এবার শুরু বাংলাদেশের টি-টোয়েন্টি মিশন

এবার শুরু বাংলাদেশের টি-টোয়েন্টি মিশন

Other

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আগামীকাল জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

টেস্টের পর ওয়ানডে সিরিজ জয়ে গোটা দল বেশ উজ্জীবত। ম্যাচের আগের দিন ঈদের নামায দিয়ে দিন শুরু করে টাইগাররা। চলে কোলাকুলি ও শুভেচ্ছা বিনিময়।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে চারটায়।  

ঢাকা থেকে প্রায় আট হাজার কিলোমিটার দূরে ছোট্ট এক টুকরো বাংলাদেশ। জিম্বাবুয়ের রাজধানী হারারেতে অবস্থানরত মাহমুদুল্লাহদের ঈদ জামাতের ছবি ছুয়ে গেছে টাইগার ভক্তদের হৃদয়। পরিবার থেকে দূরে থাকলেও দীর্ঘদিনের পথচলায় এই ছবিই এখন একটা পরিবার।

পরিবেশ অচেনা হোক, চারপাশে না থাকুক উৎসবের আমেজ, তাতে কি? দলের সবাই তো একসাথে। ঈদের আনন্দ ছড়িয়ে পড়তে যা যথেষ্ট। সকালে তাই নামায শেষে একে অপরের সাথে শুভেচ্ছায় মেতে ওঠেন ক্রিকেটাররা। চলে কোলাকুলি, হাসি ঠাট্টা। পেসার তাসকিন আহমেদের কাছে যা অন্য রকম এক আনন্দ।

জিম্ববুয়ের বিপক্ষে টেস্ট আর ওয়ানডে সিরিজ জয়ের পর বৃহস্পতিবার থেকে টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে বাংলাদেশ। ভেন্য অবশ্য সফরের শুরু থেকেই সঙ্গী হয়ে থাকা হারারে স্পোর্টস ক্লাব। যেখানে শুরু থেকেই একের পর এক কীর্তি গড়ে চলেছেন রিয়াদ, সাকিব, তামিমরা।

টি-টোয়েন্টিতে বাংলাদেশের রেকর্ড খুব একটা সুখের নয়। গেল দুই বছরে ১৫টি ম্যাচে টাইগারদের জয় মাত্র ছয়টিতে। এর মধ্যে জিম্বাবুয়ের সাথেই আছে চারটা।

পরিসংখ্যান অনুযায়ী জিম্বাবুয়ে বাংলাদেশের জন্য অনেকটাই সহজ প্রতিপক্ষ। ২০০৬ সালে এই ফরম্যাটে যাত্রা শুরু পর ১৫ বছরে ১৩ বার মুখোমুখি হয়েছে দুই দল। যেখানে জিম্বাবুয়ের জয় ৪ টি আর বাংলাদেশের ৯টি।

হারারেতে খুব অল্প সময়েই টি-টোয়েন্টি সিরিজ শেষ করতে হচ্ছে টাইগারদের। ৪দিনে খেলতে হবে তিন ম্যাচ।

news24bd.tv/আলী