লজ্জায় মুখ ঢাকলো মিথিলা

অনলাইন ডেস্ক

লজ্জায় মুখ ঢাকলো মিথিলা

ঢাকার অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা টলিউডের প্রথম চলচ্চিত্র ‘মায়া’র শুটিংয়ে অংশ নিয়েছেন। এ সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করছেন তিনি।

১২ জুলাই থেকে হাওড়াসহ কলকাতার আশেপাশে ছবির দৃশ্যধারণ শুরু হয়েছে । গত সপ্তাহে হাওড়ার বালি জেটিয়া হাউসে মিথিলা শুটিংয়ে যোগ দিয়েছেন।

উইলিয়াম শেক্সপিয়ারের ‘ম্যাকবেথ’ অবলম্বনে পরিচালক রাজর্ষি দে’র এ সিনেমায় তিন বয়সের তিন চরিত্রে তিন চরিত্রে মিথিলা অভিনয় করছেন।

শুটিংয়ের ফাঁকে মিথিলার সঙ্গে তোলা একটি ছবিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছেন পরিচালক রাজর্ষি। মিথিলা ছাড়াও তনুশ্রী চক্রবর্তী, সুদীপ্তা চক্রবর্তীসহ আরও অনেকেই শুটিংয়ে অংশ নিয়েছেন।

আরও পড়ুনঃ


দ. কোরিয়ার কোন গালিও দেয়া চলবে না উত্তর কোরিয়ায়

তালেবানের হাত থেকে ২৪ জেলা পুনরুদ্ধারের দাবি

কাছাকাছি আসা ঠেকাতে টোকিও অলিম্পিকে বিশেষ ব্যবস্থা


 

মিথিলাকে নিয়ে পরিচালক রাজর্ষি দে বলেন, “ছবির চিত্রনাট্য লেখার সময় মায়া চরিত্রে মিথিলাকেই ভেবেছি। মিথিলার আগের টিভির কাজগুলো দেখেছি। চিত্রনাট্য দেখার পর মিথিলা চরিত্রটা পছন্দ করেছেন। ছবিতে মায়ার তিন বয়সের তিন চরিত্রে কাজ করবেন তিনি।”

ছবিতে আরও অভিনয় করছেন কমলেশ্বর মুখোপাধ্যায়, রাহুল, গৌরব চট্টোপাধ্যায়, কণিকা ব্যানার্জি, তনুশ্রী চক্রবর্তী, সৌরভ দাস, অনিন্দ্য চট্টোপাধ্যায়।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

দাম্পত্য বিষাক্ত হতে শুরু করলে বেরিয়ে আসা উচিত: নুসরাত

অনলাইন ডেস্ক

দাম্পত্য বিষাক্ত হতে শুরু করলে বেরিয়ে আসা উচিত: নুসরাত

নারী অধিকার নিয়ে এবার সরব হলেন টালিউড অভিনেত্রী নুসরাত জাহান। জবাব দিলেন তাকে নিয়ে ব্যঙ্গ, বিদ্রুপ ও ঘৃণার।

এই অভিনেত্রী-সাংসদ আনন্দবাজারকে বলেন, দাম্পত্য বিষাক্ত হতে শুরু করলে সেখান থেকে বেরিয়ে আসা উচিত। তার মতে, কেবলমাত্র সমাজের চোখরাঙানির ভয়ে প্রতিবাদ না করলে নিজে ভাল থাকা যাবে না। সম্প্রতি নারীদের ক্ষমতায়ন নিয়ে কথা বললেন নুসরাত।

নুসরাত বললেন, ‘‘আমার লড়াই আমাকেই লড়তে হবে। কেউ কারও হয়ে গলা তুলবে না। এখন যদি লোককে দেখানোর জন্য ছলনার আশ্রয় নিয়ে মিথ্যে জীবন যাপন করি, স্বামী অত্যাচার করলেও সমাজের ভয়ে চুপ থাকি, লোকের সামনে স্বামীর ভাবমূর্তি রক্ষা করার জন্য আওয়াজ না তুলি, তবে নিজের জীবনটা কোথাও যেন হারিয়ে যাবে। নিজেদের ক্ষতগুলোকে লুকিয়ে রাখতে রাখতে মহিলারা নিজস্বতা হারিয়ে ফেলবে।’’


