনিষেধের নতুন প্রজ্ঞাপনে যা থাকছে

ঢাকা ছেড়েছেন ২৬ লাখ মানুষ


news24bd.tv / কামরুল