মালয়েশিয়ায় অবৈধদের দেশে পাঠাতে বিশেষ সার্ভিস চালু

মালয়েশিয়ায় অবৈধদের দেশে পাঠাতে বিশেষ সার্ভিস চালু

অনলাইন ডেস্ক

মালয়েশিয়ায় অবৈধভাবে বসবাসকারী অভিবাসীদের আরও সহজতর উপায়ে দেশে পাঠানোর ব্যবস্থা করতে আগামী সপ্তাহ থেকে কেএল আন্তর্জাতিক বিমানবন্দর ২ -এ ‘রিক্যালিব্রেশন রিটার্ন’ প্রোগ্রামের জন্য বিশেষ কাউন্টার খোলা হচ্ছে।

চলমান রিক্যালিব্রেশন প্রোগ্রামের মাধ্যমে তারা ইমিগ্রেশনের পূর্ব অনুমতি ছাড়াই নিজ দেশে ফিরতে পারবেন।  

স্থানীয় সময় বুধবার (২১ জুলাই) দেশটির অভিবাসন বিভাগের এক বিবৃতিতে এ তথ্য জানান ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক দাতুক খায়রুল যাইমি দাউদ।  

তিনি বলেন, চলমান মূল টার্মিনালের লেভেল থ্রি-তে ‘রিক্যালিব্রেশন রিটার্ন’ কর্মসূচির আওতায় থাকা বিশেষ কাউন্টারগুলোতে প্রতিদিনই অভিবাসীদের সংখ্যা ক্রমবর্ধমান হারে বাড়তে থাকায় অপেক্ষারত অভিবাসীদের স্থান সংকট দেখা দিয়েছে।

আর এই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আগামী সপ্তাহ থেকে কেএল আন্তর্জাতিক বিমানবন্দর-২ এর লেভেল টুতে আরও ৮টি নতুন বিশেষ কাউন্টার খোলা হবে। যেখানে ৫০০ জন লোকের সেবা নেওয়ার মতো ব্যবস্থা থাকবে।

গত ৫ জুলাই থেকে কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরে (কেএলআইএ) ৩টি স্টেশনে ২৪ ঘণ্টা চলা ‘রিক্যালিব্রেশন রিটার্ন’ কর্মসূচির বিশেষ কাউন্টার স্থাপন করা হয়।  

যাত্রীরা মাত্র ৫০০ রিঙ্গিত জরিমানা দিয়ে এয়ারপোর্ট থেকে সরাসরি নিজ নিজ দেশে ফিরতে পারবেন মালয়েশিয়ায় অবৈধভাবে থাকা প্রবাসীরা।

 


নাসির প্রেমিক না আমার বন্ধু : মডেল মিম

আমার বয়ফ্রেন্ড নিয়ে আমিও মজায় আছি : নাসিরের সাবেক প্রেমিকা

বউ যেন এদিক-ওদিক ভাইগা না যায় : নাসিরের সাবেক প্রেমিকা (ভিডিও)


 

বিমান টিকেটের সঙ্গে যাত্রীদের পাসপোর্ট অথবা ট্রাভেল পাস নিয়ে ফ্লাইটের অন্তত ছয় ঘণ্টা আগে ইমিগ্রেশন কাউন্টারে উপস্থিত থাকতে হবে। একই সাথে সব যাত্রীকে করোনাভাইরাস নেগেটিভ সার্টিফিকেট সঙ্গে নিয়ে যেতে হবে।

news24bd.tv/আলী