আরও পড়ুন:

অবশেষে ঘুচলো ৯৭ বছরের সোনার আক্ষেপ

রাজশাহী মেডিকেলে করোনায় ১০ ও উপসর্গে ১১ জনের মৃত্যু

কখন লকডাউন বাড়ানো লাগবে না জানালেন তথ্যমন্ত্রী

১০ আগস্ট থেকে বিদেশি মুসল্লিদের জন্য চালু হচ্ছে পবিত্র ওমরাহ


পিতৃতান্ত্রিক সমাজের দায়ভারের কথাও বললেন নুসরাত। নুসরাতের মতে, পুরুষরা মহিলাদের সম্মান করবেন কিনা, তার প্রাথমিক শিক্ষা আসা উচিত পরিবার থেকে। মা-বাবারা যদি তাদের ছেলেদের এই শিক্ষা দেন, তা হলে সমাজে অনেক কিছুই সংশোধনের দিকে যাবে। তেমনই ভাবে অভিভাবকদেরকে নুসরতের পরামর্শ, কন্যাসন্তান হলে তাকে বোঝানো উচিত, সমাজের ভয়ে মাথা নত করা ঠিক নয়।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

আবারও মা হতে যাচ্ছেন ঐশ্বরিয়া?

অনলাইন ডেস্ক

আবারও মা হতে যাচ্ছেন ঐশ্বরিয়া?

বলিউড সুন্দরী ঐশ্বরিয়া রাই বচ্চন। নিজের সৌন্দর্য আর অভিনয় দক্ষতায় জয় করেছেন কোটি দর্শকের হৃদয়। সম্প্রতি খুব বেশি সিনেমায় দেখা না গেলেও এই বলি কুইনের নাম মাঝে মধ্যেই উঠে আসে শিরোনামে।

এবার বি-টাউনের এই সুন্দরীকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে গুঞ্জন উঠেছে ফের মা হতে চলেছেন ঐশ্বরিয়া রাই বচ্চন। নেট ‍দুনিয়ায় এনিয়ে চলছে আলোচনা।

ঐশ্বরিয়া গত রোববার নিজের ফেসবুকে পেজে বেশ কয়েকটি ছবি পোস্ট করেছেন। মূলত তার পর থেকেই অভিনেত্রীর অন্তঃসত্ত্বা হওয়ার গুঞ্জন শুরু হয়েছে। তাকে রীতিমতো শুভেচ্ছা জানাতে শুরু করেছেন ভক্তরা।

তবে মা হওয়ার বিষয়ে এখনও কোনো মন্তব্য করেননি ঐশ্বরিয়া। 

জানা গেছে, তামিল পরিচালক মণি রত্নমের ‘পননিয়ান সেলভান’-এর কাজ শুরু হয়েছে। সেখানে সিনেমার দুই কেন্দ্রীয় নারী ঐশ্বরিয়া রাই ও লক্ষ্মী তামিলনাড়ুর পন্ডিচেরিতে সেটে যোগ দিয়েছেন।

এ সিনেমায় গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন শরৎ কুমার। সম্প্রতি অভিষেক বচ্চন সিনেমাটির শুটিং সেটে যান। সেখানে শরৎ কুমার এবং তার মেয়ে বড়লক্ষ্মী ও পূজার সঙ্গে ছবি তোলেন তারকা দম্পতি।

আরও পড়ুন


নেত্রকোনায় গেল ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৫

‘ইরানের বিরুদ্ধে ট্রাম্পের চাপ প্রয়োগের নীতি শোচনীয়ভাবে ব্যর্থ হয়েছে’

বাগেরহাটে করোনায় আরো ২ জনের মৃত্যু, শনাক্ত ১০১

ঢাকায় এতো যে ‘ড্রাই ক্লিনার্স’ সেগুলোর কাপড় ধোওয়া হয় কোথায়?


সেই ছবি ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গে ঐশ্বরিয়ার অন্তঃসত্ত্বা হওয়ার গুঞ্জন শুরু হয়। ভক্তরা ভাবছেন, ঐশ্বরিয়া দ্বিতীয় সন্তানের মা হতে চলেছেন। তাদের চোখে নাকি হালকা বেবি বাম্পও ধরা পড়েছে। কেউ কেউ তো আগ বাড়িয়ে অভিনন্দনও জানিয়েছেন।

এর আগেও অন্তঃসত্ত্বার গুঞ্জনে শিরোনাম হয়েছিলেন ঐশ্বরিয়া। গোয়া ভ্রমণের সময় তার দ্বিতীয় বার অন্তঃসত্ত্বা হওয়ার গুঞ্জন ওঠে। যদিও পরে তার মুখপাত্র জানান, ছবি তোলার অ্যাঙ্গেলের কারণেই এমনটা মনে হয়েছে, গুঞ্জন সত্য নয়।

২০০৭ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন ঐশ্বরিয়া ও অভিষেক। ২০১১ সালে তাদের কন্যাসন্তান আরাধ্যার জন্ম হয়। সূত্র: বলিউড বাবল। 

news24bd.tv এসএম

পরবর্তী খবর

নির্মাতাকে বাসায় ডেকে সাইনিং মানি ফেরত দিলেন পূর্ণিমা

অনলাইন ডেস্ক

নির্মাতাকে বাসায় ডেকে সাইনিং মানি ফেরত দিলেন পূর্ণিমা

প্রতি ঈদেই একাধিক নাটকে দেখা যায় জনপ্রিয় চিত্রনায়িকা পূর্ণিমাকে। তবে এর ব্যতিক্রম ঘটেছে এবারের ঈদুল আজহায়।

এই ঈদে ৩-৪টি নাটকে কাজ করার কথা থাকলেও শেষ পর্যন্ত নাটকগুলোতে অভিনয় করতে পারেননি তিনি। এমনকি একটি নাটকে অভিনয়ের জন্য অগ্রিম হিসেবে নেয়া সাইনিং মানিও নির্মিতাকে বাসায় ডেকে ফেরত দিয়েছেন। 

এ বিষয়ে পূর্ণিমা বলেছেন, ‘জুলাইয়ের প্রথম বা দ্বিতীয় সপ্তাহে আমার যুক্তরাষ্ট্রে বেড়াতে যাওয়ার কথা ছিল। আর সে কারণেই ঈদুল আজহায় ৩-৪টি নাটকে কাজ করার কথা থাকলেও তা থেকে সরে আসি। 

 

তিনি বলেন,  নাটকগুলোর একটির জন্য সাইনিং মানিও নেয়া ছিল। এমনকি সময় দিতে পারব না দেখে ঈদের সপ্তাহ দুয়েক আগে এক পরিচালককে বাসায় ডেকে সাইনিং মানি ফেরত দিয়ে দেই। বাকিদের কাছেও সরি বলেছি। 


আরও পড়ুন:

অবশেষে ঘুচলো ৯৭ বছরের সোনার আক্ষেপ

রাজশাহী মেডিকেলে করোনায় ১০ ও উপসর্গে ১১ জনের মৃত্যু

কখন লকডাউন বাড়ানো লাগবে না জানালেন তথ্যমন্ত্রী

১০ আগস্ট থেকে বিদেশি মুসল্লিদের জন্য চালু হচ্ছে পবিত্র ওমরাহ


তবে যুক্তরাষ্ট্রে যাওয়ার জন্য নাটকে অভিনয় না করলেও করোনা পরিস্থিতিতে সেখানে যেতে পারেননি তিনি। 

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

যারা নাটক বানাচ্ছেন তাদেরকে আরও সচেতন হতে হবে: দিলরুবা ইয়াসমিন রুহি

দিলরুবা ইয়াসমিন রুহি

যারা নাটক বানাচ্ছেন তাদেরকে আরও সচেতন হতে হবে: দিলরুবা ইয়াসমিন রুহি

আমি সব সময় সুন্দর কাজ দেখলে আমার ওয়ালে শেয়ার করি সেটা আমার নিজের কাজ হোক বা অন্য কারো কাজ হোক। ভালো কাজ হলে যেমন প্রশংসা হবে, খারাপ কাজ হলে তেমন সমালোচনা হবে। এটাই স্বাভাবিক।

