মালয়েশিয়ায় ঈদের নামাজ পড়ায় গ্রেপ্তার হওয়া সেই ৪৮ বাংলাদেশি রিমান্ডে

মালয়েশিয়ায় ঈদের নামাজ পড়ায় গ্রেপ্তার হওয়া সেই ৪৮ বাংলাদেশি রিমান্ডে

Other

মালয়েশিয়া স্বাস্থ্য বিধি না মেনে ঈদের জামাতে অংশ নেয়ায় ৪৮ বাংলাদেশিকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দের পর ৩ ও ৪ দিনের রিমান্ডে নিয়েছে দেশটির পুলিশ। স্থানীয় গণমাধ্যমের খবরে এ তথ্য পাওয়া গেছে।  

বুধবার সকাল ১০ টায় ৩টি ভ্যানে করে অভিযুক্তদের আদালতে সোপর্দ করার পর পেনাং রাজ্যের বুকিত মেরতাজম ম্যাজিস্ট্রেট আদালতের সহকারী রেজিস্ট্রার হাসলিজা রাজাক এই রিমান্ডের আদেশ দেন।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দেশজুড়ে চলছে কঠোর লকডাউন বন্ধ রয়েছে বেশিরভাগ এই শিল্প কারখানা এরই মধ্যে গত মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় পেনাং রাজ্যের জুরু তামান পেলাংগি মসজিদে নামাজ আদায় করতে যান।

 

কর্তৃপক্ষ স্বাস্থ্যবিধি মেনে ১০০ মুসল্লিকে নামাজ আদায়ের জন্য অনুমতি গিয়েছিল। অনুভূতি ভঙ্গ করে  দুই শতাধিক মুসল্লির মসজিদের বাইরে ঈদের নামাজ আদায় করে।

প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে স্বাস্থ্যবিধি না মেনে ঈদের নামাজ আদায়ের এ ঘটনা স্থানীয় একজন নাগরিক সামাজিক যোগাযোগের মাধ্যমে আপলোড করার সঙ্গে সঙ্গে ভিডিওটি ভাইরাল হয় নেড়েচেড়ে বসে দেশটির প্রশাসন অভিযান চালিয়ে ৪৮ বাংলাদেশিসহ মোট ৪৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ অংশগ্রহণকারী বাকিদের কেউ খুঁজতে অভিযান অব্যাহত রেখেছে।

আরও পড়ুন:


হজে প্রথমবারের মতো নিরাপত্তার দায়িত্বে সৌদি নারী সেনা

ফরজ গোসল অবহেলার শাস্তি

রাশিয়া হাইপারসোনিক ক্ষেপণাস্ত্র নির্মাণ করছে: পেসকভ

৫০ হাজার টাকা বেতনে লোক নেবে আকিজ বিড়ি ফ্যাক্টরি


news24bd.tv / কামরুল