৬৪ জেলাতেই ঈদ জামাতের বিশেষ আয়োজন
৬৪ জেলাতেই ঈদ জামাতের বিশেষ আয়োজন

৬৪ জেলাতেই ঈদ জামাতের বিশেষ আয়োজন

Other

করোনা সংক্রমন বেড়ে যাওয়ায় এবারও জাতীয় ঈদগাহ ময়দান এবং কিশোরগঞ্জের শোলাকিয়া মাঠে হচ্ছে না ঈদ জামাত। রাজধানীতে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে। সারাদেশের বেশিরভাগ জায়গায় বড় বড় মসজিদে হবে ঈদের প্রধান প্রধান জামায়াত।

গেল বছরের মতো এবারও স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাতে অংশ নিতে মুসল্লীদের নির্দেশনা দেয়া হয়েছে।

দেশে করোনা সংক্রমনের ভয়াবহ পরিস্থিতির মধ্যে এবার অনুষ্ঠিত হচ্ছে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদ।

করোনার বিস্তার ঠেকাতে এবারও রাজধানীর জাতীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হচ্ছে না ঈদের প্রধান জামাত। তার পরিবর্তে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদুল আযহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টায়। এরপর সকাল ৮টা, ৯টা, ১০ টা এবং ১০ টা ৪৫ মিনিটে  পর্যায়ক্রমে আরও চারটি ঈদের জামায়াত অনুষ্ঠিত হবে বায়তুল মোকাররমে।     

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়।
রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় মারকাজুল ফিকরিল ইসলামী বড় মসজিদে ঈদ নামাজ হবে সকাল ৭ টায়। সি ব্লকে সকাল ৭ টা ১৫ মিনিটে ঈদ জামাতের আয়োজন উম্মে কুলসুম জামে মসজিদে। এফ ব্লক জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সাড়ে ৭টায়। এছাড়া-জি ব্লকে বায়তুল জান্নাত জামে মসজিদে সকাল আটটায় এবং এন ব্লকে ফকিহ্হুল মিল্লাত জামে মসজিদে ঈদ জামাত সকাল সাড়ে ৮টায়।

রাজধানীতে ঈদুল আজহাকে কেন্দ্র করে কোনো ধরনের নিরাপত্তা ঝুঁকি নেই বলে মঙ্গলবার আশ্বস্ত করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম।  

প্রতিবছর কিশোরগঞ্জের শোলাকিয়ায় করোনার কারনে এবারও হচ্ছে না জামাত। তাই- ঈদের আগমুহুর্তে এমন ছবি শোলাকিয়ার, নেই কোন আয়োজন।  

চট্টগ্রাম সিটি করপোরেশনের তত্ত্বাবধানে ঈদুল আযহার প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হবে জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে সকাল ৭টায়। এছাড়া যথাযথ স্বাস্থ্যবিধি মেনে নগরের ৪১ ওয়ার্ডে ১টি করে প্রধান ঈদ জামাত পরিস্থিতি বিবেচনায় অনুষ্ঠিত হবে।

মহামারীর কারণে এবারও সিলেটের হজরত শাহজালাল জামে মসজিদে হবে ঈদের প্রধান জামাত হবে সকাল ৮টায়।


আরও পড়ুন

কুঁড়িতেই জীবনের ইতি টানলেন ইসলামী সংগীতশিল্পী মাহফুজুল আলম

আর নেই সড়কে দুর্ভোগ!

না ফেরার দেশে বাংলাদেশের বন্ধু, সাংবাদিক সায়মন ড্রিং

যেভাবে উদ্ধার হলো পরিকল্পনামন্ত্রীর আইফোন


রাজশাহীতে সকাল ৮টায় ঈদের প্রধান জামাত হবে হযরত শাহ মখদুম (র:) কেন্দ্রিয় ঈদগাহ ময়দানে।

করোনার কারনে এবারও ঈদের সবচেয়ে বড় জামাত হবে সদর উপজেলার চরমোনাই দরবার শরীফ মাঠে সকাল ৮টায়।

স্বাস্থ্যবিধি মেনে খুলনায় ঈদ-উল-আযহার প্রধান ও প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল আটটায় টাউন জামে মসজিদে।

এতসব প্রস্তুতির মধ্যে খবর ভাল না আবহাওয়ার। কোরবানির ঈদের দিন ঢাকাসহ কিছু এলাকায় হালকা , আবার কিছু এলাকায় মাঝারি ধরনের বৃষ্টির আভাস দিচ্ছে আবহাওয়া অধিদপ্তর।

সবমিলিয়ে বর্ষার মাঝামাঝি এই সময়ে করোনার উচ্চ ঝুকির মধ্যে পালিত হতে যাচ্ছে  মুসলমানদের অন্যতম ধর্মীয় উৎসবের একটি ঈদুল আজহা।

news24bd.tv/এমিজান্নাত