রুদ্ধশ্বাস ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে ভারতের সিরিজ জয়

রুদ্ধশ্বাস ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে ভারতের সিরিজ জয়

অনলাইন ডেস্ক

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে অবিশ্বাস্য জয়ে সিরিজ জিতে নিলো ভারত। দীপক চাহারের ব্যাটে চড়ে ৩ উইকেটের জয় পেয়েছে সফরকারীরা। দীপক অপরাজিত থাকেন ৬৯ রানে। শ্রীলঙ্কা আগে ব্যাটিং করে সংগ্রহ করেছিল ৯ উইকেটে ২৭৫ রান।

মঙ্গলবার (২০ জুলাই) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে শ্রীলঙ্কার দেওয়া ২৭৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৫ বল হাতে রেখেই জয় পায় সফরকারীরা।

কলম্বোতে টস জিতে আগে ব্যাটিং করতে নামে শ্রীলঙ্কা। স্বাগতিকদের উড়ন্ত শুরু এনে দেন দুই ওপেনার। টানা দুই বলে মিনোদ ভানুকা ও ভানুকা রাজাপাকসাকে সাজঘরের পথ দেখান যুযবেন্দ্র চাহাল।

মিনোদ ও অভিষ্কা ফার্নান্দোর উদ্বোধনী জুটিতে এসেছিল ৭৭ রান। তারপর রানের গতি কিছুটা কমলেও ৪৭ রানের জুটি গড়েন অভিষ্কা ও ধনঞ্জয়া ডি সিলভা। ১০ রানের ব্যবধানে তারা দুইজনই ফিরলে চাপে পড়ে শ্রীলঙ্কা।

নির্ধারিত ৫০ ওভারে শ্রীলঙ্কা ৯ উইকেট হারিয়ে সংগ্রহ করে ২৭৫ রান। চাহাল ও ভুবনেশ্বর ৪টি করে উইকেট নেন। দীপক চাহার পান ২টি উইকেট।

ভারতের পক্ষে আজও উড়ন্ত শুরুর ইঙ্গিত দিয়েছিলেন শিখর ধাওয়ান ও পৃথ্বী শ। তবে লাগাম টেনে ধরেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। ৩ ওভারে ২৮ রানে প্রথম উইকেট হারায় ভারত। হাসারাঙ্গার বলে বোল্ড হন পৃথ্বী। ১ রান করেই কাসুন রাজিথার বলে বোল্ড হন ইশান কিষাণ। ডিআরএস ব্যবহার করে ধাওয়ানকে এলবিডব্লিউ করে সাজঘরে ফেরান হাসারাঙ্গা। ৬৫ রানে ৩ উইকেট হারায় ভারত।

আরও পড়ুন:


যেভাবে উদ্ধার হলো পরিকল্পনামন্ত্রীর আইফোন

কোরবানির পশু জবাইয়ের নিয়ম ও দোয়া

বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২৫ কিলোমিটার যানজট


 

অষ্টম উইকেটে ভুবনেশ্বরের সাথে ৮৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে ভারতকে জয়ের বন্দরে ভিড়িয়ে দেন দীপক। দীপক অপরাজিত থাকেন ৮২ বলে ৬৯ রানে। তার ম্যাচজয়ী ইনিংসে ছিল ৭টি চার ও ১টি ছক্কা। ২৮ বলে ১৯ রান করে সমর্থন দেন ভুবনেশ্বর।

ভারতের হয়ে ভুবেনেশ্বর কুমার ও যুজবেন্দ্র চাহাল ৩টি করে এবং দীপক চাহার ২টি উইকেট লাভ করেন। এর আগে প্রথম ওয়ানডেতে দ্বিতীয় সারির দল নিয়েও লঙ্কানদের ৭ উইকেটের বিশাল ব্যবধানে হারের লজ্জা দেয় ভারত। ২০০৮ সালে সবশেষ ভারতের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ জিতেছিল লঙ্কানরা।

৩ উইকেটের এই জয়ে ২-০ ব্যবধানে সিরিজ জিতে নিল ভারত।

সংক্ষিপ্ত স্কোর
শ্রীলঙ্কা ২৭৫/৯ (৫০ ওভার)
আসালঙ্কা ৬৫, অভিষ্কা ৫০, চামিকা ৪৪*, মিনোদ ৩৬;
চাহাল ৩/৫০, ভুবনেশ্বর ৩/৫৪, দীপক ২/৫৩।

ভারত ২৭৭/৭ (৪৯.১ ওভার)
দীপক ৬৯*, সূর্য ৫৩, মনিশ ৩৭, ধাওয়ান ২৯;
হাসারাঙ্গা ৩/৩৭।

ভারত ৩ উইকেটে জয়ী।

news24bd.tv/আলী