কোরবানির পরই শুরু বর্জ্য অপসারণ কাযক্রম চলছে

কোরবানির পরই শুরু বর্জ্য অপসারণ কাযক্রম চলছে

Other

দক্ষিন সিটি বলছে ২৪ ঘন্টা আর উত্তর সিটি বলছে আজ রাত ১২টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারন করতে হবে। এমন ঘোষণায় পর পরই বেশ জোরেশোরে শুরু হয়েছে দুই সিটির বর্জ্য অপসারণ কাজ।

জানা যায়, হাটের বর্জ্য অপসারণের পাশাপাশি কোরবানির বজ্য দ্রুত অপসারনে এবার মাঠে কাজ করছে দুই সিটির সাড়ে ২১ হাজার পরিচ্ছন্ন কর্মী। তারপরও নগর কর্তারা, নগরবাসীর সহযোগিতা চেয়েছেন।

 

প্রতি বছরই কোরবানির পশুর রক্ত হাড় সহ অন্য বজ্য সুষ্ঠ ব্যবস্থাপনায় হিমশিম খেতে হয় সিটি কর্পোরেশনকে। তাই  এবার আগে থেকে ২৪ ঘণটার মধ্যে বর্জ্য অপসারনের জন্য নানা প্রস্তুতি হাতে নেয় ঢাকার দুই সিটি কপোরেশন।

এমন ঘোষণা বাস্তবায়নে ঈদের দিন ঢাকার দুই সিটি মিলে মাঠে নামে সাড়ে ২১ হাজার পরিচ্ছন্নতা কর্মী।

পূব ঘোষনায় ঈদের দিন বেলা দুই টা থেকে দুই সিটি কপোরেশন অনুষ্ঠানিকভাবে বজ্য অপসারনে নামে। রাজধানীর একশ ফিট সড়কে এক্সকাভেটর চালিয়ে বজ্য অপসারন কাযক্রম উদ্ভধন করেন মেয়র আতিকুল ইসলাম।  

পরে বৃধবার রাত ১২ টার মধ্যে বর্জ্য অপসারণে মাঠে থাকবেন বলে জানান তিনি। এর আগে সকালে বায়তুল মোকারম মসজিদে ঈদুর আযহার নামজ আদায় করতে এসে দক্ষিন সিটির কর্তা জানান ২৪ ঘন্টার মধ্যে সরিয়ে ফেলা হবে ঈদের দিনের সব বর্জ্য।

এদিকে ঢাকার দুই সিটির কর্তারা মনে করেন আরো কম সময়ের মধ্যে সুষ্ঠভাবে বর্জ্য অপসারণ করা সম্ভব। তবে তার জন্য দরকার, রাজধানীবাসির সক্রিয় সমর্থণ।

আরও পড়ুন


দুটি গরু ও ৬ টি ছাগল কোরবানি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

একটি গরু ও একটি ছাগল কোরবানি দিলেন খালেদা জিয়া

ঈদের নামাজ পড়ে ৪৮ বাংলাদেশি আটক

ঝামেলা এড়াতে বাসার পাশেই কোরবানি


news24bd.tv / কামরুল 

;