করোনায় পিরোজপুরে ভাসমান স্বাস্থ্য সেবা

করোনায় পিরোজপুরে ভাসমান স্বাস্থ্য সেবা

Other

পিরোজপুরের কাউখালতে ভাসমান স্বাস্থ্য সেবা দেওয়ার উদ্যোগ নিয়েছে প্রতিবন্ধী কল্যাণ সংস্থা। করোনা ভাইরাস (কোভিড-১৯) নিয়ন্ত্রণে চিকিৎসা জনিত সমস্যার সমাধাণে বাড়ি বাড়ি গিয়ে নৌ-পথে ফ্রি স্বাস্থ্যসেবা দিচ্ছে কাউখালীর এই স্বেচ্ছাসেবী সংস্থাটি।

গত রোববার থেকে উপজেলার ইউনিয়নে ঘুরে ঘুরে ফ্রি স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছেন তারা। স্বাস্থ্য সেবার মধ্যে রয়েছে উচ্চ রক্তচাপ পরীক্ষা, ডায়াবেটিস পরীক্ষা, ডায়াবেটিস এবং প্রেসার পরীক্ষা করে তাদেরকে চিকিৎসার জন্য বিভিন্ন পরামর্শ দেওয়া।

এছাড়াও তাদের মধ্যে ওরস্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট এবং স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী বিতরণ করা হয়।

উদ্যোগতা ও কাউখালী প্রতিবন্ধী কল্যাণ সংস্থার সভাপতি আ. লতিফ খসরু জানান, করোনা মহামারীর কারণে সারা পৃথিবী যখন বিপদগ্রস্থ ও বিপন্ন হয়ে পড়েছে মানুষ। স্বল্প আয়ের মানুষের আয় রোজগার বন্ধ এবং যোগাযোগ বিচ্ছিন্ন ঐ আবাসনে বসবাস হতদরিদ্র মানুষের পক্ষে অনেক সময় তাদের পক্ষে চিকিৎসা নেওয়া সম্ভব হয় না, বিশেষ করে স্বল্প আয়ের মানুষের আর্থিক সংকটের কারণে তারা চিৎিকসা সেবা নিতে পারে না। তাই তাদের বাড়ির বাহিরে আসতে নিঃ উসাহিত করতে বাড়ি বাড়ি নিয়ে যাওয়া হয় এই স্বাস্থ্য সেবা।

 

এদিকে স্বাস্থ্যসেবায় সহায়তা করেন কাউখালী উপজেলার দাশেরকাঠী গ্রামের অটোচালক হান্নানের মেয়ে হাফিসা আক্তার শেফা। তিনি ঢাকার নীলক্ষেত এর মেডিকেল হল এন্ড নার্সিং সেন্টার থেকে বিশেষ প্রশিক্ষণ প্রাপ্ত।

আরও পড়ুন:


কোরবানির পশু জবাইয়ের নিয়ম ও দোয়া

রাজবাড়ীর পাংশায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের তিনজন নিহত

১০ হাজার ৭০০ কোটি টাকা রেমিট্যান্স দেশে পাঠিয়েছেন প্রবাসীরা

করোনার টিকা নেয়ার ক্ষেত্রে নতুন বয়সসীমা নির্ধারণ

কঠোর বিধিনিষেধের নতুন প্রজ্ঞাপনে যা থাকছে


news24bd.tv / কামরুল