আমার নিজস্ব অভিজ্ঞতা থেকে বলছি। আমারই ব্যাচমেট একজন ডক্টর বন্ধু, তার একটি মাত্র সন্তান এবং সেটি অটিস্টিক সন্তান। তার সন্তানকে নিয়ে সারাক্ষণই ব্যস্ত সময় কাটায় যেহেতু অটিস্টিক বাচ্চাদের স্পেশল কেয়ার দরকার হয়। ডক্টর বন্ধুটি তার পেশাগত জীবন ত্যাগ করেছে শুধুমাত্র এই বাচ্চাটির জন্য। বাচ্চাকে নিয়ে অনেক সময় সে কোন সামাজিক অনুষ্ঠানে যেতে পারে না। কিন্তু তার এ নিজের বন্ধুবান্ধবরা আড়ালে আবডালে অনেক সময় বাচ্চাকে নিয়ে অনেক ধরনের কথা বলে। এমনকি আমার বন্ধুটির সাথে এ ব্যাপারটা নিয়ে কথা বলে এবং তাকে খোঁচা দিয়ে দেখা গেছে অনেক সময় অনেক ধরনের কথা বলে। বাচ্চাটার জন্য তাকে তার পেশাগত জীবন, সামাজিক জীবন, বন্ধু-বান্ধব অনেক কিছুই ত্যাগ করতে হয়েছে এবং বাচ্চাটির জন্য তার পরিশ্রম, চিকিৎসা ও পড়াশোনার জন্য যে ধরনের আয়োজন করা দরকার তাতেই তার জীবন ব্যস্ত। নিজের জন্য তার আসলে আর কোন আয়োজন বা প্রস্তুতি নেই। এমনকি সে আরেকটি বাচ্চা নেওয়ার কথাও চিন্তা করতে পারে না এই ভেবে যে তাহলে তার এই সন্তানটিকে কে দেখবে।

আমার আরেক বন্ধু তার সন্তান হয়নি। দীর্ঘ ১০ বছর সংসারে তার কোনো সন্তান হয়নি। তাকে নিয়েও আমার বন্ধুবান্ধবদের মধ্যে অনেক কথাবার্তা আছে। একটি সন্তান হয়তোবা তার সকল সমস্যার সমাধান হতে পারে আর। এই সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত সে তার বন্ধুবান্ধব সামাজিকতা সব কিছুকে বিসর্জন দিয়ে চলছে। একটি বাচ্চা যেন তার আশীর্বাদ হতে পারে।

আরেকজন পরিচিত মানুষকে চিনি যার দু’টো বাচ্চা অটিস্টিক। তাদের দেখে রাখতে হয় বলে তার নিজস্ব পেশাগত জীবনের কোনো অগ্রগতি হয়নি। এবং বাচ্চাদের জন্য তিনি অটিস্টিক স্কুলে চাকরি করেন, যাতে তিনি তার বাচ্চাদের চোখের সামনে রাখতে পারেন। এভাবেই তার জীবন কাটাতে হচ্ছে।

আরও পড়ুন:

পবিত্র কোরআনুল কারিমে বর্ণিত নবীজির নামসমূহ

যে তিনটি কারণে জাহান্নাম অবধারিত

আবারও মুখোমুখি হতে পারে আর্জেন্টিনা-ব্রাজিল

এবার আমার কথা বলি আমি যখন বিয়ে করি এবং ফ্যামিলি প্ল্যান করি- তখন কিন্তু আমার ক্যারিয়ার একদম পিক এ ছিলো। আমি পরপর দু’টো সন্তান নেই এবং তাদের আমার নিজের হাতেই লালন-পালন করি। পুরো পাঁচ-ছয় বছর আমি কোন ধরনের কাজ করতে পারিনি। আমার কোন হেল্পিং হ্যান্ডও ছিল না। আমার শাশুড়ি তার পরিবারের কেউই আমাকে হেল্প করেনি। পেশাগত জীবনের কথা বাদই দিলাম, আমার নিজেরই যত্ন হয়নি। অনেকেই আমাকে বলার চেষ্টা করেছে আমি পেশাগত জীবনে পিছিয়ে পড়েছি। আমার সন্তানদের জন্য আমার অ্যাফোর্ড, সেক্রিফাইসকে অনেকেই এপ্রিশিয়েট করতে পারে না। অনেকের কাছে এগুলো আননেসেসারি।

এই ঘটনাগুলো বলার পেছনে একটাই কারণ প্রত্যেকটা বাবা-মায়ের কিন্তু নিজস্ব একটা জার্নি রয়েছে। কিন্তু স্পেশাল চাইল্ড এর জন্য জার্নিটাতো আরো অনেক কষ্টকর। এগুলো নিয়ে কারো মজা করা, বাজে কথা বলা বা সেভাবে উপস্থাপন করাটা কোনভাবেই উচিত নয়। এগুলো তাদেরকে কষ্ট দেয়। অবশ্য এসব ইস্যু নিয়ে কাজ হবে কিন্তু সেগুলো হতে পারে সচেতনতামূলক, হতে পারে অনেক কিছু সমাধানমূলক, অনেক ধরনের ইনফরমেশন আমরা দিতে পারি। শিল্পী হিসেবে, পরিচালক হিসেবে, লেখক হিসেবে অনেক কিছু করার সুযোগ রয়েছে। সামাজিক কুসংস্কার দূর করা, তাদের প্রপার চিকিৎসা বা শিক্ষাব্যবস্থার সহজ পদ্ধতি জানানো এবং সামাজিক চিন্তা-চেতনা পরিবর্তন করার সুযোগ আমাদের রয়েছে। আমাদের সেদিকে নজর দিতে হবে। যারা নাটক বানাচ্ছেন বা লিখছেন তাদেরকে অনেক সচেতন হতে হবে। এমন কোন কিছুই করা ঠিক নয়, যেটা আমাদের সমাজকে একটা খারাপ প্রভাব দেবে বা আরো দুইটা খারাপ উদাহরণ তৈরি করবে। শিল্পী হিসেবে আমি পেশাগত কাজটা করব কিন্তু যে কাজটা করছি সেটা ঠিক করছি কিনা বা উল্টাপাল্টা মেসেজ দিচ্ছে কিনা- সেটার দিকে আমার খেয়াল রাখতে হবে।

(ফেসবুক থেকে সংগৃহীত)

news24bd.tv রিমু

পরবর্তী খবর

‘ইত্যাদি’ আসছে মেট্রোরেলে

অনলাইন ডেস্ক

‘ইত্যাদি’ আসছে মেট্রোরেলে

দেশের সংস্কৃতি, ঐতিহ্য, ইতিহাস ইত্যাদি সম্পর্কিত জনগুরুত্বপূর্ণ স্থানে ধারণ করা হয়ে থাকে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’। তারই ধারাবাহিকতায় উত্তরার দিয়া বাড়ির মেট্রোরেল ডিপোতে ধারণ করা হয়েছে এবারের ‘ইত্যাদি’।

এবারের ‘ইত্যাদি’র সেট তৈরি করা হয়েছে মেট্রোরেলের সাথে মিল রেখে। গত ১৬ জুলাই অনুষ্ঠানটি ধারণ করা হলেও করোনাভাইরাস সংক্রমণের কারণে এবার কোন দর্শককে আমন্ত্রণ জানানো হয় নি।

এবারের ইত্যাদিতে স্বপ্নের মেট্রো ট্রেনের ইতিহাস, অগ্রগতি এবং বিভিন্ন কারিগরি দিক, সুবিধা সমূহের ওপর থাকছে তিনটি তথ্যভিত্তিক প্রতিবেদন।


আরও পড়ুন:

শিল্পকারখানা খুললে আইনানুগ ব্যবস্থা

কখন লকডাউন বাড়ানো লাগবে না জানালেন তথ্যমন্ত্রী

১০ আগস্ট থেকে বিদেশি মুসল্লিদের জন্য চালু হচ্ছে পবিত্র ওমরাহ

পরকীয়ায় ধরা মসজিদের ইমাম! রাতভর বেঁধে রাখল গ্রামবাসী


জনপ্রিয় এই অনুষ্ঠানটির এবারের পর্ব প্রচার হবে শুক্রবার (৩০ জুলাই) রাত ৮টার বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে। ইত্যাদির রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর