সিরিজ সেরা সাকিব ম্যাচ শেষে যা বললেন

অনলাইন ডেস্ক

সিরিজ সেরা সাকিব ম্যাচ শেষে যা বললেন

স্বাগতিক জিম্বাবুয়ে হোয়াইটওয়াশের লজ্জায় ডুবিয়েছে বাংলাদেশ। সিরিজ আগেই জিতে নিয়েছিল টাইগাররা। গতকাল তিন ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে স্বাগতিকদের ৫ উইকেটে হারায় তামিমবাহিনী।

অধিনায়ক তামিম ইকবালের দুর্দান্ত সেঞ্চুরির সুবাদে ১২ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। ৫ উইকেটে ৩০২ রান করে টাইগাররা। এর আগে ৪৯.৩ ওভারে সব উইকেট হারিয়ে ২৯৮ রানের বড় পুঁজি পায় জিম্বাবুয়ে। এ জয়ে অনেকগুলো রেকর্ডের এই সিরিজের পুরো ৩০ পয়েন্ট নিয়ে আরও এগিয়ে গেল টাইগাররা। এই পয়েন্টে সুপার লিগের টেবিলের শীর্ষ দল ইংল্যান্ডের (৯৫ পয়েন্ট) সঙ্গে টাইগারদের ব্যবধান কমে দাঁড়ালো ১৫ পয়েন্ট।

দলীয় সমন্বয়ে বাংলাদেশ দলের এ সাফল্য এলেও ব্যাটে-বলে অনবদ্য ছিলেন সাকিব আল হাসান। তিন ম্যাচ সিরিজে হাত ঘুরিয়ে তুলেছেন ৮ উইকেট। সে সঙ্গে ব্যাট হাতে ব্যক্তিগত স্কোরকার্ডে যোগ করেছেন ১৪৫ রান। বিশেষ করে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে তার ৯৬ রানের ইনিংসটি ছিল অনবদ্য। এছাড়াও তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে ১৯ এবং তৃতীয় ম্যাচে ৩০ রান তুলেছেন সাকিব। যার ফলশ্রুতিতে ‘ম্যান অব দ্য সিরিজ’ নির্বাচিত হয়েছেন জাতীয় দলের এই নাম্বার ওয়ান ব্যাটসম্যান।

আরও পড়ুন:


বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া অফিস

পশু কোরবানীর আগে ও পরে কিছু সতর্কতা

ঈদুল আজহার নামাজের নিয়ত ও পড়ার নিয়ম


সিরিজসেরা হওয়ার প্রতিক্রিয়ায় পুরস্কার বিতরণীর মঞ্চে সাকিব বলেন, ভালো লাগছে। দলে অবদান রাখতে পারা সবসময়ই স্পেশাল। যেভাবে অবদান রাখতে পেরেছি, তাতে আমি খুশি। তবে ভালোর তো শেষ নেই। সেদিক থেকে আরও ভালো করতে পারলে আরও বেশি ভালো লাগত। তবে যেভাবে সিরিজটি গেল, সেদিক থেকে খুশি।

জিম্বাবুয়েকে তাদের নিজেদের মাঠে হোয়াইটওয়াশ করার পেছনে দলের কৃতিত্ব দিতেও ভুললেন না সাকিব। বললেন, জিম্বাবুয়েতে এসে জিম্বাবুয়েকে ৩-০ ব্যবধানে হারানো সহজ নয়। এই তিন ম্যাচে যেভাবে খেলেছি, দলের তাতে কৃতিত্ব প্রাপ্য। এখান থেকে একের পর এক সিরিজে উন্নতি করতে থাকলে আমাদের চূড়ান্ত লক্ষ্য অর্জন হবে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

শ্বশুরের ডেঙ্গুজ্বর, অস্ট্রেলিয়া সিরিজ খেলা হচ্ছে না লিটনের

অনলাইন ডেস্ক

শ্বশুরের ডেঙ্গুজ্বর, অস্ট্রেলিয়া সিরিজ খেলা হচ্ছে না লিটনের

শ্বশুর ডেঙ্গু জ্বরে আক্রান্ত থাকায় জৈব সুরক্ষা বলয়ের বাইরে বেরিয়েই জিম্বাবুয়ে থেকে দেশে ফিরে আসছেন লিটন দাস। আজ ২৭ জুলাই মঙ্গলবার দেশে ফেরার কথা রয়েছে তার। ফলে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলা হচ্ছে না জাতীয় দলের এ উইকেটকিপার ব্যাটসম্যানের।

বর্তমানে হারারে অবস্থানরত জাতীয় দলের টিম লিডার আহমেদ সাজ্জাদুল আলম ববি এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘লিটনের শ্বশুর ডেঙ্গু জ্বরে আক্রান্ত। তার প্ল্যাটিলেট কমে যাচ্ছে। বর্তমানে লিটনের স্ত্রী ছাড়া আর কেউ তার শ্বশুরের পাশে নেই। পরিবারের বাকি সদস্যরা গ্রামের বাড়ি দিনাজপুরে। তাই বাধ্য হয়েই লিটন দাসকে ফিরে যেতে হচ্ছে এবং এমিরাটসের ফ্লাইটে সে ঢাকার পথে বিমানে উঠবে অল্প সময় পরই।’ 


আরও পড়ুন:

শিল্পকারখানা খুললে আইনানুগ ব্যবস্থা

কখন লকডাউন বাড়ানো লাগবে না জানালেন তথ্যমন্ত্রী

১০ আগস্ট থেকে বিদেশি মুসল্লিদের জন্য চালু হচ্ছে পবিত্র ওমরাহ

পরকীয়ায় ধরা মসজিদের ইমাম! রাতভর বেঁধে রাখল গ্রামবাসী


news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

নির্ধারিত সময়েই বাংলাদেশ সফরে আসছে অজিরা

পার্থ বণিক

নির্ধারিত সময়েই বাংলাদেশ সফরে আসছে অজিরা

নির্ধারিত সময়েই বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। তেসরা আগস্ট থেকে শুরু হওয়া টি-টোয়েন্টি সিরিজের প্রতিটি ম্যাচ মাঠে গড়াবে সন্ধ্যা ছয়টায়। তবে অস্ট্রেলিয়ার দেয়া কোয়ারেন্টিন নীতিমালার কারণে খেলা হচ্ছে না মুশফিকুর রহিমের। 

বাংলাদেশ অস্ট্রেলিয়া সিরিজের সবশেষ আপডেট জানিয়েছেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। 

ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মত অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বি পাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ। টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে থাকায় যা এই সিরিজকে দিয়েছে ভিন্ন মাত্রা। সবার কৌতুহলী মনে প্রশ্ন একটাই। ওয়ানডে আর টেস্টের পর টি-টোয়েন্টিতেও কি অজিদের হারাতে পারবে টাইগাররা? 

এই প্রশ্নের উত্তর পাবার আশায় যখন প্রতীক্ষার প্রহর গুণছে গোটা দেশ। তখনই ওয়েস্ট ইন্ডিজ আর অস্ট্রেলিয়ার মধ্যকার ওয়ানডে সিরিজে আঘাত হানে করোনা। অনিশ্চিত হয়ে পড়ে অজিদের বাংলাদেশ সফর। অবশেষে সব শংকার দূর করলেন বিসিবি ক্রিকেট অপরাশেন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। জানালেন অজিরা আসছে নির্ধারিত সময়েই।

ক্যারিবিয় সফরে কোনমতে হোয়াইটওয়াশ এড়ানোয় এই ফরম্যাটে অস্ট্রেলিয়া দলের দৈন্যতা বেশ স্পষ্ট। অন্যদিকে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ তিন ফরম্যাটেই করেছে সিরিজ জয়। কিন্তু এসব সূত্রে সমীকরণ মেলাতে নারাজ আকরাম খান।

গুরুত্বপূর্ণ এই সফরে ইনজুরির জন্য খেলতে পারছেন না তামিম, ইনজুরি তালিকায় আছেন লিটন, মুস্তাফিজরা। তবে পুরোপুরি ফিট হয়েও অস্ট্রেলিয়া সিরিজ মিস করছেন মুশফিক। আকরাম জানালেন তাকে দলে নেবার কোন সুযোগ নেই।

আরও পড়ুন:


করোনায় জাবি অধ্যাপকের মৃত্যু

মর্মান্তিক মৃত্যুর ঠিক আগ মুহূর্তে ছবি তোলেন তিনি

সিলেট-৩ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ স্থগিত


অস্ট্রেলিয়ার পরেই বাংলাদেশ সফরে আসছে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড। দেশজুড়ে করোনা সংক্রমণ বাড়লেও সিরিজগুলোর ব্যাপারে আশাবাদী বিসিবি। কেননা নিউজিল্যান্ড আর ইংল্যান্ডের নেই বাড়তি কোন আবদার, অস্ট্রেলিয়ার মত সুযোগসুবিধাই তাদের চাওয়া।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

৫টি টি-২০ খেলতে ২৯ জুলাইয়ে আসছে অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক

৫টি টি-২০ খেলতে ২৯ জুলাইয়ে আসছে অস্ট্রেলিয়া

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে চলতি মাসর ২৯ জুলাই বাংলাদেশ সফরে আসছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

এসেই তিন দিন কোয়ারেন্টিনে থেকে ৩ তারিখে মাঠে নামবে প্রথম ম্যাচ খেলতে।

তার আগে ১ আগস্ট প্রথম দিনের অনুশীলনে নামবে অজিরা।

সিরিজের প্রত্যেকটি ম্যাচ মিরপুরের শের ই বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সন্ধ্যা ৬টা থেকে। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স আকরাম খান।

সোমবার আকরাম খান জানান, দুই বোর্ডের মধ্যে ম্যাচ শুরুর সময় নিয়ে আলোচনা হয়েছে। তবে দুই বোর্ডের আলোচনায় যেকোনো সময় সময়ের পরিবর্তন আসতেও পারে। এক্ষেত্রে ম্যাচ রেফারি চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারবেন।

আগামী ৩ আগস্ট প্রথম ম্যাচ খেলার পরদিনই (৪ আগস্ট) রয়েছে দ্বিতীয় ম্যাচ। একদিন বিরতি দিয়ে ৬ ও ৭ আগস্ট তৃতীয় ও চতুর্থ ম্যাচ। ৮ তারিখ বিরতি দিয়ে ৯ তারিখে অনুষ্ঠিত হবে পঞ্চম ও শেষ ম্যাচ।

এর আগে ২০১৭ সালে সবশেষ বাংলাদেশ সফরে আসে অস্ট্রেলিয়া। সেবার ২ ম্যাচের টেস্ট সিরিজ ১-১ সমতায় শেষ হয়।

বাংলাদেশ সফরের অস্ট্রেলিয়া দল: অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহানডর্ফ, অ্যালেক্স ক্যারি, ড্যানিয়েল ক্রিস্টিয়ান, নাথান অ্যালিস (রিজার্ভ), জস হ্যাজেলউড, মোয়াসেস হেনরিকস, মিচেল মার্শ, মিচেল স্টার্ক, বেন ম্যাকডারমট, রিলে মেরিডিথ, জশ ফিলিপে, তানভীর সাঙ্গা (রিজার্ভ), মিচেল সোয়েপসন, অ্যাস্টন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড ও অ্যাডাম জাম্পা।

আরও পড়ুন:


বিভিন্ন জেলায় করোনা ও উপসর্গে মৃত্যুর তথ্য

গার্মেন্টস খোলার ব্যাপারে যা জানালেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

বাল্যবিয়ে মুক্ত উপজেলায় বাল্যবিয়ের চেষ্টা, জরিমানা-মুচলেকায় রক্ষা

ময়মনসিংহ মেডিকেলে করোনায় ‍মৃত্যুর রেকর্ড


 news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

বৃহস্পতিবার ঢাকায় আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল

অনলাইন ডেস্ক

বৃহস্পতিবার ঢাকায় আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল

ফাইল ছবি

 

ওয়েস্ট ইন্ডিজ সফরে দ্বিতীয় ম্যাচের দিন এক ক্যারিবীয় সাপোর্টিং স্টাফের করোনা পজিটিভ হওয়ায় খবরে অস্ট্রেলিয়ার ঢাকায় ট্যুর কিছুটা অনিশ্চয়তার মধ্যে পড়ে যায়। টস হয়ে যাওয়ার পরও সেই ম্যাচ বাতিল করে দুই দলের সব খেলোয়াড়কে আইসোলেশনে পাঠানো হয়।

শুধু তাই নয়, সেই সাথে সিরিজ সংশ্লিষ্ট ১৫২ জনের কোভিড টেস্ট করানো হয়েছে। তবে সেই টেস্টে সবাই নেগেটিভ আসায় পরবর্তীতে সেই ম্যাচ পরিবর্তিত সূচিতে খেলা হয়েছে। সেই সাথে আপাতত অনিশ্চয়তা কেটেছে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর নিয়ে।

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সূত্র জানিয়েছে, সব কিছু ঠিক থাকলে আগামী ২৯ জুলাই (বৃহস্পতিবার) বিকেলে রাজধানীতে এসে পৌঁছাবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

তবে অস্ট্রেলিয়ার নিয়মিত টি-টোয়েন্টি স্কোয়াডের বেশ কজন সদস্য আসবেন না বাংলাদেশ সফরে। শেষ দিকে ইনজুরির শিকার হয়ে বাংলাদেশ সফর থেকে ছিটকে পড়েছেন অধিনায়ক অ্যারন ফিঞ্চও।


আরও পড়ুন:

ইরানে পানির দাবিতে বিক্ষোভ, নিহত ৩

বন্যা ও ভূমিধসে মহারাষ্ট্রের বিভিন্ন অঞ্চলে মৃতের সংখ্যা বেড়ে ১৫৯

১০ আগস্ট থেকে বিদেশি মুসল্লিদের জন্য চালু হচ্ছে পবিত্র ওমরাহ

পরকীয়ায় ধরা মসজিদের ইমাম! রাতভর বেঁধে রাখল গ্রামবাসী


ঢাকায় আসার পর তিন দিন কোয়ারেন্টাইনে থেকে ৩ আগস্ট টিম বাংলাদেশের সঙ্গে প্রথম টি টোয়েন্টি ম্যাচে মাঠে নামবে অসিরা। এরপর ৪ আগস্ট দ্বিতীয় ম্যাচ।

তারপর একদিন বিরতি নিয়ে ৬ ও ৭ আগস্ট পরপর দুদিন আরও দুটি ম্যাচ। পরে ৮ আগস্ট বিরতি দিয়ে ৯ আগস্ট সফরের শেষ ম্যাচ।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

ঘোষণা করা হয়েছে বাকী আইপিএল-এর সূচি

অনলাইন ডেস্ক

ঘোষণা করা হয়েছে বাকী আইপিএল-এর সূচি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)-এর বাকি অংশ শুরুর সূচি চূড়ান্ত হয়েছে। সূচি অনুযায়ী, ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে বাকি অংশের খেলা শুরু হবে।

বিসিসিআইয়ের এক বিবৃতিতে জানা গেছে, দিনে দুটি করে ম্যাচ হবে সাত দিন। দুপুরের ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪ টায় এবং পরের ম্যাচটি শুরু হবে রাত ৮ টায়। এভাবে ২৭ দিনে তিন ভেন্যু দুবাই, শারজাহ ও আবুধাবিতে ৩১টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

৩১ ম্যাচের মধ্যে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে ১৩টি, শারজাহতে হবে ১০টি এবং বাকি ৮টি ম্যাচ হবে আবুধাবির জায়েদ স্টেডিয়ামে।


আরও পড়ুন:

আন্দোলনের মুখে তিউনিসিয়ার প্রধানমন্ত্রী অপসারিত, স্থগিত পার্লামেন্ট

ইরানে পানির দাবিতে বিক্ষোভ, নিহত ৩

বন্যা ও ভূমিধসে মহারাষ্ট্রের বিভিন্ন অঞ্চলে মৃতের সংখ্যা বেড়ে ১৫৯

১০ আগস্ট থেকে বিদেশি মুসল্লিদের জন্য চালু হচ্ছে পবিত্র ওমরাহ


১০ অক্টোবরে অনুষ্ঠিতব্য প্রথম কোয়ালিফায়ার ও ১৫ অক্টোবরের ফাইনাল ম্যাচ হবে দুবাইয়ে।

শারজাহতে হবে দ্বিতীয় কোয়ালিফায়ার (১১ অক্টোবর) ও এলিমিনেটর ম্যাচ (১৩ অক্টোবর)।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর