সিরিজ সেরা সাকিব ম্যাচ শেষে যা বললেন
সিরিজ সেরা সাকিব ম্যাচ শেষে যা বললেন

সিরিজ সেরা সাকিব ম্যাচ শেষে যা বললেন

অনলাইন ডেস্ক

স্বাগতিক জিম্বাবুয়ে হোয়াইটওয়াশের লজ্জায় ডুবিয়েছে বাংলাদেশ। সিরিজ আগেই জিতে নিয়েছিল টাইগাররা। গতকাল তিন ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে স্বাগতিকদের ৫ উইকেটে হারায় তামিমবাহিনী।

অধিনায়ক তামিম ইকবালের দুর্দান্ত সেঞ্চুরির সুবাদে ১২ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

৫ উইকেটে ৩০২ রান করে টাইগাররা। এর আগে ৪৯.৩ ওভারে সব উইকেট হারিয়ে ২৯৮ রানের বড় পুঁজি পায় জিম্বাবুয়ে। এ জয়ে অনেকগুলো রেকর্ডের এই সিরিজের পুরো ৩০ পয়েন্ট নিয়ে আরও এগিয়ে গেল টাইগাররা। এই পয়েন্টে সুপার লিগের টেবিলের শীর্ষ দল ইংল্যান্ডের (৯৫ পয়েন্ট) সঙ্গে টাইগারদের ব্যবধান কমে দাঁড়ালো ১৫ পয়েন্ট।

দলীয় সমন্বয়ে বাংলাদেশ দলের এ সাফল্য এলেও ব্যাটে-বলে অনবদ্য ছিলেন সাকিব আল হাসান। তিন ম্যাচ সিরিজে হাত ঘুরিয়ে তুলেছেন ৮ উইকেট। সে সঙ্গে ব্যাট হাতে ব্যক্তিগত স্কোরকার্ডে যোগ করেছেন ১৪৫ রান। বিশেষ করে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে তার ৯৬ রানের ইনিংসটি ছিল অনবদ্য। এছাড়াও তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে ১৯ এবং তৃতীয় ম্যাচে ৩০ রান তুলেছেন সাকিব। যার ফলশ্রুতিতে ‘ম্যান অব দ্য সিরিজ’ নির্বাচিত হয়েছেন জাতীয় দলের এই নাম্বার ওয়ান ব্যাটসম্যান।

আরও পড়ুন:


বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া অফিস

পশু কোরবানীর আগে ও পরে কিছু সতর্কতা

ঈদুল আজহার নামাজের নিয়ত ও পড়ার নিয়ম


সিরিজসেরা হওয়ার প্রতিক্রিয়ায় পুরস্কার বিতরণীর মঞ্চে সাকিব বলেন, ভালো লাগছে। দলে অবদান রাখতে পারা সবসময়ই স্পেশাল। যেভাবে অবদান রাখতে পেরেছি, তাতে আমি খুশি। তবে ভালোর তো শেষ নেই। সেদিক থেকে আরও ভালো করতে পারলে আরও বেশি ভালো লাগত। তবে যেভাবে সিরিজটি গেল, সেদিক থেকে খুশি।

জিম্বাবুয়েকে তাদের নিজেদের মাঠে হোয়াইটওয়াশ করার পেছনে দলের কৃতিত্ব দিতেও ভুললেন না সাকিব। বললেন, জিম্বাবুয়েতে এসে জিম্বাবুয়েকে ৩-০ ব্যবধানে হারানো সহজ নয়। এই তিন ম্যাচে যেভাবে খেলেছি, দলের তাতে কৃতিত্ব প্রাপ্য। এখান থেকে একের পর এক সিরিজে উন্নতি করতে থাকলে আমাদের চূড়ান্ত লক্ষ্য অর্জন হবে।

news24bd.tv নাজিম

;